নষ্ট মেমোরি ঠিক করার উপায়(মেমোরির সকল ডাটা ঠিকই আছে কিন্তু কিছুই দেখা যায় না তখন কি করা দরকার ? )

মেমোরির সকল ডাটা ঠিকই আছে কিন্তু কিছুই দেখা যায় না তখন কি করা দরকার ?

এই সমস্যার সমাধান খুজতেছি আমি , তাও আবার অনেক দিন ধরে । সেই সুত্রে আমি জানলাম অনেক সমাধান । কিভাবে কি করতে হবে , তার কতো কতো উপায় রয়েছে । আছে অনেক অনেক সহজ সহজ পদ্ধতি । কাজও হয় অনেক পদ্বতি তে , আবার কখোনও কোনো পদ্ধতিতে কাজ হয় না ।

প্রথমে বলি , মেমোরির এই সমস্যা টা কেনো হয়? এই সমস্যা টা হওয়ার কারণ হলো অনেকদিন ধরে মেমোরি টা কে ব্যবহার না করা । এতে মেমোরির এই রকম সমস্যা টা দেখা দেয় । অথবা যদি আপনার মেমোরিতে ভাইরাস আক্রমণ করে তাহলেও মেমোরির ছবি , ভিডিও অডিও গান গুলো আছে কিন্তু দেখা যায় না , প্লে করলে লিখা আসে লোড টু ফেল আর ভিডিও প্লে করলে দেখায় এরর প্লে । মেজাজ তখন যা খারাপ হয় তা আর বলার মতো নয় । একটা মেমোরিতে সবচেয়ে যে চিনিস টা সবচেয়ে বেশি মেমোর এবল আর কষ্টের বিষয় সেগুলো হলো ছবি গুলো কারন মোবাইলে ছবি তুলে তুলে মেমোরিতেই ধরে রাখা হয় , এটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ স্মৃতি হয়ে থাকে । আর যদি সেই মেমোরিটার এই রকম অবস্থা হয় তাহলে কতোটা খারাপ লাগে ,আমার চেয়ে ভালো আর কেউ বলতে পারবে বলে মনে হয় না ।

তো আমরা এর সমস্যার সমাধা করতে পারি যেভাবে –

প্রথমে আপনি আপনার মেমোরি ফোল্ডারে চলে যান , সেখানে গিয়ে সার্চ করুন .nomedia ফাইল আছে নাকি , যদি থাকে তাহলে সেগুলো কে ডিলেট করুন । হতে পারে অনেকগুলো ফাইল তৈরী হয়ে আছে , এই সবগুলো ডিলেট করুন ,তারপর ফোন মেমোরি তে এই নামের ফাইল নামের ফাইল থাকলে সেগুলো ডিলেট জরতে হবে তারপর ফোনটাকে বন্ধ করে খুলতে হবে তাহলেই ঠিক হয়ে যাবে । মানে মেমোরির সকল তথ্য গুলো দেখা যাবে। এভাবে যদি ঠিক না হয় তাহলে নেক্সট পদ্বতি ফলো করতে হবে ।

আপনার মোবাইলের সেটিং এ যেতে হবে । এরপর সেখানে গিয়ে মাউন্ট অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করে আনমাউন্ট করুন তারপর আবার মাউন্ট করে ফোনটিকে বন্ধ করে আবার খুলুন তাহলে হয়ে যাবে আওনার সমস্যার সমাধান । এতেও যদি না হয় তাহলে নীচের উপায় টি অনুসরন করে দেখতে পারেন ।

<

উপরের দুইটা পদ্বতি বেশি কাজ করে থাকে ,এতেও যদি না হয় তাহলে এই উপায় টা ফলো করতে পারেন । আপনার ফোনের গেলারি এপসে চলে যান , সেখানে আপনারা ক্যাশ ডাটা পরিষ্কার করে দিন তারপর আপনি ফোনকে রিস্টার্ট দিন, কাজ হয়ে যাবে । এতেও যদি না হয় তাহলে
আপনার মেমোরিকে কম্পিউটারপ তুলতে হবে ,সেখান থেকে ভাইরাস গুলো ডিলেট জরতে হবে তারপর ফোনে তুলে দেখতে হবে , ছবি গুলো দেখা যাচ্ছে কি না । যদি দেখা যায় তাহলে তো মেমোরি ঠিক হয়ে গেলো ।

এতেও যদি না হয় তাহলে শেষ উপায় হিসেবে আপনাকে মেমোরি ফরমেট দিতে হবে ।

Related Posts

1 Comment

মন্তব্য করুন