নিজের ফেসবুক পেজকে নিজেই প্রমোট করার মাধ্যমে জনপ্রিয় করে তুলুন

আসসালামুআলাইকুম, আসা করি সবাই অনেক ভালো আছেন। আজকালকার এই দিনে আমরা সবাই চাই সবকিছু করে নিজেকে এগিয়ে রাখতে সেক্ষেত্রে সোশ্যাল মিডিয়া এমন একটি প্লাটফর্ম যেখানে আপনি আপনার ক্রিয়েটিভিটির মাধ্যমে হয়ে যেতে পারেন রাতারাতি জনপ্রিয়। আর জনপ্রিয় হতে কে না চায়।

সেক্ষেত্রে প্রফেশনাল ফেসবুক পেজ অনেক জনপ্রিয় একটি উপায়। আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে তাহলে সেটিতে কয়েক হাজার ফলোয়ার থাকলেই আপনি মোটামুটি ভাবে ভালোই জনপ্রিয় হয়ে উঠবেন অনেকের কাছে। তো ফেসবুকে পেজ হয়তো অনেকের আছে, কিন্তু হয়তো নেই পোস্ট , ভিডিওতে লাইক অথবা পেজে ফলোয়ার। এক্ষেত্রে অনেকে তার ফেসবুক পেজ বুস্ট অথবা প্রমোট এর সিদ্ধান্ত নেই।কেও কেও আবার টাকার জন্য পারে না।

তো আজকের এপিসোড মূলত ফেসবুক পেজ কিভাবে। নিজেই প্রমোট করবেন এইটা নিয়ে। মোট কথা ফেসবুক পেজে কিভাবে লাইক ,ফলোয়ার নিয়ে আসা যায় সেটাই জানবেন আজকের আর্টিকেল এর মাধ্যমে।

ফেসবুক পেজ কিভাবে প্রমোট করবেন?

ফেসবুক পেজ প্রমোট বলতে বুঝায় আপনার ফেসবুক পেজকে রাঙ্ক করানোর জন্য বা ফলোয়ার বাড়ানোর জন্য প্রচার মাধ্যম।সেটি আপনি টাকা দিয়ে করতে পারেন ফেসবুকের মাধ্যমে, কিংবা করতে পারেন পরিশ্রমের মাধ্যমে। টাকা খরচ করে করার চেয়ে নিজেই একটু পরিশ্রমের মাধ্যমে নিজের ফেসবুক পেজ টিকে প্রমোট করতে পারেন।

কিভাবে ফেসবুক পেজটিকে ভাইরাল করবেন?

১. আপনি আপনার ফেসবুক পেজ টিতে রেগুলার পোস্ট করুন। পোস্ট গুলো চেষ্টা করবেন একটু ইউনিক করে তোলার। প্রতিদিন কমপক্ষে ৩ টা করবেন। এতে আপনার ফেসবুক পেজ এক্টিভ থাকবে।

২. যত বড় পেজ আছে প্রথম অবস্থায় কিন্তু কোনো পেজ বড় হয়নি। অবশ্যই সকলেই ধাপে ধাপে বড় হয়েছে। সুতরাং আপনাকেও ধৈর্য সহকারে কাজ করতে হবে।

৩. আপনার বন্ধুদের বলুন আপনার পেজে তার বন্ধুদের ইনভাইট পাঠাতে। আর আপনি নিজেও আপনার ফ্রেন্ডলিস্ট এর সবাইকে ইনভাইট পাঠান এতে কমপক্ষে ২০০ থেকে ৩০০ ফলোয়ার এমনিতেই হয়ে যাবে আপনার পেজটিতে।

এরপর আরো কয়েকটি আইডি থেকে সব ফ্রেন্ডদের ইনভাইট পাঠান। এইভাবে অনেকে আপনার পেজ লাইক করবে।

৪. ফেসবুকে অসংখ্য বড় বড় গ্রুপ রয়েছে সেখানে ডাইরেক্ট পেজ থেকে পোস্ট করুন। ভালো হলে অবশ্যই সেখান থেকে ভিজিটর আপনার পেজে এসে ফলো করবে। এইটা অনেক ভালো একটি উপায় পেজে ফলোয়ার বাড়ানোর ক্ষেত্রে।

৫. আপনার পেজে ভাইরাল অথবা ট্রেন্ড কিছু আপলোড করুন। মাঝে মাঝে বিভিন্ন ভিডিও পোস্ট করতে পারেন। বিভিন্ন ক্যাটাগরির পোস্ট আপনি আপনার পেজে করুন। যাতে সবাই আপনার পেজটিকে লাইক করে।

৬. এমন সময় পোস্ট করুন যখন সবাই এক্টিভ থাকবে।যেমন ধরুন সন্ধ্যা ৬টা, রাত ৯-১০টা, অন্যদিকে সকাল ১০-১১টা এমন সময়ে পোস্ট করতে পারেন।

৭. আপনি আপনার প্রত্যেক পোষ্ট অনুযায়ী hashtag ব্যবহার করুন।যেমন ধরুন আপনি অনলাইনে ইনকাম নিয়ে পোস্ট করেছেন।

তাহলে হ্যাশট্যাগ দিবেন: #Onlineincome #Earnmoneyononline ইত্যাদি এইভাবে হ্যাশট্যাগ দিবেন।এতে আপনার পোস্ট ভিউ আর লাইক এর সংখ্যা বাড়বে।

৮. আপনি আপনার ফেসবুক পেজটি অন্যান্য সোশ্যাল মিডিয়াতে প্রমোট করতে পারেন। এতে করে অল্প হলেও আপনার পেজে লাইক বা ফলোয়ার আসবে।

৯. আপনার যদি একটি ব্লগ, ওয়েবসাইট, অথবা ইউটিউব চ্যানেল থাকে তাহলে সেখানে আপনার ফেসবুক পেজ কে প্রমোট করার মাধ্যমে খুব সহজে ভাইরাল করতে পারবেন আপনার ফেসবুক পেজ কে।

১০. সর্বশেষ যে টিপস সেটি হলো, আপনি যদি চান অনেক দ্রুত আপনার পেজকে প্রমোট করতে, সেক্ষেত্রে আপনি ফেসবুকে সরাসরি বুস্ট বা প্রমোট করতে পারবেন। তবে সেখানে কিছু টাকা আপনাকে দিতে হবে ফেসবুক এড কোম্পানিকে।

ফেইসবুক এডভার্টাইজিং পরিপূর্ণ কোর্স [Premium] মূল্য : 200 টাকা

তবে আমি সাজেস্ট করবো, টাকা দিয়ে না করতে নিজেই নিজের পেজকে প্রমোট করুন উপরের টিপস অনুযায়ী। এতে খুব তাড়াতাড়ি আপনার পেজ রেঙ্ক করবে।

আসা করি আর্টিকেল টি আপনার অনেক উপকারে এসেছে। ভালো লাগল শেয়ার করবেন। ধন্যবাদ

Related Posts

9 Comments

মন্তব্য করুন