নতুন বছর নতুন শুরু। সবাইকে 2021 এর নতুন বছরের শুভেচ্ছা।

বিদায় বিদায় চির বিদায় বিদায় বন্ধুরা।

 

 

এভাবেই আমাদের কাছ থেকে বিদায় নিয়ে যাচ্ছে প্রিয় মানুষগুলি প্রিয় মুখগুলো এবং সাথে সাথে চলে যাচ্ছে প্রিয় বছরগুলি। হয়তোবা আর কখনো ফিরে পাবো এসব। তবুও স্মৃতির পাতায় রয়ে যাবে এই মুহূর্ত ক্ষন গুলো। এভাবেই আমাদের মাঝ থেকে আর কিছুক্ষণ পরে বিদায় নেবে 2020। এই বছর হয়তো কারো বা কেটেছে ভালো আর কারো বা কেটেছে খারাপ। তবুও বিদায় দিয়ে যে কষ্ট মনের মধ্যে রয়ে যায়। হাজারো স্মৃতি হাজারো ব্যথা হাজারো ভালোবাসা হাজারো কান্না সব কিছুই স্মৃতি হয়ে রয়েছে এই বছর। আর মাত্র বাকি কয়েক ঘন্টা। সবাই বসে আছি কখন বাজবে ঘড়ির কাটায় 12:01 আর কখনো উদযাপন করবে নতুন বছরের। কেউবা আনন্দ করবে তার প্রিয়জনদের সাথে, কেউবা আতশবাজির শব্দে পুরো শহর কে করবে রঙিন। কেউবা শুভেচ্ছা জানাবেন মেসেঞ্জারে, কেউ ফেসবুকে , কেউ হোয়াটসঅ্যাপ কেউ টুইটারে লিখবে হ্যাপি নিউ ইয়ার 2021 বার্তা।

 

এই 2020 নিয়ে এসেছিল এক কালো মুহূর্ত। যার নাম করোনাভাইরাস।এই করোনাভাইরাস এর ফলে পুরো পৃথিবী রঙ বদলায় কালো হয়ে গিয়েছিল। তাই এই অভিশপ্ত বছরকে জীবন থেকে মুছে দিতে সবাই অপেক্ষার প্রহর গুনছে আর মাত্র কয়েক ঘণ্টার।

<

 

2020 সাল শেষ আর মাত্র বাকি কয়েক ঘণ্টা। নতুন বছরের শুভেচ্ছা জানাতে সবাই অধীর আগ্রহে বসে আছে। অপেক্ষা করছে সেই মুহূর্তের কখন বাজবে বারোটা এক। তারপরই স্বাগত জানানোর পালা 2021 সালকে। নতুন শতাব্দীর দুই দশক পূর্ণ করে তৃতীয় শতকে পা দেবো আমরা। কারো কাছে 2020 সাল অনেক অসহ্য ভাবে কেটেছে এবং কারো কাছে অনেক ভালো কেটেছে। আমার কাছে তেমন একটা ভালো কাটেনি। 2020 সালে আমরা অনেক প্রিয় মুখগুলো কে হারিয়েছি হারিয়েছি অনেক পরিচিত মানুষজনকে। তাই আশা করি 2021 সাল ইনশাল্লাহ ভালো কাটবে। কারণ 2021 সাল শুরু হবে শুক্রবার দিয়ে। শুক্রবার হচ্ছে একটি ভালো দিন আল্লাহর রহমতের দিন। এই শুক্রবার দিয়ে শুরু হবে 2021 সাল এবং শেষ হবে শুক্রবার দিয়ে। তাই আশা করি আপনাদের সবার আল্লাহর রহমতে 2021 সাল পরিবারের সাথে অনেক ভালো কাটুক এবং দোয়া করবেন সবার জন্য। যেন 2020 সালের মতো আর কোনো কষ্টের বছর আমাদের জীবনে না আসে।

অতএব বলা যায় আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে এই 2021 সাল ভালো কাটবে ইনশাআল্লাহ।

 

তাই সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বিদায় নিলাম। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। শুভ নববর্ষ।

 

হ্যাপি নিউ ইয়ার 2021

 

পোস্টটি পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ সবাইকে।

Related Posts

8 Comments

মন্তব্য করুন