নক্স (Knox) সিকিউরিটি কি? আপনার ফোনের যেকোন ফাইল সুরক্ষিত রাখবেন কিভাবে?

স্যামসুঙে Secured ফোল্ডার: এটি কী এবং কীভাবে এটি ব্যবহার করবেন? আপনার যদি স্যামসাং ফোন থাকে তবে আপনি আপনার ফাইলগুলি সুরক্ষিত করতে সিকিওর ফোল্ডারটি ব্যবহার করতে পারেন। আপনার মোবাইলে এই ফাংশন সম্পর্কে বিস্তারিত নিচে আলোচনা করব। শেষ পর্যন্ত পড়ুন।

আপনার যদি One UI সহ স্যামসাং ফোন থাকে তবে আপনি অবশ্যই দেখেছেন এর সাথে Knox সিকিউরিটির জন্য একটি ফাইল রয়েছে।। আমরা যে ফাংশনগুলি অ্যাক্সেস করতে পারি তার মধ্যে একটি হ’ল সিকিওর ফোল্ডার, এটি অবশ্যই আপনার অনেকের কাছেই পরিচিত।

যদি আপনার কাছে একটি স্যামসং ফোন থাকে যা ওয়ান ইউআই সিস্টেমের আওতাভুক্ত, তবে আপনি এর জন্ সিকিওর ফোল্ডারটি ব্যবহার করতে পারেন।

সিকিওর ফোল্ডার কী?
সিকিউর ফোল্ডারটি স্যামসাং ফোনগুলিতে উপস্থিত একটি ফাংশন যা আমাদের এতে সেভ করা ফাইলগুলি সুরক্ষিত রাখে। এই ক্ষেত্রে, আমরা অ্যাপ্লিকেশনগুলির ব্যাকআপ কপিগুলি তৈরি করার পাশাপাশি এটিতে সমস্ত ধরণের ফাইল প্রবর্তন করতে পারি। এই ফোল্ডারে প্রবেশ করা সমস্ত কিছু এনক্রিপ্ট করা হবে, যাতে এটি সুরক্ষিত থাকে, কাউকে প্রবেশ থেকেও এটি বাধা দেয়।

ফোল্ডারে এই ফাইলগুলি প্রবর্তন করার মাধ্যমে, কেবলমাত্র ফোনের মালিকেরই অ্যাক্সেস থাকবে, যেহেতু ফোল্ডারটি পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত থাকবে বা ফিঙ্গারপ্রিন্ট দ্বারা অ্যাক্সেস পাবে। এই বৈশিষ্ট্যটি স্যামসাংয়ের নক্স সিকিউরিটি প্ল্যাটফর্ম ব্যবহার করে।

অতএব, আপনি যে ফাইলগুলির একটি ব্যাকআপ তৈরি করতে চান তাদের ফোনে একটি সিকিওর ফোল্ডারে সংরক্ষণ করতে পারেন।

ফোনে সিকিউর ফোল্ডারটি ব্যবহার শুরু করতে, আমাদের এটি চালু করতে হবে , যাতে এরপরে আমরা এতে পছন্দসই ফাইলগুলি প্রবেশ করাতে পারি। এটি আমাদের ফোনের সেটিংস থেকে করতে হবে।

এর জন্য সেটিংস ওপেন করুন, এর পর বায়োমেট্রিকস এবং লক সিকিউর করুন। এর সুরক্ষিত ফোল্ডার বিভাগের সার্চ করুন। বিভাগটিতে প্রবেশ করুন। এরপর স্টার্ট এ ক্লিক করুন। এরপর আপনার পিন প্রবেশ করুন বা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করুন। এরপর ফোল্ডারে ফাইলগুলি কপি করুন।

সিকিউর ফোল্ডারে ফাইল প্রবর্তনের সময় আপনি হয় সেগুলি কপি করতে সক্ষম হবেন , আপনার কপিটি আপনার গ্যালারী বা ফাইলের মধ্যে রেখে বা সরাসরি ফোল্ডারে এগুলি সরাতে পারবেন। সেগুলি কিসের উপর নির্ভর করে বা যদি এটি এমন কিছু হয় যা আপনি সত্যিই চান না যে কেউ দেখতে পাবে, তবে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে যে এই ক্ষেত্রে দুটি বিকল্পের মধ্যে কোনটি আপনি চান যে আপনি সিকিউরিটি কিভাবে সেট করবেন।

যতবারই আপনি এতে নতুন ফাইল যুক্ত করতে চান, আপনাকে কেবল ফোন অ্যাপ্লিকেশনগুলির মধ্যে সিকিওর ফোল্ডারটি সার্চ করতে হবে এবং ফাইল বা অ্যাপ্লিকেশন যুক্ত করতে হবে, যেমন আপনি এই ক্ষেত্রে করেছেন। ফোল্ডারটি পাসওয়ার্ড, পিন, প্যাটার্ন বা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দ্বারা সিকিউর যা আপনি পূর্বে সেট করেছিলেন যখন প্রথম সিকিউরিটি সেট করেন।

আশা করি নক্স সিকিউরিটির বিষয়ে জানাতে পেরেছি। আপনার প্রয়োজনীয় ফাইল গুলো সুরক্ষিত থাকুক, শুভকামনা।

ধন্যবাদ।

Related Posts

14 Comments

মন্তব্য করুন