নিজেকে পারফেক্ট করে তুলে সবাইকে ইমপ্রেস করবেন কিভাবে?

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। বরাবরের মতই আরেকটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম।

প্রশ্নটা হচ্ছে অনেকটা এমন যে, নিজেকে কিভাবে পারফেক্ট হিসেবে গড়ে তোলা যায়? আর আপনি যদি পারফেক্ট হোন তাহলে সবাই আপনার প্রতি ইমপ্রেস হবেই। তাহলে সবার আগে উচিৎ কি? নিজেকে পারফেক্ট হিসেবে গড়ে তোলা।

এখানে পারফেক্ট মনে এটা না, যে ক্লাসে রোল Number 1 হতে হবে কিংবা বড়লোক হতে হবে, এমন কিছুই না। একজন মানুষকে তখনই পারফেক্ট বলা যায় যখন সবদিক থেকে সব মানুষের প্রিয় হতে পারে সবাই যাকে ভালোবাসবে তার কাজের জন্য, যে নিজেকে নিজে ভালোবাসবে সে হলো প্রকৃত পারফেক্ট এবং হ্যান্ডসাম।

তবে যদি আপনার চলাফেরার ধরন ঠিক না থাকে আর কিছু বিষয় সম্পর্কে আপনি খেয়াল করে না চলেন তাহলে পারফেক্ট তো দূরের কথা সবাই আপনাকে ঘৃনার চোখে দেখবে। কেও আপনাকে পছন্দ করবে না। তাহলে আসুন জেনে নেই পারফেক্ট হওয়ার কয়েকটি উপায়।

How To Be A Perfect Person? (In Bangla)

১. আপনাকে দেখতে কেমন লাগছে? বিষয়টা অনেক গুরুত্বপূর্ন। তবে তার মানে এটা না যে আপনি কতটা সুন্দর। আপনার পোশাক, চুলের ধরন হাঁটার ধরন এগুলো হচ্ছে গুরত্বপূর্ণ।

কারণ আমরা একজন মানুষকে কিন্তু তার লুক দিয়ে বিবেচনা করে থাকি। এর মানে হলো একটি লোক কতটা ভালো সেটা কিন্তু তার পোষাকের মাধ্যমে খুব ভালো করে বুঝা যায়।

তাই চেষ্টা করবেন কম দামি হলেই যেটাতে আপনাকে ভালো লাগে সেটা পড়ার। আপনার যেটা মনে হবে আপনাকে মানাচ্ছে না সেটা পড়ার দরকার নেই। আপনার যেটাতে ভালো মনে হবে সেটা পড়বেন।

২. কথা বলার ধরণ: আপনি যত ভালো হন যত পারফেক্ট হন কিন্তু যদি আপনি ভালো ভাবে কথা বলতে না জানেন, কোথায় কি বলতে হবে সেটা না জানেন তাহলে কিন্তু আপনি কখনো পারফেক্ট হয়ে উঠতে পারবেন না।

এতে আরও আপনাকে নিয়ে সবাই হাসাহাসি করবে। তাই এমন ভাবে বুদ্ধির মাধ্যমে কথা বলুন। যেখানে মানুষের ১০কথা সেখানে আপনার একটি কথাতে কাজ হয়ে যায়।

৩.কথা দিয়ে কথা রাখা : আপনি কাওকে কথা দিলেন যে আজকে বিকেলে তার সাথে দেখা করবেন, কিন্তু করলেন না, এতে কিন্তু আপনার কথার দাম চলে গেলো। আপনি কথা দিয়েও কথা রাখেননি। কিন্তু যদি আপনি কথা দিয়ে সঠিক সময়ে যেতেন তাহলে আপনার কথার দাম অনেকটা বেড়ে যেত।

তাই অবশ্যই নিজের কথা রাখার চেষ্টা করবেন।

৪.ঘড়ি ও টিসু ব্যবহার করা: কোথাও যাওয়ার সময় অবশ্যই হতে একটি টিসু কিংবা রুমাল রাখার চেষ্টা করবেন। পাশাপাশি একটি হাত ঘড়ি হলে ভালো হয়। সেটা যেকোনো দামের হতে পারে, তবে হাতে একটি ঘড়ি থাকা লাগবে।

এগুলো থাকলে লোকেরা সহজে বুঝে যাবে যে আপনি অনেক ভালো মানের একজন মানুষ, এবং আপনাকে দেখতে অনেক স্ট্যান্ডার্ড মনে হবে।

এই টিপস গুলো অনুসরণ করে দেখবেন যে আপনি সহজে যে কাওকে ইমপ্রেস করতে পারছেন। তাই পারফেক্ট হতে চাইলে এই বিষয়গুলো মেনে চলবেন।

Related Posts