নতুনদের জন্য কম বাজেটের মধ্যে সেরা ৪ টি গিটার

মিউজিক লাভার যারা আছেন তাদের কাছে গিটার এর মূল্য অনেক। তবে আমি এমন অসংখ্য মানুষকে দেখেছি যারা টাকার জন্য একটি গিটার কিনতে পারেন না।

তবে গিটার নিতে না পারার পিছনে একটি বড় ভূল থাকে, সেটি হলো আমরা অনেকে ভেবে থাকি যে একটি ভালো গিটার নিতে হলে ১০-১৫ হাজার বা তার থেকেও বেশি টাকার প্রয়োজন হবে। এটি নিতান্তই আপনাদের ভুল ধারণা। যারা নতুন গিটার শিখতে চান তারা কম বাজেটের মধ্যে ভালো গিটার নিতে পারেন। আপনাদের সুবিধার্থে আমি আজ এমন ৪ টি গিটার সম্পর্কে আপনাদের বলবো যেগুলো বাজেটের মধ্যে সবচেয়ে সেরা, আর নতুনদের শেখার জন্যেও বেশ উপকারী এগুলো।

কম বাজেটের মধ্যে সেরা ৪ টি গিটারঃ

১. Deviser 4050

Deviser গিটার সম্পর্কে নতুন করে বলার মত কিছু নেই। জনপ্রিয় গিটার ব্র্যান্ড গুলোর মধ্যে একটি হলো ডিভাইসার। সাউন্ড কোয়ালিটির দিক থেকে কম বাজেটে Deviser 4050 গিটারটি আমার বেশ ভালো লেগেছে। এই বাজেটে অনেকগুলো গিটার থাকলেও এই গিটারটি বাজেটের সেরা বলা যায়। আর এর কারণ হলো গিটারটির সাউন্ড কোয়ালিটি এবং মেটেরিয়ালস। এমনিতে Deviser 4050 গিটারটি ৫,৮০০ টাকায় পাওয়া যায়। আপনারা চাইলে অনলাইন থেকেও অর্ডার করে গিটারটি কিনে নিতে পারবেন। বিভিন্ন অনলাইন স্টোরে এটি পাওয়া যায়।

২. Axe AG 52C

Axe গিটার অনেক আগে থেকে অনেক পপুলার গিটার ব্র্যান্ড। তবে বর্তমান বাজারে অনেক ধরনের Axe গিটার পাওয়া যায়। আপনাকে বাজিয়ে বা গিটার দেখে আসলটি চিনে নিতে হবে। নতুনদের জন্য Axe 52C গিটারটি ভালো হবে। যদি মেটেরিয়াল এর কথা বলি তাহলে 52c তে ভালো মেটেরিয়ালস দেওয়া হয়েছে, আর সাউন্ড কোয়ালিটি অনেক পরিষ্কার শুনা যায়। নতুনদের পাশাপাশি যারা বাড়িতে ব্যাক্তিগত ভাবে বাজানোর জন্য একটি কম দামে ভালো গিটার খুঁজছেন তারা এই গিটারটি নিতে পারবেন। স্থানভেদে ৬,২০০ – ৬,৩০০ টাকায় Axe 52C পাওয়া যায়। এছাড়াও অনলাইন স্টোরে এটি পাওয়া গিয়ে থাকে।

৩. Axe 48C

একটু আগে আমরা Axe ব্র্যান্ড এর 52C মডেলের গিটারটি সম্পর্কে জানলাম। অনেকের মধ্যে একটি প্রশ্ন থাকে যে কোনটি সবথেকে ভালো 48C নাকি 52C, আসলে গিটার এর ক্ষেত্রে যেটির দাম একটু বেশি থাকবে সেটির সাউন্ড এবং যন্ত্রাংশ একটু উন্নত থাকবে। এবং যেটির দাম একটু কম সেটির মান বা সাউন্ড একটু কম থাকে। সে অনুযায়ী ৬,২০০ টাকায় 52C অবশ্যই অনেক ভালো, তবে 48C খারাপ এটা কিন্তু মোটেও না। 48C অবশ্যই ভালো বাজেটের মধ্যে, তবে সাউন্ড বা মানের দিক থেকে 52C অবশ্যই এগিয়ে থাকবে। 48C গিটারটি আপনারা ৫,৭০০ বা ৫,৮০০ টাকায় পেয়ে যাবেন।

৪. Signature roghu

Deviser, Axe ব্র্যান্ড এর পাশাপাশি Signature ও অনেক জনপ্রিয় একটি গিটার ব্র্যান্ড। তবে এই গিটারটি অনেক কম দামে সবার নিতে পারবেন। মাত্র ৪,৫০০ টাকায় আপনারা এটি কিনতে পারবেন। সাউন্ড কোয়ালিটি বা মানের দিক থেকে বাজেটের সবথেকে সেরা গিটার এটি। এছাড়া বাংলাদেশের বেশি বিক্রি হয়েছে গিটার ও এটি।

যারা নতুন অবস্থায় কম টাকায় একটি গিটার নিতে চাচ্ছেন তাদের জন্য সবচেয়ে ভালো হবে এই ৪ টি থেকে একটি গিটার নেওয়া। তো এই ছিল মূলত আমাদের আজকের রিভিউ। আল্লাহ হাফেজ

Related Posts

9 Comments

মন্তব্য করুন