দেশে আসলো নতুন চমকীয় স্মার্টফোন রিয়েলমি নারজো ২০

গত ২৮ শে ডিসেম্বর ২০২০ এ দেশের বাজারে লঞ্চ করলো রিয়েলমির অন্যতম সেরা একটি সিরিজ নারজো এর নতুন একটি স্মার্টফোন, নারজো ২০। বরাবরের মতোই অসাধারণ মনোপলি নিয়ে হাজির হলো নারজো। এর আগে নারজোর বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ হতে দেখা যায় দেশের বাজারে, যেগুলো জয় করতে পেরেছিল ক্রেতাদের মন, যেমনঃ রিয়েলমি নারজো ১০ এবং রিয়েলমি নারজো ১০এ । তো এবার তার পরবর্তী স্মার্টফোন রিয়েলমি নারজো ২০ ও চলে আসলো বাজারে। তো কেমন হবে এই স্মার্টফোন?

অসাধারণ বিল্ড কোয়ালিটি এবং প্রিমিয়াম ফিলিং এমনকি এক অসাধারণ কালার ভেরিয়েন্ট নিয়ে এক দেখাতেই মন ভুলিয়ে দিয়েছে ক্রেতাদের। যদিও এর ডিজাইন তার পূর্ববর্তী সিরিজের অন্যান্য মোবাইল ফোন গুলোর মতোই , তবে সেটিও প্রশংসনীয়। এরপর আসা যাক এর ডিস্প্লে সেকশন নিয়ে, এতে রয়েছে ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডির একটি এইচডি প্লাস ডিসপ্লে। যেটিকে প্রটেকশন করছে করনিং গোরিলা গ্লাস ৩। অবশ্য এর ব্যাকসাইডটি এবং ফ্রেম টি প্লাস্টিকের তৈরি। যেটি এই বাজেটের জন্য মানিয়ে নেয়ার মতো অবশ্যই, এর সাউন্ড সিস্টেমও অসাধারণ কোয়ালিটি। রেয়ার মাউন্টেইন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর , জিপিএস সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, এক্সেলারোমিটার, কম্পাস, জাইরোস্কোপ সেন্সর এবং লাইট সেন্সর সহ আরো অসংখ্য সেন্সর রয়েছে এই ফোনটিতে।
ফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে মিডিয়াটেক হিলিও জি৮৫ অক্টাকোর প্রসেসর, যেটি একটি গেমিং প্রসেসর এবং মিড রেঞ্জ এর বাজেট ফোনের জন্য সেরা একটি প্রসেসর অবশ্যই, দৈনন্দিন ব্যাবহারে দারুণ পার্ফরমেন্স পাওয়া যাবে এবং মাল্টি টাস্কিং বা লং টাইম ইউজের ক্ষেত্রেও এটি অসাধারণ পারফর্ম করতে পেরেছে। গেমিং ফোন হিসেবে একে সাজেস্ট করা যায়  অবশ্যই চোখ বুজেই। পাবজি এবং ফ্রি ফায়ার খেলা যাবে হাই ফ্রেম রেটে। ল্যাগিং এর তেমন কোনো ইস্যু পাওয়া যায় নি।
এবার এর অন্য আরেকটি দিকে নিয়ে কথা বলা যাক, আর সেটি হলো এর ক্যামেরা। এতে রয়েছে ৪৮ মেগা পিক্সেলের মেইন শুটার যেটা দিয়ে দিনের বেলায় মোটামুটি ভালো ছবি তুলা সম্ভব, এবং রাতের বেলায় এমনিতে ছবিগুলো মোটামুটি পারফর্ম করে, এছাড়া ও সাথে রয়েছে একটি ডেপথ সেন্সর এবং একটি ম্যাক্রো শুটার এবং সবচেয়ে আকর্ষনীয় এর ওয়াইড এঙ্গেল লেন্স। এই বাজেটে ওয়াইড এঙ্গেল লেন্স খুব কমই দেখা যায়।
এটি এন্ড্রোয়েড টেন বেইস  এর সাপোর্ট রয়েছে। এর স্টোরেজ টাইপ হিসেবে রয়েছে ই এম এম সি ৫.১। এর প্রসেসরটি ফোরজি প্রোসেসর।
এর ব্যাটারি হিসেবে রয়েছে ৬০০০ এমএএইচ ব্যাটারি যেটি একটি হিউজ পরিমাণ ব্যাটারি যার মাধ্যমে ব্রাউজিং এর ক্ষেত্রে একদিন খুব ভালো মতো ব্যাক আপ পাওয়া যাবে তবে হেভি ইউজারের ক্ষেত্রে ৮/১০ ঘন্টার মতো ব্যাক আপ পাওয়া যাবে।
ফোনটি পাওয়া যাবে দুইটি ভেরিয়েন্টে।
একটি হলো ৪/৬৪ এবং
অপরটি ৪/১২৮
৪/৬৪ এর অফিসিয়াল মূল্য রাখা হয়েছে ১৩৯৯০ টাকা

এটির কালার পাওয়া যাবে গ্লোরি সিলভার এবং ভিকটোরি ব্লু।

ফোনটি মূলত যারা গেইমার আছেন, সারাদিন গেইম খেলতে চান এবং হেভি ইউজ করবেন তাদের জন্য একটি ভালো প্যাকেজ হতে পারে বলে আশা করছি।

Related Posts