নরমাল হেয়ার কাটিং ছবি ও নানান কথা

আর্টিকেলের টাইটেল পড়ে নিশ্চই বুঝতে সক্ষম হয়েছেন যে আজকের আমাদের আলোচনার মূল কেন্দ্রবিন্দু হচ্ছে নরমাল হেয়ার কাটিং / হেয়াল কাট (Hair Cut)। আর্টিকেলের শেষে আমরা নতুন হেয়ার কাট ২০২৩ (New Hair cut 2023) নিয়ে কিছুটা আইডিয়া নেওয়ার চেষ্টা করব।

আমরা সকলেই এটা জানি যে একজন ছেলের পার্সোনালিটি অনেকটা তার চুলের মাধ্যমে প্রকাশ পায়। অনেকে হয়তো এই কথাটির সাথে খুব একটা একমত নয়। তবে কথাটির কিন্তু বেশ যথার্থতা আছে। লক্ষ করলেই বুঝবেন যে আপনার সকল স্টাইল পারফেক্ট থাকলেও আপনার চুলের ডিজাইন বা কাট যদি ভালো না হয় তবে আপনার পার্সোনালিটি ভালোমত প্রকাশ পাবে না।

আর তাই প্রত্যেক ছেলের চুলের স্টাইল হওয়া চায় মার্জিত। কেননা চুলের হেয়ার কাট (Hair style) যদি মার্জিত না হয় তবে আপনার সম্পূর্ণ স্টাইল নষ্ট হবে। যদি আপনার হাতে নিজের জন্য কিছুটা সময় থাকে তবে আজকের আর্টিকেলটা সম্পূর্ণ পড়বেন। হেয়ার কাট বা চুল কাটার স্টাইল সম্পর্কিত সকল প্রতিবন্ধকতার সমাপ্তি ঘটতে চলেছে আর্টিকেলটার মাধ্যমে।

হেয়ার কাট কি? (What is Hair cut)

হেয়ার কাট হচ্ছে আপনার চুল কাটার ধরন বা স্টাইল যার মাধ্যমে আপনি সকলের সামনে নিজেকে উপস্থাপন করেন। আমরা সবাই চাই নিজেকে কিছুটা ভিন্ন পন্থায় অন্য সবার কাছে উপস্থাপন করতে। এক্ষেত্রে নিজেকে সবার সামনে ভিন্ন এবং মার্জিত উপস্থাপন করতে চাইলে আমাদের চুলের কাট হতে হবে অবশ্যই মার্জিত।

তবে হেয়ার কাটের ডেফিনেশন জানলেই কি আপনার হেয়ার কাট মার্জিত হবে? উত্তর “না”। তবে জানতে হবেই যে চুলের স্টাইল কেমন হওয়া উচিত সে ব্যাপারে।

হেয়ার কাট কেমন হওয়া উচিত?

হেয়ার কাট কেমন হওয়া উচিত এর উত্তর আমি কিছুটা অন্যভাবে আপনার মাঝে উপস্থাপন করছি। ভেবে দেখুন তো, আমরা সকল মানুষই কি এক রকমের দেখতে? উত্তর নিশ্চই ‘না’ হবে। ঠিক তেমনি সকলের হেয়ার কাট এক নয়। তবে সকল মানুষের মধ্যে একটি বিষয় লক্ষণীয়, সেটি হচ্ছে সকলে নিয়ম মেনে তাদের দিন যাপন করে।

<

ঠিক তেমনি যেমন-তেমন নয় বরং নিয়মের মধ্যে থেকে আমাদের হেয়ার কাট করতে হবে। তবে সেটা হওয়া চাই মার্জিত। অনেক মানুষ এমন আছেন যারা কিনা লম্বা চুল রাখতে ভালোবাসেন। আবার অনেক মানুষ আছেন যারা কিনা ছোট চুল রাখতে ভালোবাসেন। এক্ষেত্রে সবাই সবার পছন্দের উপর ভিত্তি করেই হেয়ার কাট করে থাকেন।

চলুন এই পর্যায়ে আপনাদের সাথে কয়েকটি দারুণ এবং জনপ্রিয় হেয়ার কাট এর নাম শেয়ার করা যাক। আপনারা চাইলে এখান থেকে হেয়ার কাট নিজেদের মতো করে পছন্দ করে নিতে পারেন।

