দারাজে একাউন্ট খোলার নিয়ম

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা সকলেই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি।

বর্তমানে সারা বিশ্বব্যাপি ই -কমার্স সাইটের জয় জয়কার।মানুষ এখন বাইরে গিয়ে কেনাকাটা করার চাইতে ঘরে বসে অনলাইন শপিং করাকে পছন্দ করে।গ্রাহকদের এই পছন্দকে এবং গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই এই ই- কমার্স সাইটের জন্ম।বাইরের দেশগুলোতে ই- কমার্স সাইট অনেক দূর এগিয়ে গেলেও বাংলাদেশ সেই তুলনায় খানিকটা পিছিয়ে।কিন্তু তবুও অনেক ই কমার্স সাইট গ্রাহকদের মন্র বিশ্বাস জাগিয়ে তুলতে সচেষ্ট।

সময়েরা সাথে সাথে বাংলাদেশে অনেক ই কমার্স সাইট গড়ে উঠেছে। দারাজ তাদের মধ্যে অন্যতম।এই সাইটে আপনি আপনার পছন্দমতো যেকোনো পণ্য পাবেন আপনার সাধ্যের মধ্যেই। হাজার হাজার দেশি বিদেশি পন্যের সমাহার রয়েছে দারাজে।দারাজে আপনি শুধুমাত্র যে পন্য কিনতে করতে পারবেন তা কিন্তু নয়। বরং আপনি আপনার ব্যবসার কাজ করতে পারবেন দারাজ এ।দারাজ এ তাই দুই ধরনের একাউন্ট খোলা হয়। দারাজে একাউন্ট খোলার নিয়ম :

১.ক্রেতা একাউন্ট
২.সেলার একাউন্ট।

আজ আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে আপনি দারাজে একাউন্ট খোলতে হয়।তাহলে দেরি না করে শুরু করে দেই আজকের আলোচনার বিষয়বস্তু।

১.ক্রেতা একাউন্টঃআপনাকে দারাজে ক্রেতা একাউন্ট খুলতে হলে সবার আগে দারাজের এপটি আপনার মোবাইলে ইন্সটল করতে হবে।নিচে আমি এপ লিংক দিয়ে দিচ্ছিঃ
লিংকঃ
https://play.google.com/store/apps/details?id=com.daraz.android

প্রথমে এই লিংকে গিয়ে প্রথমে আপনাকে গুগল প্লে স্টোর থেকে এপটি ইন্সটল করতে হবে।এপ ইনস্টল করা হলে আপনাকে এপটি ওপেন করতে হবে।এপটি ডাউনলোড হবার পর এপটি ওপেন করে নিচে একাউন্ট অপশনে যাবেন।গিয়ে আপনি ফেইসবুক এবং গুগল এর সাহায্য একাউন্ট খুলতে পারেন।তার পর আপনাকে আপনার নাম, ঠিকানা, মোবাইল নাম্বার দিয়ে ফরম পূরন করলে একাউন্ট খোলা হয়ে গেলো।

২.সেলার একাউন্টঃসেলার একাউন্ট খোলার জন্য সবার আগে  আপনাকে নিচের লিংকে যেতে হবেঃ
লিংকঃ

https://sellercenter.daraz.com.bd

এই লিংকে গিয়ে ক্রিয়েট একাউন্ট এ যাবেন।ক্রিয়েট একাউন্ট এ গিয়ে আপনার নাম,ইমেইল আইডি,মোবাইল নাম্বার, আপনার শপ ডিটেলস কোড সহ প্রয়োজনীয় তথ্যাদি পূরণ কর‍তে হবে।আপনার একাউন্ট খোলার কিছুক্ষনের মধ্যেই দারাজ কতৃপক্ষ আপনাকে প্রয়োজনীয় তথ্যাদি জানিয়ে দিবে।

আশা করি আজকের পোস্টটির মাধ্যমে দারাজ একাউন্ট খোলার বিস্তারিত তথ্যাদি সম্পর্কে জানাতে সক্ষম হয়েছি।সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হবো আপনাদের সামনে। ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts