ত্বক ভালো রাখার কিছু গুরুত্বপূর্ণ নতুন টিপস জেনেনিন…

আসালাম উলাইকুম, আশা করি আপনারা ভালো এবং সুস্থ আছেন। করোনা ভাইরাস থেকে বাচতে বার বার সাবান দিয়ে হাত ধুবেন। ঘরে থাকুন নিজে এবং পরিবারকে সুস্থ রাখুন। আজকে আমি আপনাদের ত্বকের যত্নের বেপারে কিছু গুরুত্বপূর্ণ টিপস দেবো। তো চলুন শুরু করি-

এই পোস্ট টি মহিলাদের জন্যও গুরুত্বপূর্ণ যারা মুখ উজ্জ্বল এবং সুন্দর করতে চান। ফেসিয়াল বিভিন্ন উপকরণ দিয়ে তৈরি করা হয়। তেমনি ত্বকের যত্ন অনুযায়ী ফেসিয়াল কেয়ারও করা হয়। মুখের রিঙ্কেল ছাড়াই মৃত ত্বকের কোষকে ফুটিয়ে তোলার মাধ্যমে মুখের পুনর্জীবন করা হয়। অনেক ধরণের অ্যারোমাথেরাপি ফেসিয়াল, অ্যারোমাথেরাপি ফেসিয়াল, ব্রণ-হ্রাসকারী ফেসিয়াল, বলি প্রতিরোধক ফেসিয়াল রয়েছে। এমন মুখোমুখি ফেসিয়ালের উপকারিতা দেখা যায়।

ত্বকের সংকোচন-

বয়স বাড়ার পরে ত্বকে ভাজগুলি স্বাভাবিক থাকে। তবে যথাযথ যত্ন ছাড়াই কিছু লোক আরও বেশি বয়সে তরুণ হয়ে উঠছে। পাশাপাশি শরীরে পুষ্টি এবং কোলাজেন নিঃসরণের অভাব রয়েছে। অতিরিক্ত মেকআপ ব্যবহার করার পরেও ত্বকে রিঙ্কেলগুলি দ্রুত হয়ে যায়। এটি প্রতিরোধ করতে, তরুণীদের অনেক ফ্যাশন করতে হবে। এমন কিছু জিনিস রয়েছে যা সুন্দর মুখের জন্য প্রায়শই ব্যবহার হয় না। এটি যখন যথাযথ ব্যবধানে আসে তখন মুখটি সর্বদা উজ্জ্বল থাকে। ফেসিয়াল আপনার মুখকে কুঁচকির হাত থেকে রক্ষা করে কারণ এটি ত্বকে কুঁচকেও প্রতিরোধ করে।

 

কোনও কালোভাব থাকবে না-

মেকআপের অভাবে শরীরের এক রঙ এবং মুখের এক রঙের কারণ। প্রচুর কেমিক্যাল মিশ্রিত মেকআপ ব্যবহার না করে তাদের একই সাথে বিউটি পার্লারে যেতে হবে না। প্রাকৃতিক সৌন্দর্য পণ্যগুলির সাথে মুখের চিকিত্সা মুখের অন্ধকার কমাতে সহায়তা করবে। এগুলির কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। ত্বকে প্রভাবিত করে না। রঙ পুনরুদ্ধার করতে তাই সপ্তাহে একবার ফেসিয়াল করা উপকারী।

 

ত্বক পরিষ্কার করুন-

ফেসিয়ালি করা হয়ে গেলে এটি ত্বক পরিষ্কার করতে সহায়তা করে এবং ময়লা অপসারণ করে। কারও কারও ত্বক শুকনো থাকে, কারও কারও তৈলাক্ত ত্বক থাকে। তারা মুখের উপাদানগুলি ত্বককে মুখের তৈরি এবং ত্বক পরিষ্কার করতে ব্যবহার করে। আপনার উজ্জ্বল ত্বক হওয়ার কারণে, আপনি মেকআপ ব্যবহার না করে সমতল মুখের সাথে যেতে পারেন। আর কোনও পিম্পল এবং কালো স্পট সমস্যা থাকবে না। পেশী নরম হয় এবং মুখ নরম হয়।

 

মৃত কোষ-

মুখের অপসারণের সময়, ডার্মিসের ক্লোগগুলি সরানো হয়। মৃত ত্বকের কোষগুলি তখন বহিষ্কার করা হয় এবং ত্বক সতেজ হয়। প্রতিবার আপনি ফেসিয়াল করবেন, ব্রণমুক্ত ত্বক থেকে মুক্তি পেতে এগুলি নির্মূল করা হয়। ত্বক উজ্জ্বলভাবে উজ্জ্বল। ত্বকে রক্ত ​​প্রবাহ বৃদ্ধি করা। এটি প্রাকৃতিকভাবে অতিরিক্ত রঙ দিয়ে ত্বককে আলোকিত করবে। ফেসিয়াল ব্যবহার করার সময় কেবলমাত্র এমন উপাদান ব্যবহার করুন যা আপনার ত্বকে স্যুট করে। বিশেষত ফলমূল, দুধ, দুগ্ধজাত পণ্য, পনির, অ্যালো ইত্যাদি ত্বকের জন্য সর্বদা ক্ষতিকারক নয় পাশাপাশি চন্দন কাঠ এবং মুলতানিমাত্রির মতো ভেষজ উপাদানগুলিও।

কীভাবে চুলের জন্য তৈলাক্ত ম্যাসাজ করবেন- ফেসিয়াল করার পরে খুব বেশি মেকআপ নেবেন না। ত্বকটি সংকোচন ছাড়াই ময়শ্চারাইজড এবং যুবকযুক্ত। তবে সবকিছু সময় মতো করতে হবে। মুখের কৌশলগুলি সম্পর্কে জানার পরে, আপনি আপনার মুখের সৌন্দর্য রক্ষা করতে পারেন। পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন।

ধন্যবাদ

Related Posts

14 Comments

মন্তব্য করুন