নিং দিয়ে কীভাবে আপনার নিজের জন্য সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট তৈরি করবেন

আমরা সকলেই প্রতিদিন সামাজিক নেটওয়ার্ক ব্যবহার করি। টুইটার, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট;ফেসবুক ইত্যাদি আমাদের সামাজিক নেটওয়ার্কের প্রধান তালিকায় থাকি। এই নেটওয়ার্কগুলি খুবই দুর্দান্ত, তারা তাদের নিজের কাজের দিক হতে সূক্ষ্ম। উদাহরণস্বরূপ বলা যায়, ইনস্টাগ্রাম এবং ভিএসসিও উভয়ই ইমেজ ভাগ করে নেওয়ার সামাজিক নেটওয়ার্ক । অন্যদিকে যেমন ইনস্টাগ্রাম ব্যবহার করা হয়, তখন ভিএসসিও নিজেকে ফটোগ্রাফ ভাগ করে নেওয়ার জন্য একটি মানের প্ল্যাটফর্ম হিসাবে প্রতিষ্ঠিত করে।আপনার বন্ধু তালিকায় থাকা পরিচিত মানুষগুলোর কেউ বা কৌতুক বানাচ্ছেন,কেউ বা উদ্ধৃতি লিখেন, এমন অপ্রয়োজনীয় সামগ্রী পোস্ট করেন।যা আপনার আগ্রহ কে কখনই পরিপূর্ণ করে না। অবশ্যই, আপনি চাইলে সর্বদা প্রাসঙ্গিক চ্যানেল এবং পৃষ্ঠাগুলি অনুসরণ করতে পারেন,তবে এমন যদি হত সম-মনের লোক এবং একই চাহিদার মানুষ একটি পোর্টাল এ থাকতো এবং কোনও মূল বিষয়ের সম-মনের বিষয়বস্তু ভাগ করে নেওয়া যেত ?হ্যাঁ, আমি আপনার নিজস্ব সামাজিক নেটওয়ার্ক থাকার কথা বলছি যা একই সম্প্রদায়ের সদস্যদের একই আগ্রহের জন্য একটি মিলনস্থল হিসাবে বিবেচিত হয়।

আপনার নিজের সামাজিক নেটওয়ার্ক থাকার ধারণাটি দুর্দান্ত শোনায়, বাস্তবতা এটির জন্য অনেকগুলি কোডিং এবং প্রযুক্তিগত জ্ঞান থাকা আবশ্যক।কিন্তু আমরা যদি আপনাকে বলি এই প্রক্রিয়াটি সহজ করার জন্য কোন সরঞ্জাম আছে? এটি এত সহজ যে আপনি কয়েক মিনিটের মধ্যে নিজের সামাজিক নেটওয়ার্ক সেট আপ করতে পারেন।এটি সত্য বলে কি খুব ভাল লাগছে?তাহলে ঠিক আছে, বিশ্বাস করুন, এটা সত্য।নিং এর মেধাবী দলটি তাদের গ্রাহকদের সহজেই তাদের নিজস্ব সামাজিক নেটওয়ার্ক তৈরি করতে সহায়তা করার জন্য তাদের Saas সমাধান নিয়ে এসেছে।আপনি কি আপনার নিজের সামাজিক নেটওয়ার্ক তৈরি করতে চান?কীভাবে স্বাচ্ছন্দ্যের সাথে আপনার নিজের সামাজিক নেটওয়ার্ক তৈরি করব্তাব,এখন আমরা বলবো।

 

  • নিং কী?

নিং নিজেকে একটি অনলাইন সরঞ্জাম হিসাবে বর্ণনা করে যা আপনাকে আপনার নিজের সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট তৈরির জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করে।এটি আপনার নিজের সামাজিক মিডিয়া ওয়েবসাইট তৈরির জন্য বিশ্বের বৃহত্তম Saas (Software as a Service) প্ল্যাটফর্ম।এটি সহজেই আপনার প্ল্যাটফর্মটি তৈরিতে সহায়তার জন্য অত্যাধুনিক উন্নত সরঞ্জাম এবং এবং অত্যাধুনিক উপায় সরবরাহ করে থাকে।অন্যান্য সামাজিক নেটওয়ার্কে বিভিন্ন ধরনের মানুষের বিচরণ থাকলেও,বিপরীতে নিং আপনাকে এমন একটি সামাজিক নেটওয়ার্ক তৈরি করে দিচ্ছে যেখানে শুধু একই বিষয়ে আগ্রহের মানুষ থাকবে।

কীভাবে নিং একটি সোশ্যাল নেটওয়ার্ক তৈরির প্রক্রিয়াটিকে সহজতর করে

নিং আপনার সামাজিক নেটওয়ার্ক তৈরি করার সম্পূর্ণ প্রক্রিয়াটিকে সহজ করে তোলে।নিংয়ের তাদের ডিজাইন স্টুডিয়ো আপনার ওয়েবসাইটটিকে যেভাবে দেখবে তা সহজেই ব্যবহারযোগ্য হবে।এটি আপনার মালিকানাধীন একটি ডোমেনের সাথে সরাসরি কাজ করে এবং বিল্ডার আপনাকে একটি সাধারণ ও শক্তিশালী ডিজাইনের স্টুডিও সহ একটি ওয়েবসাইট তৈরি করতে সহায়তা করে।নিংয়ের প্ল্যাটফর্মটি প্রচুর সংখ্যক প্রাক-ইনস্টল থাকা অ্যাপ্লিকেশন এবং বৈশিষ্ট্যগুলি নিয়ে আসে যা আপনাকে দুর্দান্ত নেটওয়ার্ক তৈরি করতে সহায়তা করে। আপনার পোর্টালটি ভিজ্যুয়ালাইজ করতে আপনার নিজের ফটো এবং ভিডিও যুক্ত করতে পারেন।এছাড়া অতিরিক্তভাবে, সদস্যদের সাথে আরও ভাল কাজ করার জন্য আপনার সামাজিক নেটওয়ার্কে ব্লগ এবং ফোরামগুলি প্রয়োগ করার দক্ষতা রয়েছে।

এটি আপনার অনুগামীদের সাথে একটি যোগাযোগ প্রক্রিয়া করার অনুমতি দেয়।আপনি আপনার নেটওয়ার্কের মধ্যে ইভেন্টগুলি জুড়তে বা তৈরি করতে এবং একটি বড় ইউজারবেস বাড়িয়ে নিতে পারেন।আপনার বর্তমান সামাজিক সঙ্গীদের সাথে আপনার সবকিছু ভাগ করে নেওয়া দরকার। নিং আপনার সমগ্র সম্প্রদায়কে আপনার সামাজিক অ্যাকাউন্ট যেমন ফেসবুক, টুইটার, Google+ এবং আরও অনেক কিছুতে সংযুক্ত করার জন্য একটি লিঙ্কিং এবং সামাজিক ভাগ করে নেওয়ার বিকল্প নিয়ে আসে।এটি তাদেরকে আপনার নিজের পোর্টালে এবং অন্যান্য সামাজিক নেটওয়ার্কগুলিতে যা পোস্ট করে তা দেখতে দেয়।নিবন্ধকরণ প্রক্রিয়া সহজ করতে আপনার নিজস্ব সম্প্রদায়ের এই বিভিন্ন নেটওয়ার্কের মাধ্যমে লগইন করার জন্য সমর্থন রয়েছে।এটি গ্রাহকদের ইচ্ছে মতো একাধিক ডিজাইনের টেমপ্লেট এবং একটি ডিজাইন স্টুডিও ছাড়াও প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের তাদের নিজস্ব নকশা তৈরি করার ক্ষমতা দেয়।সর্বোপরি আপনার নিজের নেটওয়ার্ক এ আপনার সমস্ত নিয়ন্ত্রণ থাকা উচিত এবং নিং আপনাকে এটি দেয়।যদি আপনার HTML, CSS,এবং JavaScript এর জ্ঞান থাকে তবে আপনি নিজের কাস্টম ওয়েব পৃষ্ঠাগুলি নিজের মতো করে বাস্তবায়ন করতে পারেন।

বর্তমান পৃথিবীতে যেখানে প্রত্যেকে তাদের স্মার্টফোনগুলি ব্যবহার করে, কেবল অনলাইনে একটি সোশ্যাল নেটওয়ার্ক থাকা কখনও পর্যাপ্ত হবে না। দর্শকদের বিস্তৃত স্কেলের জন্য আপনাকে এটিকে আরও অ্যাক্সেসযোগ্য করতে হবে। নিং এর পিছনে দলটি বুঝতে পারে যে, এবং ডিজাইন স্টুডিও ব্যবহার করে তৈরি করা সমস্ত ওয়েব পৃষ্ঠাগুলি একটি প্রতিক্রিয়াশীল ডিজাইন বৈশিষ্ট্যযুক্ত যা HTML5 ব্যবহার করে। এই হিসাবে, আপনার সামাজিক নেটওয়ার্কের সমস্ত ওয়েব পৃষ্ঠাগুলি সহজেই ডেস্কটপ, ট্যাবলেট এবং স্মার্টফোনে একইভাবে অ্যাক্সেস করা যায়।

 

আপনার পোর্টালটি দুর্দান্ত হতে পারে তবে এটি যদি অন্যকে আকর্ষণ না করে তবে তা অর্থহীন। যেমন, নিং একটি হালকা ওজন বিশ্লেষণ সরঞ্জাম সরবরাহ করে যাতে আপনার সম্প্রদায়টি কীভাবে বাড়ছে তা দেখার অনুমতি দেয়। এটি আপনাকে আপনার সর্বাধিক আগ্রহী সদস্যদের আরও অনুপ্রাণিত করার জন্যও অনুমতি দেয়।

 

নিং দিয়ে আপনি নিজের ব্যবহারকারীদের জন্য নিজস্ব সম্প্রদায় তৈরি করতে পারেন। আপনার সম্প্রদায়টি সর্বজনীন, ব্যক্তিগত বা এমনকি সদস্যদের জন্য কেবল ক্লাব হতে পারে। আপনার, প্রশাসক, সমস্ত কিছুর উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখবে।এমনকি সম্প্রদায়ের অন্যান্য বিভিন্ন সদস্যকে ভূমিকাও দিতে পারেন।এছাড়া,নিং ব্যবহার করে নির্মিত নেটওয়ার্কগুলিতে মানের মান বজায় রাখতে সহায়তা করার জন্য স্প্যাম বিরোধী সুরক্ষাও উপস্থিত রয়েছে।

শুধু এগুলিই নয়, ব্যবহারকারীরা তাদের সম্প্রদায়গুলিকে অর্থ প্রদান করতে এবং অর্থ সহায়তা করার জন্য নিং সম্প্রতি “প্রদত্ত অ্যাক্সেস” এবং “অনুদান” বৈশিষ্ট্যটি প্রবর্তন করেছিলেন। পেইড অ্যাক্সেস বৈশিষ্ট্যটি সমস্ত ধরণের সম্প্রদায়কে অর্থ প্রদানের জন্য তৈরি করা হয়েছে।

 

সামগ্রিকভাবে, আপনি যদি উপরে উল্লিখিত সমস্ত বৈশিষ্ট্যগুলি বিবেচনা করেন তবে আপনার জিনিসগুলি সেট আপ করার জন্য আপনার প্রচুর প্রযুক্তিগত জ্ঞান এবং কয়েক ঘন্টা প্রয়োজন হবে। কিন্তু নিংক এর সহায়তায়, আপনি মাত্র কয়েক মিনিটের মধ্যেই শুরু করতে পারেন এবং আপনার নিজেত কার্যকরী সামাজিক নেটওয়ার্কটি যেকোনো সময় তৈরি করতে পারেন।

