তার ছাড়া ইন্টারনেট সংযোগ নিন

আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি । আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই ব্যক্ত করি সব সময়।

রাউটার এডাপ্টারটির নাম আমরা অনেকে শুনেছি আবার অনেকে শুনিনি (পকেট ওয়াইফাই রাউটার এর মত)। আমরা সকলে যানি একটি কম্পিউটার ইন্টারনেট ছাড়া অচল। ইন্টারনেট ছাড়া আমরা কম্পিউটার তেমন কোনো কাছে লাগাতে পারিনা। কিন্তু আমাদের সকলের বাড়িতে Wifi থাকে না যেটা একটা বড়ো সমস্যা। কিন্তু এই রাউটার অ্যাটেপটার দিয়ে আমরা সহজে কম্পিউটারে ইন্টারনেট নিতে পারি। এটি খুবই একটি উপকারি জিনিস।

উপকারিতা:

এই রাউটার দিয়ে আমরা অনেক উপকার পেতে পারি। আমরা এই রাউটার দিয়ে অনেক দূরের Wifi আমাদের কম্পিউটারে সংযোগ দিতে পারি। তাছাড়া আমাদের মোবাইলের হটস্পট দিয়ে আমরা আমাদের কম্পিউটার চালাতে পারি। এতে কোনো তারের প্রয়োজন পরেনা।

একটা কথা সকলে মনে রাখবেন আমরা কখনো আমাদের মোবাইলের ডাটা কেবল দিয়ে সরাসরি কম্পিউটারে ইন্টারনেট চালাবো না। এতে করে আমাদেয মোবাইলে যদি কোনো ভাইরাস থেকে থাকে তবে তা সরাসরি আমাদের কম্পিউটারে চলে যাবে। তাই এটি থেকে আমরা বিরত থাকবো না হলে আমাদের কম্পিউটার নষ্ট হয়ে যেতে পারে। তাই সেটি থেকে রক্ষা পেতে আমাদের এই রাউটার খুব সাহায্য করবে।

কিভাবে সেটাপ দিবো:

আমরা যখন এই রাউটার কিনবো তখন এর সাথে আমাদের একটি সিডি ডিস্ক দিবে। আমরা সেই ডিস্ক কম্পিউটারে ওন করবো এবং ঐ ডিস্কের ফাইলে ঢুকবো। তারপর সেটাপ নামে একটি ওপশন থাকবে সেখানে ঢুকে সেটাপ দিতে হবে। সেটাপ শেষ হলে কম্পিউটার আপনাআপনি রিস্টাট নিবে। এবং আমাদের যে রাউটারটি থাকবে সেটি কম্পিউটারের যেকোন একটি USB পোর্টে ঢুকিয়ে দিবো। তারপর আমাদের নির্দিষ্ট Wifi টি পাসওয়ার্ড দিয়ে কানেট করে নিবো।

কোথায় পাবো এবং দাম কতো:

এই রাউটারটি যেকোনো কম্পিউটারের পার্স এর দোকানে পাবেন। এর দাম সর্ব নিম্ন ২৫০ টাকা থেকে ৬৫০ টাকা নিবে।

“তো বন্ধুরা এখনি কিনে নিন আপনার পছন্দের রাউটারটি। আর ইন্টারনেট সংযোগ দিন আপনার কম্পিউটারে”।

Related Posts

23 Comments

মন্তব্য করুন