নাকের নাসা দূর করার উপায়, পলিপাস নিরাময়, গোঠা

আসসালামু প্রিয় পাঠকগণ! আশা করি সবাই আল্লাহ’র অশেষ রহমতে ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন আরেকটি পোস্ট নিয়ে (নাকের নাসা দূর করার উপায়, পলিপাস নিরাময়)। আশা করি আপনাদের ভালো লাগবে আজকের পোস্টটি। চলুন শুরু করা যাক আজকের পোস্ট।

নাকের নাসা দূর করার উপায়, পলিপাস নিরাময়

পলিপাস নামক রোগটির সাথে আমরা কম বেশি সবাই পরিচিত। এই রোগটি সাধারণত আমাদের নাকে দেখা দেয়। এই রোগটি মূলত ২ ভাবে হয়ে থাকে। প্রথমটি হলো এলার্জি জনিত সমস্যার কারণে যেটিকে বলা হয় ইথময়ডাল পলিপাস এবং অন্যটি হলো অ্যান্ট্রোকোয়ানাল পলিপাস যা মূলত সর্দি, নাক থেকে পানি পড়া ও নানা ধরনের ইনফেকশনের কারণে হয়ে থাকে। চলুন এখন এই রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য যে উপায় গুলো রয়েছে সেগুলো জেনে নেওয়া যাক। উপস্থিত বুদ্ধি বৃদ্ধির উপায়

১) আদা খাওয়ার মাধ্যমে পলিপাস দূরীকরণ (নাকের নাসা দূর করার উপায়)

আমরা কম বেশি সবাই খাবারে আদা খেয়ে থাকি। আর এই আদা নাকের পলিপাস থেকে মুক্তি দিতে বেশ কার্যকরি। আপনি যদি এক গ্লাস পানির সাথে সামান্য পরিমাণ মিক্সিং করে পান করেন কিছুদিন তাহলে পলিপাস সমস্যা সমাধানে বেশ কার্যকারীতা পাবেন। তাই প্রতিদিন এক গ্লাস পানির সাথে সামান্য পরিমাণ আদা আপনাকে এই সমস্যা থেকে আরোগ্য লাভ করতে সহায়তা করবে।

পলিপাস জন্য আদা

২) রসুন এর মাধ্যমে পলিপাস দূরীকরণঃ

রসূন এমন একটি জিনিস যেটি আমাদের শরীরে নানা ভাবে বিভিন্ন সমস্যা থেকে মুক্তি লাভে সহায়তা করে। আর নাকের পলিপাস দূর করার জন্য রসূন বেশ কার্যকরি। আপনি যদি প্রতিদিন কয়েক খোসা রসূন এমনি খেতে পারেন তাহলে এতে আপনার নাকের পলিপাস দূর হয়ে যাবে। কেননা রসূনের মধ্যে এমন কয়েকটি গুণাবলি রয়েছে যা পলিপাস দূর করতে সহায়তা করে। সরকারি চাকরি পাওয়ার উপায়

পলিপাস জন্য রসুন

৩) হলুদ এর মাধ্যমে পলিপাস দূরীকরণ (নাকের নাসা দূর করার উপায়)

আপনি প্রতিদিন গরম পানির সাথে সামান্য পরিমাণ হলুদ মিক্সিং করে খান তাহলে এটি নাকের পলিপাস দূর করতে সহায়তা করবে। আপনি চাইলে হলুদ চা এর সাথে মিশিয়েও খেতে পারেন। এর মাধ্যমে আপনি নাকের পলিপাস থেকে ধীরে ধীরে মুক্তি লাভ করবেন।

৪) এলার্জি জনিত খাবার কম খাওয়াঃ

যেহেতু পলিপাস দেখা দেওয়ার অন্যতম কারণ হলো এলার্জি। সুতরা আপনি যদি পলিপাস থেকে মুক্ত হতে চান তাহলে এলার্জি জনিত খাবার যেমন চিংড়ি, গরুর মাংস ও নানা ধরনের এলার্জি জনিত খাবার কম খেতে হবে। এতে পলিপাস থেকে আরোগ্য সম্ভব। তাই এই ধরনের খাবার কম খাওয়ার চেষ্টা করতে হবে। না হলে আমাদের এই রোগ থেকে মুক্তি পাওয়া কষ্টসাধ্য হয়ে পড়বে।

৫) ধুলো বালি তে কম যাওয়াঃ

নাকের পলিপাস সমস্যার অন্যতম কারণ হলে ধুলো বালি। এর মাধ্যমে নাকে এই রোগ দীর্ঘদিন যাবত রয়ে যায়। তাই পলিপাস থেকে মুক্তির জন্য যথাসম্ভব ধুলো বালি জনিত স্হানে কম যাওয়ার চেষ্টা করতে হবে। কেননা ধুলো বালি আমাদের নাকে নানা ধরনের ইনফেকশন করে যার ফলে এসব সমস্যা আরো বেড়ে যায়।

নাকের নাসা দূর করার উপায়, পলিপাস নিরাময়

৬) ডাক্তারি পরামর্শ অনুযায়ী ঔষধ সেবনঃ

আপনার পলিপাস এর সমস্যাটি ডাক্তার এর সাথে পরামর্শ করে ডাক্তার যেসব ঔষধ সেবনের পরামর্শ দিবেন তা গ্রহণ করে নাকের পলিপাস থেকে আরোগ্য সম্ভব। সুতরাং এই রোগ দেখা দিলে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ ও খাবার গ্রহণ করা উচিত।

পরিশেষে আপনি যদি উপরিউক্ত পন্থা গুলে অবলম্বন করেন তাহলে নাকের পলিপাস থেকে মুক্তি পাওয়া সম্ভব।

আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts