নতুন উপায়ে কপি এবং পেস্ট করে ইউটিউব শর্টস থেকে আয় করুন

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভালো আছেন।

বর্তমানের যুগে ইন্টারনেট দ্বারা আয় করার বেশ কয়েকটি উপায় জনপ্রিয়। এসকল জনপ্রিয় উপায়গুলোর মধ্যে ইউটিউব থেকে আয় করার উপায়টি অন্যতম। আপনি নিজের টেলেন্ট কাজে লাগিয়ে ইউটিউব এর মত প্লাটফর্ম থেকে টাকা ইনকাম করতে পারেন। ইউটিউব দ্বারা অনেকে বর্তমানে নিজের ক্যারিয়ার দার করতে সক্ষম হয়েছে। তবে যদি আপনার টেলেন্ট এর ঘাটতি থাকে, কিংবা আপনি চাইছেন বিনা খরচে সহজ কোনো টেকনিক কাজে লাগিয়ে ইউটিউবের মত প্লাটফর্ম থেকে আয় করতে তাহলে আজকের আর্টিকেলটা আপনার জন্যে। আমরা মূলত আজ জানবো কিভাবে ইউটিউব থেকে সহজে তেমন কোনো কষ্ট ছাড়াই শুধুমাত্র কপি পেস্ট সিস্টেমে আয় করা যায়। আপনাদের স্বাগতম আমাদের কপি পেস্ট করে ইনকাম সিরিজের আরো একটি পর্বে। চলুন বিস্তারিত জানা যাক।

ইউটিউব শর্টস থেকে আয় করুন কপি এবং পেস্ট করেঃ

শুরুতে বলে নেই, Copy & Paste বলেছি তারমানে এটা নয় সরাসরি আপনি কোথাও থেকে কপি করে এনে ভিডিও YouTube এ পেস্ট করবেন। এখানে আমাদের কপি পেস্ট এর সাথে সাথে কিছুটা টেলেন্ট প্রয়োগ করতে হবে যেটা যেকেউ পারবে।

কপি ও পেস্ট করে ইউটিউব শর্টস থেকে আয় করবেন কিভাবে?

আমরা মূলত দুটি সহজ উপায়ে ইউটিউব শর্টস থেকে Copy Paste করে আয় করতে পরবো। অন্যান্য উপায় হয়তো থাকবে তবে এই দুটি উপায়ে আমার অনেক বন্ধুরা বর্তমানে ভালো টাকা আয় করছে। তবে বলে নেওয়া ভালো যেকোনো একটি নিশ আপনাকে বেছে নিতে হবে যেটি নিয়ে আপনি ভিডিও তৈরি করবেন। অর্থাৎ ল্যাপটপ রিভিউ হলে শুধুমাত্র ল্যাপটপ, কম্পিউটার রিভিউ হলে শুধুমাত্র কম্পিউটার, মোবাইল রিভিউ হলে শুধু মোবাইল এরকম। যেকোনো একটি বিষয় ট্যাগে করে ভিডিও আপলোড করলে সেটি দ্রুত রেঙ্ক হওয়ার সম্ভবনা তৈরি হয়। এখন চলুন জেনে নেই উপায় দুটির বিষয়ে।

১. রিভিউ কপি পেস্ট করে

আপনি যদি সার্চ ইঞ্জিনে যেকোনো মোবাইল এর নাম, মডেল+রিভিউ লিখে সার্চ করেন আপনি সেটির পুরো স্পেসিফিকেশন দেখতে পারবেন। তেমন কিছু করার প্রয়োজন নেই, আপনি শুধুমাত্র মোবাইলটির স্পেসিফিকেশন কপি করুন এবং সেটিকে একটি পেজ দ্বারা এডিট করে নিন। দ্বিতীয়ত আপনার কাজ হলো ভয়েস দেওয়া। অর্থাৎ আপনি যে স্পেসিফিকেশন কপি করে পেজ হিসেবে এডিট করেছে সেটির কিছুটা বর্ণনা আপনি ভয়েস অভার দ্বারা দিবেন। পরবর্তীতে আপনি ভয়েস ওভার, কপি করা পেজ গুলো যুক্ত করে একটি ভিডিও বানিয়ে ফেলুন। এখন আপনার কাজ হলো সেটিকে আপলোড করা।

বিঃদ্রঃ ভয়েস দ্বারা রিভিউ দেওয়াটা কঠিন কোনো কাজ নয়। একটু রিসার্চ করলে যেকেউ কম সময়ে রিভিউ সম্পর্কিত ভয়েস তৈরি করতে পারবেন। আপনার ভিডিওটি সর্বোচ্চ ১ মিনিটের মধ্যে সীমাবদ্ধ রাখুন।

২. ফ্যাক্ট নিউজ কপি করে 

ইউটিউব শর্টস থেকে ফ্যাক্ট নিউজ সম্পর্কিত ভিডিও তৈরি করে প্রচুর অর্থ আয় করছেন অনেকে। কেননা ফ্যাক্ট নিউজ গুলোতে ভিউ এর পরিমাণ অনেক বেশি থাকে। গুগলে আপনি ফ্যাক্ট নিউজ লিখে সার্চ করলে অনেক ধরনের ফ্যাক্ট নিউজ পেয়ে যাবেন। একটু আগে যে পদ্ধতি বলেছি সে পদ্ধতিতে কপি করুন, ভয়েস দ্বারা ফ্যাক্ট নিউজটি হুবহু বলুন। পরবর্তীতে সবকিছু যুক্ত করে একটি ভিডিও তৈরি করে ফেলুন ১ মিনিট এর।

সর্বশেষ পরামর্শ

ইউটিউব শর্টস থেকে এই পদ্ধতিতে কপি ও পেস্ট করে আপনি ভালো অর্থ আয় করতে পারবেন। এখানে আয়ের প্রধান উৎস হচ্ছে গুগল অ্যাডসেন্স।

এক প্রকার লোক বলতে পারেন এটা কিভাবে কপি পেস্ট হলো? দেখুন রিভিউ দেওয়ার ক্ষেত্রে আপনি সম্পূর্ণ তথ্য বিভিন্ন ওয়েবসাইট থেকে নিতে পারছেন যেটা এক প্রকার কপি, একইভাবে ফ্যাক্ট নিউজ গুলো আপনারা বিভিন্ন ওয়েবসাইট থেকে পাবেন।

শুধুমাত্র কপি করুন এবং নিজের ভয়েস যুক্ত করে একটি ভিডিও তৈরি করে ফেলুন। শেষ করছি এইটুকুতে, আল্লাহ হাফেজ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন