নতুন বাড়ি করেছেন? তাহলে এই লেখাটি আপনারই জন্য। মিস করবেন না।

আসসালামু ওয়ালাইকুম , বন্ধুরা  কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন।
আজকে আমাদের আলোচনার বিষয় হলো ঘরের ভেতর এর দেওয়ালের রং কি করবেন।আমরা যখন বাড়ি বানাই তখন আমাদের চিন্তার বিষয় হয়ে থাকে আমরা কি রং করবো বাড়ির।কোন ঘরের রং কি হবে!বাড়িতে রং করার আগে বাড়ির সদস্যদের মধ্যে অনেক আলোচনা হয় এই রং পছন্দ করা নিয়ে।কোন রং বাড়ির কোন দেওয়ালে মানাবে কোন গরে কোন রং ভাল লাগবে এই সব নিয়ে বেশ আলোচনা হয়।
তো আসুন আজকে জেনে নেই ঘরের জন্য কোন রং কেমন হওয়া চাই।
প্রথমেই আসি লিভিং রুমে। লিভিং রুমের জন্য আপনি সবসময় উষ্ণ রং ব্যবহার করবেন যেমন লাল, কমলা, হলুদ ইত্যাদি। এছাড়া আপনি আরথ হোম কালার যেমন বাদামি হালকা সবুজ ইত্যাদি ব্যবহার করতে পারেন। এই রংগুলো মানুষকে আকৃষ্ট করবে আপনার লিভিংরুমে কিছুক্ষণ বসে গল্প করার জন্য।
এরপরে আসি রান্নাঘরে রান্না ঘরের জন্য কিন্তু লাল-হলুদের এইসব রং একদমই উপযুক্ত নয় তবে আপনি যদি ওজন বাড়াতে চান তাহলে এই রংগুলো ব্যবহার করতে পারেন। কারণ বিশেষজ্ঞরা বলেন লাল হলুদ এবং মানুষের ক্ষুধা বাড়াতে সাহায্য করে তাই জন্য বিভিন্ন রেস্টুরেন্টে দেখবেন এই রং গুলো বেশি ব্যবহার করা হয়ে থাকে।
আর আপনাকে ডায়েটে সাহায্য করবে নীল এবং আসমানী রং। রান্নাঘরের  পরে এবার আসি ডাইনিং রুমে। ডাইনিং রুমে অনেকেই লাল রঙ ব্যবহার করেন আপনারা জেনে রাখুন  লাল রঙ ক্ষমতা, উদ্যম, উত্তমদক্ষতা ইত্যাদির পরিচয় বহন করে সেজন্য আপনারা দেখে থাকবেন বিভিন্ন ডাক্তার কেমিস্ট ডেন্টিস্ট দের বাসায় ডাইনিং রুমের লাল রং ব্যবহার  করা হয়।  তো ডাইনিং রুমের পরে এবার আসি স্টাডিরুমে, পড়ার ঘরের রং সবসময় হালকা হলে ভালো হয়। কারণ গাড়ো রং মনোসংযোগে বিঘ্ন ঘটায়। সেজন্য পড়ার সময় সবসময় সাদা হালকা নীল ক্রিম হালকা গোলাপি অথবা হালকা সবুজ রঙের ব্যবহার করবেন। আমাদের সবার সব থেকে যে ঘরটি প্রিয় সেটি হল শোবার ঘর আমাদের সারাদিনের ক্লান্তি দূর করতে আমরা কিন্তু এই ঘরটিকে বেছে নি তাই এই ঘরটি ঠাণ্ডা এবং শীতল থাকলে বেশি ভাল্প লাগে। তাই এই ঠাণ্ডা শীতল আমেজ পেতে আপনারা আপনাদের বেডরুমে ব্যবহার করতে পারেন হোয়াইট, লাইট হোয়াইট, ক্রিম, লাইট গ্রীন, ব্লু লাইট, ভায়োলেট, লেমন, ইয়োলো, ফ্রেশ গ্রীন ইত্যাদি রঙ। রং বিশেষজ্ঞদের মতে এই জাতীয় রং মনে শান্তির প্রভাব ফেলে আর এই জাতীয় রং যত গাঢ় হবে ততই আপনার মনের শান্তির সৃষ্টি হবে। তবে শোবার ঘরের রং নীল নীল জাতীয় রং হলে হলে বেশি ভালো হয়। শোবার ঘর থেকে চলে আসি এবার বাথরুমে বাথরুমের রং কিন্তু সাদা হলে বেশি ভালো হয় এখনকার ব্যস্ততার যুগে বাথরুম কিন্তু শুধু স্নান করার জায়গা নয়।এখানে আপনি বেশ কিছুটা সময় একান্তে কাটান। এখানে আপনি স্পা করেন রিলেক্স করেন। তাই এই জায়গাটা যদি পরিষ্কার পরিচ্ছন্ন হয় তাহলে মনটা কিন্তু উৎফুল্ল থাকে তাই সাদা অফহোয়াইট লাইট পিঙ্ক ব্লু ইত্যাদি রংগুলো আপনি বাথরুমে ইউজ করতে পারেন। কারণ এই রঙগুলি  পরিচ্ছন্নতার অনুভূতি দেয়।
তো বন্ধুরা এই ছিল আপনাদের জন্য ঘরের রং নিয়ে আজকের টিপস।আশাকরি আপনাদের ভাল লেগেছে আমার এই লেখাটি। অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না কেমন লেগেছে এই লেখাটি।
ধন্যবাদ বন্ধুরা।

Related Posts

12 Comments

মন্তব্য করুন