নতুন বছর নতুন ফোন VIVO Y21T

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। শুরু হয়ে যাচ্ছে নতুন একটি বছর। নতুন একটি বছরে আমাদেরকে আশ্চর্য করার মত অনেক কিছুই তৈরি করছে আমাদের পছন্দের মোবাইল ব্র্যান্ড গুলো। VIVO তাদের মধ্যে অন্যতম একটি ব্র্যান্ড।

VIVO মোবাইলের সাথে আমরা বেশ পরিচিত। সাধারণত এই ফোন থেকে আমরা মিড রেঞ্জ এর মোবাইল গুলো বেশি ক্রয় করে থাকি। এই ব্রান্ড তিনটি সিরিজের মোবাইল বের করে থাকে। সেগুলো হলো :Y,V,X । পূর্বের S সিরিজের ফোন থাকলেও সেগুলো এখন আর বের করা হচ্ছে না।

কাজের কথায় আসা যাক। মিড রেঞ্জ মোবাইল গুলোর মধ্যে VIVO এর পারফর্মেন্স আশানুরূপ। পূর্বে এদের ফোনগুলো বেশ ভালো সাড়া জাগিয়েছে জনগণের মনে। মাঝখানে মিড রেঞ্জের বিশেষ করে লোয়ার মিড রেঞ্জ এর কিছু ফোনে খারাপ চিপসেট আর কি পুরাতন আমলের চিপস এর ব্যবহার করার দরুন এদের মার্কেট ভ্যালু অনেকটা কমে গিয়েছিল। কিন্তু আশা করা যাচ্ছে নতুন বছরে এরা তাদের গ্রাহকদের কে চমকে দিতে সক্ষম হবে। VIVO এর ফোনগুলোর বিল্ড কোয়ালিটি, স্পেক্স এবং প্রাইস এর দিক দিয়ে অনেকটা ব্যালেন্স পজিশন দখল করে। দামের মধ্যে যা যা থাকা দরকার প্রায় সবকিছুই দেয়ার চেষ্টা করে। নতুন বছরেও আসছে যাচ্ছে তাদের নতুন একটি চমক VIVO 21T‌।

২০২২ সালের জানুয়ারি মাসে লঞ্চ হতে যাচ্ছে VIVO 21T‌। সর্বপ্রথম ভারতে লঞ্চ হতে যাচ্ছে এই ফোনটি।
6.58 ইঞ্চি লম্বা ফোনটিতে থাকছে না 5G সাপোর্ট সিস্টেম।
কোনটির ওজন প্রায় 182 গ্রাম। এতে আপনারা পেয়ে যাবেন 90hz রিফ্রেশ রেট যদিও থাকছে না 1080p ডিসপ্লে। আপনারা এতে পাচ্ছেন IPS LCD ডিসপ্লে।

অপারেটিং সিস্টেম:

এখানে আপনারা পাবেন ANDROID 11 এবং থাকছে VIVO ব্যবহারকারীদের কাছে অতি পরিচিত FUNTOUCH 12‌। চিপসেট হিসেবে পাচ্ছেন Qualcomm snapdragon 680 (6nm)‌। চিপসেট হিসেবে এর পারফর্মেন্স বেশ সন্তোষজনক তবে সেটা নির্ভর করে প্রাইস রেঞ্জ এর উপর। গ্রাফিক্স ইউনিটে পাচ্ছেন ADRENO 610. এই দুটির কম্বিনেশন আশা করি বেশ ভালো একটি পারফরম্যান্স দিবে।

মেমোরি এবং সিম কার্ড:

এখানে আপনারা পাচ্ছেন 4gb RAM এবং 128gb ROM সেই সাথে থাকছে একটি ডেডিকেটেড মেমোরি কার্ড স্লট। থাকছে ডুয়াল ন্যানো সিম ব্যবহার করার সুবিধা।

ক্যামেরা:

আপনারা এই ফোনে পাচ্ছেন ট্রিপল রিয়ার ক্যামেরা। যার মেইন ক্যামেরা 50 মেগা পিক্সেলের f/1.8 এবং বাকি দুটো ক্যামেরা 2 মেগা পিক্সেল এর f/2.4‌। ভিডিও করতে পারবেন 1080p সর্বোচ্চ 30fps এ। সেলফি ক্যামেরা আপনারা পাচ্ছেন 8 মেগাপিক্সেলের ক্যামেরা f/1.8‌।

ব্যাটারি:

ব্যাটারি হিসেবে এই ফোনটি দিচ্ছে 5000mAh এর একটি non-removable ব্যাটারি। সাথে থাকছে 18w এর একটি ফাস্ট চার্জার। এই ফোনটি রিভার্স চার্জিং এর ক্ষেত্রেও ব্যবহার করা যাবে।

অন্যান্য:

এই মোবাইলটিতে আপনারা পাচ্ছেন সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আরও থাকছে ইউএসবি টাইপ 2, এফএম রেডিও, ব্লুটুথ,3.5mm jack ইত্যাদি। ফোনটির বাজারমূল্য হবে প্রায় 20 হাজার টাকার মতো। যদি 17000 থেকে 18000 টাকার মধ্যে হয় তাহলে ফোনটি দাম অনুযায়ী পারফেক্ট হবে। কিন্তু যদি 20000 টাকার উপরে হয় তাহলে এটি হবে ওভাররেটেড।

আশা করি রিভিউটি আপনাদের উপকারে আসবে। ধন্যবাদ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন