দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম সহ যাবতীয় প্রশ্ন ও উত্তর

দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম সহ যাবতীয় প্রশ্ন ও উত্তর – বিদেশ ভ্রমণের ইচ্ছেটা বরাবরের মতো আমাদের থাকে, সেটা হোক ঘুরতে যাওয়ার উদ্দেশ্যে অথবা কাজ খুঁজার উদ্দেশ্যে। বাংলাদেশীদের পছন্দের যাওয়ার জায়গাগুলোর মধ্যে একটি হচ্ছে দুবাই। বাংলাদেশের অনেক মানুষই দুবাই গিয়ে থাকে প্রতিনিয়ত। তবে আপনিও যদি দুবাই ভ্রমণ করবেন বলে ভাবছেন তাহলে নিশ্চই আপনার মনেও দুবাই ভ্রমণ নিয়ে বিভিন্ন প্রশ্ন থাকতে পারে।

আপনাদের করা অনেকগুলো প্রশ্নের মধ্যে থেকে যে কয়েকটি প্রশ্ন বেশি মানুষ করে থাকেন সে কয়েকটি প্রশ্নের উত্তর আজকের আর্টিকেলের মাধ্যমে দিতে যাচ্ছি। দুবাই ভিসা চেক করার নিয়ম, ভিসার মূল্য, দুবাইয়ে কোন কাজের চাহিদা বেশি এসকল প্রশ্নের উত্তর আজকে আপনারা জানতে পারবেন। অনেক কথা হয়ে গেলো, চলুন তবে এবারে শুরু করা যাক।

দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম

আপনি যদি দুবাই ভিজিট ভিসার জন্য নতুন আবেদন করে থাকেন তবে কিভাবে আপনি সেটি কনফার্ম হয়েছে কিনা চেক করবেন সেটি নিচে আপনাদের বলে দিচ্ছি।

আমি আপনাদের যে উপায়টি বলবো সেটির মাধ্যমে আপনারা বাড়িতে বসে থেকেই দুবাই ট্যুরিস্ট ভিসা চেক করতে পারবেন অনলাইনের মাধ্যমে। তবে এই পদ্ধতিতে দুবাইয়ের ট্যুরিস্ট ভিসা চেক করার ক্ষেত্রে আপনার যেটির প্রয়োজন সেটি হচ্ছে; আপনার পাসপোর্ট নম্বর। এছাড়াও ভিসা চেক করার আগে দেখে নিবেন আপনার পাসপোর্ট এর মেয়াদ রয়েছে কিনা।

দুবাই ভিজিট ভিসা চেক করার জন্য নিচের লিংকে ক্লিক করে ভিসা চেক করার অফিসিয়াল সাইটে চলে যান।

Click This Link: https://smartservices.icp.gov.ae/echannels/web/client/default.html#/fileValidity

<

১. প্রথমত Sharch by অপশনে আপনি যেহেতু পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করবেন সেহেতু সেটি ক্লিক করুন।

২. Select the type অপশনে Visa অপশন নির্বাচন করুন।

৩. অতঃপর Passport Number অপশনে আপনার পাসপোর্ট এর নাম্বারটি দিন।

৪. Passport Expire Date অপশনে আপনার পাসপোর্ট মেয়াদ উত্তীর্ণের তারিখটি দিন।

৫. জাতীয়তা Bangladesh নির্বাচন করুন এবং ক্যাপচা পুরন করে সার্চ অপশনে ক্লিক করুন।

আপনার দেওয়া তথ্য ঠিক থাকলে আপনি আপনার ভিসা স্ট্যাটাস দেখতে পারবেন।

দুবাই ভিসা দাম কত

jobshop24 এর অনুসন্ধান অনুযায়ী দুবাই ট্যুরিস্ট ভিসা এর দাম বা খরচ হয়ে থাকে ১৫ হাজার থেকে ২০ হাজার এবং ২.৫ লক্ষ থেকে ৩ লক্ষ টাকা অবদি।

দুবাই যেতে বয়স কত লাগে

আপনি যদি ট্যুরিস্ট ভিসায় দুবাই যেতে চান তবে আপনার পাসপোর্ট এর বয়স সর্বনিম্ন ১৮ বছর হতে হবে।

দুবাই থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে

দুবাই থেকে বাংলাদেশে আসতে সময় লাগতে পারে ৫ ঘণ্টা থেকে ৬ ঘণ্টা পর্যন্ত। কোনো সময় এর থেকেও আগে আসা যায়।

দুবাই কোন কাজের চাহিদা বেশি

দুবাইয়ে অন্য সব কাজের তুলনায় ইলেকট্রিশিয়ান দের চাহিদা বেশি। অর্থাৎ ইলেকট্রিক্যাল যেসব কাজ রয়েছে সেগুলোর চাহিদা সেখানে বেশি। তাই দুবাই গিয়ে ভালো কাজ করতে চাইলে ইলেকট্রিক্যাল কাজে নিজেকে দক্ষ করে তুলুন।

বন্ধুরা আজকে আপনাদের দুবাই ভ্রমণ / ওয়ান নাইট ইন দুবাই বিষয়ে অনেক প্রশ্নের উত্তর দিয়েছি। যদি আরো প্রশ্ন থাকে তবে কমেন্ট করে জানাবেন, আমি চেষ্টা করবো আপনার সমস্যা সমাধানের। UPNEXT: দুবাই চেরি গজ কাপড়ের দাম । গ্রাথোর এর ভ্রমণ ও পরিবহন ক্যাটাগরিতে চোখ রাখুন অথবা ফেসবুক পেইজে

Related Posts