নতুন আবিষ্কৃত কিছু ডিজিটাল ডিভাইস

 

              paqsule

প্যাকসিউল (paqsule)- এটি একটি স্মার্ট ব্যাগ যা এর মধ্যে থাকা বস্তুকে সার্ফ করতে পারে এবং জীবাণু মুক্ত করে। ব্যাগটির মধ্যে রয়েছে আল্ট্রাভাইওলেট জেল এবং ওজন গ্যাস। যা ব্যাক্টিরিয়াদের ধ্বংস করে এবং ব্যাগের মধ্যে থাকা সমস্ত দুর্গন্ধকে দূর করে। লিথিয়াম ব্যাটারির সাহায্যে এটি পরিচালিত হয় এবং মোবাইল দ্বারা সঞ্চালিত হয়। IOS  এবং Android-এটির এপ্লিকেশন রয়েছে। এটির দাম পরবে ২শ ২৯ ডলার।

 

     cosmo connected

কসম কানেক্টেড (cosmo connected)- এটি একটি ছোট ডিভাইস, যেটাকে হেলমেট, বাইক বা গাড়ীর সাথে লাগানো যায়। পথে চলার সময় এটি চালকের গতিবিধি রেকর্ড করে এবং ম্যাপ বানিয়ে সেভ করে রাখে। এটিতে একটি ফ্ল্যাশ লাইটও আছে যার ফলে রাতে গারী চালানো সহজ হয়ে যায়। চালকের এক্সিডেন্ট হলে এটি ইমার্জেন্সি সার্ভিস’ যেমন এ্যাম্বুলেন্স, পুলিশ, ফায়ার সার্ভিস -এর সাথে কন্টাক্ট  করতে পারে। এটি স্মার্ট ফোনের সাথে সবসময় সংযুক্ত থাকে।

স্মার্ট সু (Smart shoe) – এটি একটি আধুনিক জুতো, এটির বিশেষত্ব্য হল শীত কালে এটি ব্যবহারকারীর পা গরম রাখে এবং গরমে পা ঠান্ডা রাখে। এছাড়াও সারাদিনে আপনি কতটা চললেন বা কতক্ষন হাটলেন এটি হার হিসাবো রাখতে পারে। সারাদিনে আপনি কত ক্যালরি খয় করলেন তাও এটে রেকর্ড হয়। এই জুতোটির কোন ফিতে নেই, কিন্তু এক ধরনের মেকানিক্যাল লক রয়েছে। যা স্মার্ট ফোনের মাধ্যমে পরিচালিত হয়। জুতোর সামে ছোট ছোট এলইডি লাইট লাগানো রয়েছে, যা অন্ধকারে চলতে সাহায্য করে। এই জুতোটি কিনতে গেলে আপনাকে গুনতে হবে ৪শ ৫০ ডলার। এটি ব্যাটারি দ্বারা পরিচালিত হয় এবং একবারের চার্জে এটি দুই সপ্তাহ পর্যন্ত চলতে পারে।

 

<

ট্রিগো (Trigo) –  এটি একটি তিনচাকার সাইকেল। যার সামনের অংশকে আলাদা করে ব্যবহার করা যায়। এর সামনের অংশটি এমন ভাবে তৈরি যার সাহায্যে বিভিন্ন ধরনের জিনিসপত্র বহন করা খুবি সহজ হয়। কাজের মানুষ যেমন পোষ্ট ম্যান, হাউজ কিপার, বৃদ্ধ মানুষ এবং যারা ভারি জিনিস পত্র তুলতে পারেন না। তাদের জন্য এটি খুবই উপযোগী। আর এই বাহনটি কিনতে হলে আপনাকে গুনতে হবে ৬শ ৩৫ ডলার।

                                    Scorkl

স্কোরকাল (Scorkl) – এটি একটি কম্প্রেস বাতাসের পোর্টেবল ট্যাংক যা সী ডাইমিং এবং সমুদ্রের তলদেশে সাঁতার কাটার জন্য ব্যবহৃত হয়। এটির বিশেষ্যত্ব হল এই যে এটিতে যতবার খুসি হাওয়া ভরা যেতে পারে। এটিতে মম্প্রেস ইয়ার ভরার জন্য একটি বেশেষ পাম্প রয়েছে। একবার হাওয়া ভরে এটির মধ্যমে ১০ মিনিট সাঁতার কাটা যায়। এটি খুভ সহজ ভাবে ব্যবহার করা যায়। এর দাম পরবে ২শ ডলার।

 

                                                   godud

গোডুড (godud) – এটি একধরনের ওয়্যারলেস ট্রিউলেস স্পীকার যা ব্লুথুথ-এর মাধ্যমে পরিচালিত হয়। এতে আলাদা আলাদা ভাবে দুটি স্পীকার থাকে এবং এগুলো আলাদা আলাদা ভাবে বা একসঙ্গে ব্যবহার করা যায়। এটির বিশেষত্ব হল এটিতে ম্যাগনেট ব্যবহার করা হয়েছে। যার ফলে যে কোন মেটাল- এর সংস্পর্শে এটি আটকে যায়। এছাড়া এটি সফট প্রুফ, ওয়াটার প্রুফ এবং ডাস্ট প্রুফ। এর সাথে একটু খুবি শক্তি শালি ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার ফলে এটি অনেক বেশি সময় ধরে চলতে পারে। এর দাম ৬৯ ডলার।

Related Posts