ধীরে ধীরে ধারাবাহিকভাবে উন্নত হয়ে চলেছে আমাদের সোনার বাংলাদেশ

বন্ধুগণ বঙ্গকন্যা শেখ হাসিনার উদ্যোগ আক্রান্ত বাংলাদেশ দিনের পর দিন উন্নতির পথে ধাবিত হতেই থাকছে বাংলাদেশ কিন্তু কোন সম্পদের অভাব থাকছেনা দিনের-পর-দিন বাংলাদেশের মানুষের চাহিদা ও অভাব পূরণ হচ্ছে মানুষ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছে এর পেছনে সবচেয়ে বেশি কাজ করে যাচ্ছে অনলাইন ফ্রিল্যান্সিং আউটসোর্সিং সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দেশি ও বিদেশি ওয়েবসাইট।

আপনারা হয়তো ভাবছেন এও জানান বাংলাদেশে হাজার হাজার ফ্রিল্যান্সিং কাজ করে তাদের জন্য বাংলাদেশ কিন্তু ক্রিপ্টোকারেন্সি এখন বৈধ করা হয়েছে এর আগে কিন্তু তা বৈধ ছিলনা । বাংলাদেশে ব্যবহারের নিয়ম ছিল না কিন্তু শেখ হাসিনার উদ্যোগ এখন বন্ধ হয়েছে। সুতরাং ফ্রিল্যান্সিং আউটসোর্সিং এর কোন কিছুই কিন্তু বাংলাদেশের উন্নয়নে অবদান রাখছে না সবকিছুই বাংলাদেশ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলছে আরও উন্নত হচ্ছে শেখ হাসিনার বাংলাদেশ রূপপুর-পারমাণবিক-বিদ্যুৎ-কেন্দ্র আবার মেট্রো রেল সংযোগ ঢাকায়।

এগুলো কিনতে বাংলাদেশের গর্ব।হত না এগুলো নিয়েই কিন্তু আমাদের বাংলাদেশের বাঙালি জাতি এগিয়ে যাচ্ছে এগিয়ে চলছে বঙ্গবন্ধুর স্বপ্ন যা শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন দিনের পর দিন আমরা তার ধারণা অচিন তাকে সাধুবাদ জানাই এবং তার কাজের প্রশংসা করি তাই প্রত্যেক মানুষেরই উচিত শিক্ষিত হয়ে গড়ে ওঠা এবং বাংলাদেশের উন্নয়নে কাজ করা সমাজের উন্নয়নে কাজ করা মানুষের উন্নয়ন করা।

সুতরাং বাংলাদেশের জন্য সকলের সকলকে মনেপ্রাণে কাজ করে যেতে হবে নতুন নতুন শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়ন প্রকল্প ফ্যাক্টরি কলকারখানায় প্রতিষ্ঠিত মনোযোগী হতে হবে নতুন নতুন ব্যবসা বাংলাদেশের করতে হবে কখনোই ঘরে বসে বেকার বসে থাকা যাবে না তাহলে বাংলাদেশের উন্নয়ন ব্যাহত হবে যদি বাংলাদেশের জনগণ অর্থাৎ বাঙালিরা সচেতন না হয় তাহলে বাংলাদেশের উন্নয়ন সম্ভব নয় বাংলাদেশের উন্নয়ন করতে হলে অবশ্যই মানুষকে সচেতন হয়ে যেতে হবে নিজেকে সফলভাবে আত্মনিয়োগ করতে হবে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে হবে এগুলো বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার একমাত্র রাস্তা অন্যথায় কিন্তু বাংলাদেশ পিছিয়ে পড়বে বাংলাদেশকে নিম্নদেশ করে তোলার প্রচেষ্টা বাঙ্গালীদের অবশ্যই সফল করতে হবে

Related Posts

10 Comments

মন্তব্য করুন