দেখে নিন কিভাবে Grathor এ পোস্ট করে টাকা ইনকাম করবেন এবং পোষ্ট দ্রুত এপ্রুভ হবার কিছু ট্রিক

আসসালামু আলাইকুম
আজ আমি আপনাদের দেখাব কিভাবে আমাদের প্রিয় গ্রাথর এ পোস্ট করতে হবে এবং আপনার পোস্ট দ্রুত এপ্রুভ করার কিছু ট্রিক ।আসুন শুরু করি :


প্রথমে গ্রাথর এর হোম পেজ এর বাম কোনায় থ্রি ডট এ ক্লিক করুন ।

তারপর আপনার নামের পাশের প্লাস চিহ্নে ক্লিক করুন ।

তারপর আনিং ড্যাস বোড এ ক্লিক করুন ।

তারপর পোস্ট লিখুন এ ক্লিক করুন ।

প্রথম ঘরে পোস্টের টাইটেল দিন মানে আপনার পোস্টি হোম পেজ এ কিভাবে থাকবে সেটি ।এটি যেন আকষণীঅ হয় ।কারণ এটিই আপনাকে পোস্টে বেশি ভিও পেতে সাহায্য করবে ।

এর পরের বক্সে আপনাকে পুরো পোস্টি লিখতে হবে ।যেমন ধরুন আপনি জিপির কোনো অফার নিয়ে লিখতেছেন তাহলে আপনাকে এ জায়গায় পুরো অফারটি সম্পকে বিস্তারিত লিখতে হবে ।সাথে এ অফারটি কিভাবে একটিভ করবে তাও লিখতে হবে ।আপনি যদি অফারটি নিয়ে থাকেন তার একটি স্ক্রিনসট দিতে পারেন ।স্ক্রিনসট এড করার জন্য উপরের Add Media বাটনে ক্লিক করে আপলোড করে Insart Into Post এ ক্লিক করতে হবে । আশা করি বুঝতে পেরেছেন ।

লেখা শেষ করার পর আপনার কাজ একটি ফিচার ফোটো সিলেক্ট করা ।এটি আপনাকে পোস্টের সাথে সম্পকিত হতে হবে ।যেমন জিপির অফার নিয়ে লিখলে জিপির আইকন দিতে পারেন কিংবা অফারটির ছবি ইত্যাদি ।

তারপর আপনাকে একটি বিভাগ সিলেক্ট করতে হবে ।আপনি যে বিষয়ে পোস্ট লিখবেন ঐ বিষয়ের সাথে সম্পক যুক্ত বিভাগ এ ক্লিক করুন ।
তারপর আপনাকে কিছু ট্যাগ এড করতে হবে ।ট্যাগ মানে হল এবং কিছু শব্দ যা কেউ গুগলে সার্চ করলে আপনার পোস্টিকে প্রথমে আনতে সাহায্য করবে ।তাই ট্যাগ এ এমন কিছু দিবেন যাতে মানুষ সহজে আপনার পোস্টি খুজে পাই ।যেমন জিপি অফার এর ক্ষেত্রে “my Gp Offer,gp Free Net ” এরকম ।
তারপর Submit এ ক্লিক করুন তাহলে আপনার পোস্টটি রিভিউয়ের জন্য এডমিন এর কাছে চলে যাবে


হ্যাঁ পোস্ট পোস্ট তো লিখলেন কিন্তু অ্যাপ্রভাল পায় না ।এরকম সমস্যা সম্মুখীন হয়েছেন অনেকেই ।তাই কিভাবে আপনার পোস্ট এপ্রুভ হবে তা আমি আপনার সাথে শেয়ার করব


  • প্রথমত আপনাদের পোস্টটি সম্পূর্ণ নিজের হাতের লেখা হতে হবে ।আপনি যদি অন্যের লেখা কপি করে পোস্ট করেন তাহলে তা প্রকাশ করা হবে না ।এখন পোস্ট কিভাবে ভালো করে লিখতে পারবেন তা করার জন্য আপনাকে বারবার চেষ্টা করতে হবে ।একবারে যে আপনি ভালো অথর   হয়ে যাবেন তা কিন্তু কখনো সম্ভব নয় ।লিখতে লিখতে লিখতে একদিন আপনার লেখার দক্ষতা অনেক বেড়ে যাবে।লেখা শুরু করার আগে আপনারা হোমপেজ থেকে ভালো ভালো অথর এর পোস্টগুলো পড়ে নিবেন এবং বুঝতে চেষ্টা করবেন তারা কিভাবে আপনার দৃষ্টি আকর্ষণ করে আপনাকে সব বুঝানোর চেষ্টা করেছে।  আপনি যদি এটি ধরতে পারেন তাহলে খুব সহজেই একটি সুন্দর পোস্ট লিখে ফেলতে পারবেন।
  • দ্বিতীয় তম হ্যালো আপনি এ ওয়েবসাইটের পোস্ট করার বিভাগগুলি দেখে নিন ।কি কি বিভাগ রয়েছে এবং এই বিভাগ গুলোর মধ্যে আপনি যেটিতে লিখতে পারবেন বলে আপনার মনে হয় সেটিতে লেখা শুরু করুন এবং যেটি লিখবেন সেটি বিস্তারিতভাবে লিখবেন।
  • তৃতীয়তঃ ফিচার ফটো যখন দিবেন সেটি যেন পোস্ট এর সাথে সম্পৃক্ত হয় এবং সেটি সরাসরি গুগল থেকে ডাউনলোড করে আপলোড দিবেন না ।অনেকেই এটি করে থাকে ।কিন্তু এটি করা মোটেও ঠিক নয় ।কারণ ওইসব ফটোগুলো কপিরাইট আইনের আওতায় থাকে তাই আপনি ওই ছবিগুলো ডাউনলোড করে কিছুটা এডিট করে তারপরে ফিচার ফটো তে আপলোড দিন।

আশাকরি আপনার যদি উপরের স্টেপ গুলো ফলো করে পোস্ট লিখেন তাহলে অবশ্যই অ্যাপ্রুভ হবে ।এপ্রুভ হতে একটু দেরি হতে পারে কারণ এই ওয়েবসাইটে পোস্ট পেন্ডিং থাকে সেগুলো রিভিউ করতে প্রশাসকের একটু সময় লাগতে পারে ।আপনারা লিখতে থাকুন অবশ্যই আপনার পোষ্ট প্রকাশ করা হবে এবং যখন আপনার অনেকগুলো পোস্ট প্রকাশ হয়ে যাবে তখন আপনাকে অটো এপ্রুভাল সিস্টেম করে দিবে।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন কোন সমস্যা হলে কমেন্ট করতে পারবেন

ধন্যবাদ

Related Posts

16 Comments

মন্তব্য করুন