নরমাল হেয়ার কাটিং ছবি

নরমাল হেয়ার কাটিং নরমাল হেয়ার কাটিং নরমাল হেয়ার কাটিং নরমাল হেয়ার কাটিং নরমাল হেয়ার কাটিং নরমাল হেয়ার কাটিং নরমাল হেয়ার কাটিং নরমাল হেয়ার কাটিং নরমাল হেয়ার কাটিং নরমাল হেয়ার কাটিং

নতুন হেয়ার কাট ২০২৩

১. ব্ল্যাঙ্ক কাট
২. রাহুল কাট
৩. ক্লাসিক বর
৪. ক্লাসিক কোউফ
৫. বাজ কাট
৬. স্পাইক কাটিং
৭. সামার কাট
৮. ক্রিউ কাট
৯. মিডেল পার্টিং

তবে আপনার অবশ্যই এটা জেনে রাখা উচিত যে অতিরিক্ত মার্জিত চুলের কাট করতে গিয়ে সেটাকে অমার্জিত করে ফেলা একদমই যাবে না। এতে আপনার সৌন্দর্য্য বাড়বে না বরং কমবে।

মুখ প্রাধান্য দিয়ে হেয়ার কাট বাছাই করবেন কিভাবে?

আমাদের সকলের মুখের আকৃতি কোনোভাবে এক নয়। আর তাই একেকজনের মুখাকৃতি হিসেবে হেয়ার কাট আলাদা হয়। যেমন ধরুন আপনার বন্ধুর মুখ ডিম্বাকৃতি হওয়ায় তার চুল কাটার ধরন আলাদা। অন্যদিকে আপনার মুখ গোলাকৃতির হওয়াতে আপনার চুল কাটার পদ্ধতি আলাদা। এক্ষেত্রে কোন আকৃতির মুখের জন্য কোন হেয়ার কাট উপযোগী সেটা বুঝে আপনাকে আপনার জন্য হেয়ার স্টাইল বাছাই করতে হবে।

যখন আপনি আপনার মুখের আকৃতি অনুযায়ী আপনার পছন্দের হেয়ার কাট দিবেন তখন সেটি আপনার এবং আপনার মুখমণ্ডলের সাথে খুব বেশি মানানসই হবে। এতে আপনার হেয়ার কাটিং দেওয়াটাও স্বার্থক হবে।

চুল স্টাইল করার ক্ষেত্রে আপনি আরেকটি বিষয়কে মাথায় রাখতে পারেন। আর সেটি হচ্ছে দাড়ি (Bread)। আপনি চাইলে আপনার দাড়ির কাট এর সাথে মিল রেখে আপনার চুলের স্টাইল করিয়ে নিতে পারেন। এক্ষেত্রে আপনার চুলের কাটিং দেখতে অনেকটা মানাসই দেখাবে আগের তুলনায়। বিষয়টা আপনি করে দেখতে পারেন।

হেয়ার কাট এর সাথে সাথে একটি বিষয় অবগত রাখা জরুরি সেটি হচ্ছে সপ্তাহে অন্তত একবার শ্যাম্পু ব্যবহার করা। এতে আপনার চুল পড়ার সম্ভবনা অনেকটা কমার সাথে সাথে চুলের স্বাস্থ্য ভালো থাকবে। এছাড়াও যেদিন চুল কাটবেন সেদিন অবশ্যই চেষ্টা করবেন শ্যাম্পু করে মাথা পরিষ্কার করতে।

চুল কাটা বা হেয়ার কাটিং এর ক্ষেত্রে এই বেসিক জিনিসগুলো মাথায় রাখলে এর আউটপুট পাওয়া যায় দারুণ।

শেষ উক্তি

আজকে আপনাদের সাথে হেয়ার কাট বা চুল কাটার ডিজাইন নিয়ে অনেক কথা বলেছি। আশা করছি কিভাবে মার্জিত হেয়ার কাট দেওয়া যায়, কিংবা চুল কাটার ব্যাপারে আপনার যে দৃষ্টিভঙ্গি সেটা এরপর থেকে আপনি ঠিক করতে পারবেন।

চুল যেহেতু আমাদের ব্যাক্তিত্বের পরিচয় ধারণ করতে সক্ষম তাই আমাদেরও চুলের স্টাইল এর দিকে খেয়াল রাখাটা অত্যন্ত জরুরি। এই ব্যাপারে আপনার কি মতামত সেটা অবশ্যই আমাদের আপনি মন্তব্য করে জানাতে ভুলবেন না।

নরমাল হেয়ার কাটিং নিয়ে এই পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

1 Comment

মন্তব্য করুন