দাঁতকে করুন সাদা, গন্ধমুক্ত,লালচে ভাব মুক্ত,কালচেভাব মুক্ত,হলদে ভাব মুক্ত।

আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজ আমি আপনাদের যে বিষয়টি নিয়ে আলোচনা করবো সেটি একটি খুবই গুরুত্বপূর্ণ একটি টিপস। এটি আসলে একটি লাইফস্টাইল টিপস । এই লাইভ স্টাইল এই সমস্যাটা আমাদের মধ্যে প্রায় অধিকাংশ মানুষের ভোগ করে থাকে। তার জন্যই আজকের এই পোস্টটি আপনাদের সামনে দেওয়া হয়েছে। আজ আমি যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হল দাঁতের ময়লা, হলদেটে ভাব, কালচে ভাব এবং দুর্গন্ধ কিভাবে দূর করা যায়। তাহলে চলুন আজ আর কথা না বাড়িয়ে মূল বিষয়ে যাওয়া যাক।

আজ আমরা একটি ঘরুয়া রেমিডি নিয়ে কথা বলবো। এই ঘরয়া রেমিডি করতে হলে আমাদের তিনটি জিনিস প্রয়োজন হবে। সে তিনটি জিনিস হলো চার ভাগের এক ভাগ লেবু, এক চিমটি লবণ এবং প্রত্যেকদিন ব্রাশ করতে যতটুকু পরিমাণ পেস্ট এর ব্যবহার হয় সে পেস্ট এবং অবশ্যই আপনারা খেয়াল রাখবেন পেজ ব্যবহার করার সময় হোয়াইট পেস্ট ব্যবহার করবেন। কারণ হোয়াইট পেস্টে কোনরকম ক্ষতিকারক দিক থাকে না। এই তিনটি উপকরণ আপনারা ব্যবহার করার মাধ্যমে আপনাদের দাঁতের প্রবলেম আছে সেটা দূর হয়ে যাবে। এই ঘরোয়া রেমিডি ব্যবহার তৈরি করতে হলে আপনারা প্রথমে একটি বাটিতে চারভাগের একভাগ লেবু রস করে নেবেন তার মধ্যে এক চিমটি লবণ মেশাবেন এবং তার মধ্যে প্রত্যেকদিন ব্রাশ করতে যতটুকু পরিমাণ টুথপেস্ট ব্যবহার হয় সেই পরিমান টুথপেস্ট মিশাবেন। এটি ভালোভাবে মিশিয়ে আপনারা আপনাদের দাতে ভালোভাবে ম্যাসাজ করবেন এবং অবশ্যই খেয়াল রাখবেন যাতে ম‍্যাসাজ করার সময় দুই মিনিট ধরে ম‍্যাসাছ করবেন এবং পাশাপাশি উপর নিচ ধরে দাঁত ভালোভাবে পরিষ্কার করবেনএবং প্রত্যেকটা দাঁতের গোড়ায় যেন পৌছায় সেদিকে আপনারা খেয়াল রাখবেন। ২ মিনিট ধরে ম‍্যাসাজ করার পর আপনারা মুখ পরিষ্কার করে নেবেন। প্রথমদিন ব্যবহারের মাধ্যমে আপনারা আপনাদের দাঁতের পরিবর্তন লক্ষ করতে পারবেন। এভাবে কিছুদিন ব্যবহার করলে আপনারা দাঁত পরিষ্কার হয়ে যাবে। কোন হলদেটে ভাব বা লালচে ভাব বা কালচে ভাব থাকবে না। কোনো দুর্গন্ধ থাকবে না। এই রেমেডি আপনারা সবাই ব্যবহার করবেন এবং আপনাদের পরিবারে যাদের কালচে ভাব ও হলদে ভাব লালচে ভাব বা দুর্গন্ধ আছে তাদের ব্যবহার করতে বলবেন।

আসলে আমাদের বিভিন্ন জিনিস খাওয়ার মাধ্যমে যেমন পান, বিড়ি, সিগারেট, জর্দা, গুল ইত্যাদি খাওয়ার মাধ্যমে আমাদের দাঁতের হলদে ভাব আসে,লালচে ভাব আসে,কালচে ভাব আসে,বিভিন্ন দুর্গন্ধ বাড়ায়। তার জন্য আমরা মানুষ সন্মুখে যেতে পারি না। যেতে লজ্জা বোধ করে তার জন্য আজকের এই পোস্ট টি বানানোর।

আশা করি আপনাদের এই পোস্টটি পড়ে ভালো লাগবে এবং আপনারা অবশ্যই হোম রেমেডি ট্রাই করে দেখবেন।

তাহলে আজ আর নাই,এখানে শেষ করলাম।

আল্লাহু হাফেজ

<

Related Posts

7 Comments

মন্তব্য করুন