দুবাইয়ের সেরা ৫ টি আকর্ষণীয় জায়গা | দুবাইয়ের দর্শনীয় স্থানসমূহ

দুবাইয়ের আকর্ষণীয় জায়গাগুলোর পরিচিতি নিয়ে থাকছে মূলত আজকের এই আর্টিকেলটা। বাঙ্গালী মাত্রই ভ্রমণপ্রিয়, অর্থাৎ আমরা সবাই কিন্তু ভ্রমন করতে অনেক বেশি পছন্দ করি। বিশেষ যখন যখন কথা হয় দেশের বাহিরে কোথাও ঘুরতে যাওয়ার তখন সেটিকে ঘিরে বেশ মজার অনুভূতির সৃষ্টি হয়।

মানুষের কাছে বিভিন্ন দেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানার আগ্রহ থাকে। এছাড়াও যদি আপনি দুবাই ঘুরতে যাবেন ভাবছেন তবে আপনার অবশ্যই দুবাইয় শহরের দর্শনীয় স্থান গুলোর সম্পর্কে জেনে নেওয়া প্রয়োজন। আর তাই আজকের এই আর্টিকেলে আপনাদের দুবাইয়ের সেরা ৫ টি দর্শনীয় স্থান এর সম্পর্কে বলবো।

দুবাইয়ের সেরা ৫ টি আকর্ষণীয় জায়গা | দুবাইয়ের দর্শনীয় স্থানসমূহ

বিশ্বব্যাপী সব ধরনের উন্নত শহরগুলোর ব্যাপারে বলতে গেলে প্রথমে আসে দুবাইয়ের নাম। সংযুক্ত আরব আমিরাতের তুমুল জনপ্রিয় এবং প্রধান শহর হিসেবে পরিচিত দুবাই। চলুন এই জনপ্রিয় শহরের সেরা ৫ আকর্ষণীয় জায়গা সম্পর্কে জেনে নেই।

১. বুর্জ আল আরব: বিশ্বব্যাপী অন্যতম জনপ্রিয় এবং বিলাসবহুল হোটেল হিসেবে পরিচিত এই বুর্জ আল আরব। ৩২১ মিটার লম্বা এই বিলাসবহুল হোটেলের অবকাঠামো তৈরি করা হয়েছে তিমি মাছের মতই। কৃত্রিম হ্রদের উপরে তৈরিকৃত এই ভবনটি বিশ্বের চতুর্থ বৃহত্তম ভবন। দুবাইয়ের বিশ্বব্যাপী এত পরিচিতি লাভ করার পেছনের একটি কারণ এই বিলাসবহুল হোটেলটি।

২. বুর্জ আল খলিফা: দুবাই শহরের জুমেইরাহ সমুদ্র সৈকত থেকে ২৮০ কিলোমিটার দূরে অবস্থিত বুর্জ আল খলিফা হচ্ছে বিশ্বের সবথেকে উচু ভবন। হোটেল, মসজিদ থেকে শুরু করে নাইট ক্লাব, অফিস ইত্যাদি হিসেবে বিশ্বব্যাপী প্রচুর জনপ্রিয় এই বুর্জ আল খলিফা। এটি দুবাই টাওয়ার নামেও পরিচিত। এর উচ্চতা ২,৭১৭ ফুট।

৩. আটলান্টিস দ্য পাম: আটলান্টিস দ্য পাম হলো মূলত একটি রিসোর্ট, যেটি দুবাইয়ের পাম জুমেইরাহ তে অবস্থিত। দুবাইয়ের একটি কৃত্রিম দ্বীপের উপরে তৈরি এই রিসোর্টটি বিশ্বের প্রথম রিসোর্ট নামেও পরিচিত। বিভিন্ন অভিনেতা, অভিনেত্রী এই রিসোর্ট ভিজিট করতে আসেন, কোনোদিন সুযোগ হলে আপনিও অবশ্যই ঘুরে আসবেন আটলান্টিস দ্য পাম থেকে।

৪. দ্য ফাউন্টেন: রঙিন পানি পাহাড়ি বেশে নৃত্য দেখতে চাইলে চলে যেতে পারেন দ্য ফাউন্টেনে। বিশাল আকৃতির এই কৃত্রিম পানির নৃত্য দেখতে প্রচুর পর্যটক চলে আসেন। প্রত্যেক ১৫-২০ মিনিট পর পর অন্তত ৫-১০ মিনিটের জন্য এই পানির নৃত্য দেখানো হয়। কাছ থেকে পানির অসাধারণ নৃত্য উপভোগ করতে ইচ্ছুক হলে একবার ঘুরে আসবেন।

৫. পাম আইল্যান্ড: বিশ্বব্যাপী জনপ্রিয় জায়গাগুলোর মধ্যে একটি হচ্ছে এই পাম আইল্যান্ড। পর্যটন শিল্পের উন্নয়ন থেকে শুরু করে প্রত্যেক পর্যটকদের মন আকর্ষণ করতে সাজিয়ে তোলা হয়েছে এই দ্বীপকে। উপর থেকে দেখতে এর সৌন্দর্য্য আরো উপভোগ্য মনে হয়।

বন্ধুরা এই ছিল দুবাইয়ের সেরা জনপ্রিয় ৫ টি আকর্ষণীয় স্থানের পরিচিতি। যদি কখনো দুবাই গিয়ে থাকেন অবশ্যই এই স্থানগুলো দর্শন করে আসবেন, অনেক উপভোগ করতে পারবেন। আর্টিকেলটা ছিল মূলত এই পর্যন্ত, ভালো লাগলে কমেন্ট করে জানাবেন অবশ্যই।

Related Posts

7 Comments

মন্তব্য করুন