দুবাই সম্পর্কিত তথ্য আপনাকে অবাক করে দেবে

দুবাই বিশ্বজুড়ে তার উঁচু উঁচু বিল্ডিং, বিলাসবহুল গাড়ি, বাড়িঘর এবং তাদের বিলাসবহুল জীবনধারা জন্য পরিচিত। বিশ্বের বেশিরভাগ মানুষ মনে করেন দুবাই একটি দেশ। তবে আসল বিষয়টি হ’ল দুবাই কোনও দেশ নয়। সংযুক্ত আরব আমিরাতের একমাত্র শহর এটি। মধ্য প্রাচ্য এবং দক্ষিণ-পশ্চিম এশিয়াতে অবস্থিত, এই শহরে অনেক কিছুই রয়েছে যা সাধারণ মানুষের কাছে সম্পূর্ণ অজানা।
দুবাই একটি বিস্ময়কর শহরের মতো। চাকচিক্য এবং বিলাসিতা এর অন্য নাম। দুবাই কিন্তু সংযুক্ত আরব আমিরাতের রাজধানী নয়, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি। এবং দুবাই বিশ্বের শীর্ষ পাঁচটি পর্যটন শহরগুলির মধ্যে একটি। দুবাইয়ের রাস্তাগুলি খুব উন্নত। এর জন্য আপনি সর্বদা দুবাইয়ের রাস্তায় দামি গাড়ি দেখতে পাবেন। যেমন ল্যাম্বোরগিনি, ফেরারি, বিএমডাব্লু ইত্যাদি। যেখানে অন্যান্য দেশে ২/১ স্টেশন তৈরি করতে কয়েক বছর সময় লাগে, দুবাই মাত্র ১৮ মাসে ৪২ টি মেট্রো স্টেশন তৈরি করেছে। দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর বিশ্বের তৃতীয় ব্যস্ততম বিমানবন্দর।
আরব সাগরের নিকটবর্তী এই শহর সম্পর্কে একটি তথ্য আপনাকে অবাক করে দেবে। অর্থাত দুবাইতে কোনও অপরাধ সংঘটিত হয় না। জিরো ক্রাইম সিটি হিসাবে দুবাইয়ের বেশ সুনাম রয়েছে। এটি বিশ্বের অন্যতম নিরাপদ শহর হিসাবে বিবেচিত হয়। তদুপরি, দুবাইয়ের আইনগুলি খুব কঠোর। ইসলামী আইন প্রয়োগ করার প্রচুর পরিমাণ রয়েছে। অবশ্যই, দুবাইয়ের লোকেরা নৈতিকভাবে ভাল চরিত্র । আর দুবাইতে পুলিশের চোখে ধুলো দিয়ে পালানো প্রায় অসম্ভব। কারণ, দুবাই পুলিশের কাছে লাম্বোরগিনি, বেন্টলে এবং ফেরারির মতো দ্রুত এবং উগ্র গাড়ি রয়েছে।
আপনি যদি পৃথিবীর সবথেকে বৃহৎ আকৃতির স্বর্ণের চেইন দেখতে চান তাহলে অবশ্যই আপনাকে দুবাইতে যেতে হবে। এটি ১৯৯৯ সালে প্রায় ৯,০০০ মানুষের মালিকানায় তৈরি করা হয়। এটি লম্বায় প্রায় ৪ কিলোমিটার।
এটি সুপরিচিত যে বিশ্বের বৃহত্তম টাওয়ারগুলি দুবাইতে অবস্থিত। এর মধ্যে সবচেয়ে লম্বা হ’ল বুর্জ খলিফা। এটি ২,৭১৭ ফুট উঁচু। এখানেই রয়েছে পৃথিবীর সবচেয়ে উঁচুতম মসজিদ, রেস্টুরেন্ট, হোটেল-মোটেল ও নাইট ক্লাবসহ নানান ডিপার্টমেন্ট।
আরব দুনিয়ার এই দেশের এক শীর্ষ মৌলবির তথ্য অনুযায়ী, বিশ্বের উচ্চতম বিল্ডিং বুর্জ খলিফার ৮০ তলার উপরে যাঁরা বাস করেন তাঁদের রমজানের সময় অতিরক্তি ২-৩ মিনিট অপেক্ষা করতে হয় ইফতারের জন্য। কারণ, উঁচুতে সূর্যকে বেশ কিছুক্ষণ দেখতে পান তাঁরা।
অর্থ ব্যয় করে চাঁদকে পৃথিবীতে নামানো যেতে পারে তা মধ্য প্রাচ্যের দেশগুলি না দেখলে বোঝা যেত না। দুবাইতে ২২,৫০০ মিটার এলাকা জুড়ে কৃত্রিম আকাশ তৈরি করা হয়েছে। চারিদিকে তারার পূর্ণ একটি চিত্তাকর্ষক অবস্থা। এখানে একটি অতিপ্রাকৃত স্নো পার্কও রয়েছে। ৩০০০ মিটার এলাকা জুড়ে নির্মিত, আপনি চাইলে এই পার্কে ঘোরাঘুরি করতে পারেন। দুবাইতে থাকার জন্য আপনাকে আরবি শিখতে হবে না। এই শহরে ইংরেজি একটি খুব সাধারণ কথ্য ভাষা।
পৃথিবীতে এমন কোন দেশ পাওয়া দূরহ যেখানে ইনকাম ট্যাক্স দিতে হয় না। দুবাইতে যত খুশি উপার্জন করা যাবে কিন্তু কোন ট্যাক্স দিতে হবে না। এজন্যই দুবাইয়ের মানুষের জন্য বড়লোক হওয়া খুব সহজ কেননা সরকার কোন বাধ্যবাধকতা আরোপ করে না কারো আয়ের উপর।
পৃথিবীর সবচেয়ে বিল্ডিং বেশি তৈরি করা হয় দুবাইয়ে। এবং প্রচুর পরিমান তেলের খননও করা হয় সেখানে। তাই ধারণা করা হয় পৃথিবীর ২৫ শতাংশ ক্রেন এই দুবাইয়ে ব্যবহার করা হয়।

<

Related Posts

10 Comments

মন্তব্য করুন