 

মূল্য নির্ধারণের বিকল্পগুলি

‘গুণ সস্তা হয় না’ আমরা সকলেই এই কথাটা শুনেছি।বেশিরভাগ ক্ষেত্রে সত্য হলেও, নিংয়ের ক্ষেত্রেও একই কথা বলা যেতে পারে কিনা তা নিয়ে আমি অত্যন্ত সন্দেহ করি। দলটি অফার করে এমন বৈশিষ্ট্যগুলির আধিক্যের জন্য, তাদের দামগুলি বেশ সাশ্রয়ী মূল্যের। বেসিক পরিকল্পনাটি মাত্র 25 ডলার / মাসে শুরু হয় এবং আপনি তাদের পারফরম্যান্স পরিকল্পনায় 49 ডলার / মাসের জন্য আপগ্রেড করতে পারেন। শেষ অবধি, আমাদের কাছে একটি চূড়ান্ত পরিকল্পনাও রয়েছে যা $ 99 / মাসের জন্য উপলভ্য, তবে প্রথমে আপনার নেটওয়ার্কটিকে বাড়ানোর জন্য প্রথম দুটি পরিকল্পনার মধ্যে প্রথমে চেষ্টা করা ভাল দামের ট্যাগগুলির মধ্যে পার্থক্য থাকা সত্ত্বেও, 3 টি পরিকল্পনার মধ্যে কেবলমাত্র পার্থক্যটি হ’ল নেটওয়ার্কটি যে পরিমাণ ভার নিতে পারে এবং তা এটি। পরিকল্পনার কোনওটিতেই সমর্থন বা বৈশিষ্ট্যের অভাব নেই। অতিরিক্ত হিসাবে, আপনি নিজের পছন্দ মতো যে কোনও পরিকল্পনার 14 দিনের ট্রায়াল নিতেও চয়ন করতে পারেন।

নিং কি মূল্যবান নাকি না

নিং আপনার নিজস্ব সামাজিক মিডিয়া তৈরি করতে এবং একইরকম আগ্রহের সাথে একদল ব্যবহারকারীর সংযোগ স্থাপনের জন্য দুর্দান্ত প্ল্যাটফর্ম হিসাবে প্রমাণিত। এটি বৈশিষ্ট্য,সমর্থন এবং এটি দামেও দুর্দান্ত।নিংয়ের মাধ্যমে, আপনি একটি সামাজিক নেটওয়ার্ক তৈরি করতে পারেন যা আপনার অনন্য প্রয়োজনীয়তাগুলি পূরণ করে, আপনার নিজের অভ্যন্তরে হাতের মুথোর মধ্যে লোকদের একত্রিত করে।ফলে বিশ্বব্যাপী আপনার প্রভাবকে প্রসারিত করে।

 

নিং ব্যবহার করে আপনার নিজস্ব সামাজিক নেটওয়ার্ক তৈরি করুন
নিং মাত্র কয়েকটি ক্লিক দিয়ে আপনার নিজের সামাজিক নেটওয়ার্ক তৈরির সবচেয়ে সহজ উপায় হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করে।এছাড়া অন্য নিজস্ব পোর্টাল রয়েছে যা আপনার নিজস্ব ওয়েবসাইট তৈরি করার জন্য প্রস্তাব দেয়,কিন্তু নিং জিনিসগুলিকে একটি উচ্চ স্তরে নিয়ে যায়। এটি কোডিংয়ের প্রয়োজনীয়তা বা কোনও প্রযুক্তিগত জ্ঞান একেবারে নির্মূল করে।ফলাফল স্বরূপ সবকিছুকে সহজ করে তোলে।

নিং এ ভিজিট করতে এখানে ক্লিক করুন।

Related Posts

7 Comments

মন্তব্য করুন