দি কেপ্টেইন ফ্যান্টাসি

– ইনি এক মাত্র ব্যক্তি যার হয় তো ১৭ কোটি বাঙালির মধ্যে ১৭ টাও হেটার পাওয়া যাবে না।যাকে আজ বাঙালির বিনোদন প্রাণ বাঙালির সোনার টুকরা বলে অভ্যর্থনা জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
বাংলাদেশের স্বাধীনতার পর থেকে আজ অবধি এদেশে নানা জন নানাভাবে দেশবাসীর মাঝে চীর স্মরণীয় হয়ে আছে।যাদের অবদান কখনোই ভোলার মতো নয় এমনকি কখনো কেউ ভুলবে না। এসকল ব্যক্তি বর্গের মাঝে বর্তমানে ১৭ কোটি মানুষের পছন্দের নাম মাসরাফি।মাশরাফি বিন-মর্তুজা – যিনি আমাদের দেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক কেপ্টেন। আমাদের দেশে হা-ডু-ডু জাতীয় খেলা হলেও ক্রিকেটই বহুল পরিমাণে জনপ্রিয়। আর এই ক্রিকেট ইতিহাস আমাদের দেশের সাধীনতা লাভের মতোই ছিল জটিল। অর্তীতে আমাদের দেশকে ক্রিকেট অংগনের অংশ হিসেব ভাবাই হতোনা। অধিনায়ক মাসরাফি বিন- মর্তুজার অদম্য আগ্রহের, মনোবলে আজ বাংলাদেশ ক্রিকেট দল বিশ্ববাসীর কাছে পরিচিত নাম। এটা আমাদের একটি বড় অর্জন। যার কারিগর শীর্ষক আমাদের সবার প্রিয় মাসরাফি ভাই। মাসরাফিকে অপছন্দ করে এমন লোক আছে বলে মনে হয় না বাংলাদেশে। তিনি যেমন খেলার মাঠে দেখিয়েছেন তার নিপুণ কৌশল, তেমনই বর্তমানে তিনি দেশের মানুষের জন্য কাজ কার চেষ্টা করছেন। মাসরাফি বিন- মর্তুজা গেল জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তার নিজের এলাকা নরাইলে ২ আসনে নির্বাচিত সংসদ সদস্য। ইতোইতোমধ্যেই তিনি তার এলাকার বাসিন্দাদের জন্য কাজ করে যাচ্ছেন।
তিনি যেমন খেলার মাঠে দেখিয়েছেন তার দক্ষতা , রাজনৈতিক প্রংগনেও তার কোন ব্যাতিক্রম ঘটে নি। এলাকাবাসিওতার উপরে সন্তুষ্ট হয়ে আছে। কেননা তিনি হলেন জনগনের। তার উদারতা ছড়িয়ে পড়ছে সবার মাঝে। মাসরাফি যেন এভাবেই সকলের আদর্শ হয়ে থাকে বাংলার মানুষের মধ্যে এটাই সকলের কামনা।

Related Posts