দেখে নিন আপনার এন্ড্রয়েড ফোনের অসাধারন কিছু সিক্রেট কোড। Check out some awesome secret codes for your Android phone

আসসালামু আলাইকুম।
কেমন আছেন বন্দুরা?? আসা করি আপনারা সকলেই ভালো আছেন।

বন্দুরা আজ আমি আপনদের দেখাবো (এন্ড্রয়েড ফোন Android Phone) এর কিছু (সিক্রেট কোড Secret Code) এর সম্পর্কে আপনার হয়তো ধারনা কম, আপনি হয়তোবা জানেন না যে এই Secret Code এর কাজ গুলো কি। তাহলে চলুন শুরু করি যে এই Secret Code গুলোর ধারা কি করা যায়।


* IMEI number: *#06# এটা সবচাইতে গুরুত্বপূর্ন কোড, আপনার যদি ফোন হারিয়ে কিংবা চুরি হয়ে যায় তাহলে এই কোডটির মাধ্যেমে ফিরে পেতে পারবেন।


*#12580*369#  = Firmware Version.
এটা হলো প্রিমিয়ার ভার্রসন। বন্দুরা আমরা যখন মোবাইল ফোন কিনি তখন অনেকে জানেন না যে এটা কবে কিংবা কত সালে Market এ রিলিজ বা ভাইরাল হয়েছে, কিন্তুু আপনি এই কোডটির মাধ্যেমে জানতে পারবেন।

*#0*# আমরা অনেকে নতুন কিংবা পুরাতন মোবাইল ফোন কিনে থাকি এরপর দেখা যায় মোবাইলের কিন্তুু না কিছু সমস্যা হয়ে থাকে, যেমন ফোনের ডিসপ্লে, ভাইবারর্সন,রিংটন, ইত্যাদি যদি সমস্যা হয় তাহলে আপনি এই কোডটির মাধ্যমে দেখতে পাবেন।

*2767*2878# = Custom Reset বন্দুরা আমরা অনেকে অনেক সময় মোবাইল ফোন হেংগ হওয়ার বেপারে নানা রকম সমস্যায় পরে থাকি, এগুলো যদি আপনদের কারো হয়ে থাকে।
এবং যদি চান যে আপনার ফোন -টি পুনরায় নতুন করতে, তাহলে এই কোডটি আপনি ব্যাবহার করতে পারেন। তবে এটা অনেক সময় আপনি ফোন কিনার সময় যেমনটি পেয়ে থাকেন ঠিক সেমনটিই হয়ে যায়।

*2767*927# = Wap Reset বন্দুগন আমরা সবাই ভালোবাবে জানি যে যুগের পরিবর্তনে ও পৃথিবীর মানুষ গুলো পরিবর্তন হয়ে গিয়েছে।
এখনকার সময় ইন্টার নেট ব্যাপক।
চারি দিকে মোবাইল ফোন আর ইন্টার নেট তাইনা??? কিন্তুু অনেক সময় আমাদের ইন্টারনেট যদি স্লো কিংবা সমস্যা করে তখন কার ভালো লাগে বলুন? তখন আপনি আপনার ইন্টার নেট স্পিড বারানোর জন্য এই কোডটি ব্যাবহার করতে পারেন।

*#2255# Call List কল লিস্ট এটি একটি গুরুত্বপূর্ণ কোড। আমরা অনেক সময় আমাদের বন্দু কিংবা যে কাউকে কথা বলার জন্য দিয়ে থাকি তাইনা?? তো আপনি যাকে ফোনটি দিয়েছেন সে কার সাথে কথা বলেছে কখন কত মিনিট কোন নাম্বারে? তখন আপনি এই কোডটির মাধ্যেমে জানতে পারবেন।

*#9900# SD Card high অনেক সময় আমাদের খারাপ লাগে এই জন্য যে অল্প কিছু ফাইল যদি আমরা আমাদের ফোনে স্কিনে রাখি তাহলে ফোন মের্মোরী লোড হয়ে যায় সেই ক্ষেত্ররে আপনি যদি চান তাহলে এই কোডটির মাধ্যেমে আপনি আপনার ফোন মের্মোরী দউই জিবি বাড়িয়ে নিতে পারবেন। এটা নিয়ে পরবর্তি পোস্টে আমি আপনাদের দেখাবো।
সাবধান ভুলে আপনারা কেহ এটার পানশন নিয়ে গাটা গাটি করবেন, এতে আপনাদের ফোনের সমস্যা হতে পারে।

লেখক:মুহাম্মাদ সজীব/Love.com

Related Posts

11 Comments

মন্তব্য করুন