নয়েজ ছাড়া স্ক্রিন রেকর্ড করুন আপনার আপনার কম্পিউটার বা ল্যাপটপে কোন Software ব্যবহার না করে ।

আসসালামু আলাইকুম আজকে আমি আপনাদের জন্য যে পোস্টটি নিয়ে হাজির হয়েছে সেটি হচ্ছে যে কিভাবে আপনারা আপনার কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে স্ক্রিন রেকর্ড করবেন কোন ধরনের নয়েজ ছাড়া ।

আজকের পোস্ট টি ইউটিউবারদের জন্য অনেক উপকারে আসবে আশা করি । বিশেষ করে সেই রকম ইউটিউবারদের জন্য অনেক উপকারে আসবে যারা স্ক্রিন রেকর্ড করে ভিডিও করে থাকে । যদি আমাদের পোস্ট আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই সুন্দর একটি কমেন্ট করবেন এবং শেয়ার করবেন ।

যারা স্ক্রিন রেকর্ড করে ইউটিউব চ্যানেল পরিচালনা করেন , তারা বেশিরভাগ সময়ই একটা সমস্যায় ভোগেন্ , সেটা হচ্ছে – আপনি যখন আপনার স্ক্রিন রেকর্ড করেন কোন ধরনের স্ক্রিন রেকর্ডার দিয়ে , তখন আপনার কথার সাথে কিছু নয়েজ উঠে ।

তার মানে হচ্ছে আপনি যখন স্ক্রিন রেকর্ড করেন তখন আপনার কথার সাথে কিছু সু সু সাউন্ড ওঠে , যেগুলো ওঠার কারণে আপনার কথাগুলো ভালোভাবে শোনা যায় না । তাই আজকে আমি দেখাবো যে কিভাবে আপনি সেটাকে সমাধান করবেন কোন ধরনের সফটওয়্যার ব্যবহার না করে , তাহলে চলুন শুরু করা যাক আজকের টিউটোরিয়াল ——-

আজকে আমি আপনাকে যে সিস্টেমটা দেখাবো সেটা আপনার যে কোন windows দিছে কাজ করবে , শুধু নিচের নির্দেশনাগুলো ঠিকভাবে অনুসরণ করুন এবং ভালোভাবে পোস্টটি পড়ুন । যদি ভালোভাবে পোস্টটি না পড়ে কাজ করেন , তাহলে হয়তো কাজ নাও করতে পারে এবং পোস্টে অনেক গুরুত্বপূর্ণ কথা গুলো মিস করতে পারেন । তাই পুরো পোস্টটি ভালভাবে পড়ুন এবং আমার নির্দেশনা গুলো অনুসরণ করুন —

সর্বপ্রথম আপনি আপনার উইন্ডোজ থেকে সার্চ বারে যান এবং টাইপ করুন ` Realtek ` যদি আপনি এই অপশনটি না পান , তাহলে আপনাকে নিজ থেকে ডাউনলোড করে নিতে হবে । এমনিতে প্রত্যেকটা উইন্ডোজে এটা দেওয়া থাকে , অনেক সময় দেখা যায় যে উইন্ডোজ দেওয়ার সময় কিছু কিছু ফাইল ঠিকভাবে ইন্সটল হয় না্‌ , তাই যদি আপনি এই অপশনটির না পান তাহলে নিজ থেকে ডাউনলোড করে নিন —
Download link 

ডাউনলোড করা হয়ে গেলে অ্যাপ টি ওপেন করুন নিচের স্ক্রিনশট দেওয়া আছে সে রকম কাজ করুন –

রিয়েল টি টি ওপেন করুন — —
ওপেন করা হয়ে গেলে নিচের মত নিচে যেমনটা স্ক্রিনশটে দেখানো হয়েছে তেমন একটি ডায়ালগ বক্স আপনাদের সামনে ওপেন হবে ।

সেখান থেকে আপনি মাইক্রোফোন অপশন এ ক্লিক করুন । মাইক্রোফোন অপশনে ক্লিক করার পর আপনাদের সামনে নিচের মত অপশন দেখতে পাবেন সেখান থেকে , আপনি নিচে যেগুলো অফ করা আছে সেগুলো অফ করে অকে তে ক্লিক করুন ওকে তে ক্লিক করার পর আপনার কাজ শেষ এখন আপনি স্ক্রিন রেকর্ড করে দেখুন আপনার কোন ধরনের নয়েজ উঠে কিনা ।

আশাকরি উঠবে না । যদি আমাদের পোস্ট টি আপনাদের কাছে ভাল লেগে থাকে , তাহলে অবশ্যই আমাদের পোস্টে একটি সুন্দর কমেন্ট করুন এবং যদি আপনার কোন মতামত জানানোর ইচ্ছা থাকে অর্থাৎ আপনি কোন জায়গায় যদি বুঝতে না পারেন তাহলে আমাদের কমেন্ট করুন , আমি আপনাকে যথাসাধ্য চেষ্টা করব কমেন্টে উত্তর দেয়ার জন্য এবং বুঝানোর জন্য ।

তাহলে বন্ধুরা আজকে এ পর্যন্তই আপনারা চাইলে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করতে পারেন

ইউটিউব চ্যানেল এর লিংক

Related Posts

8 Comments

মন্তব্য করুন