নিজের মোবাইল নিজেই পরিচর্চা করুন

স্মার্টফোনে আমাদের ক্রমবর্ধমান নির্ভরতা হ’ল এটি সম্ভবত অবাক হওয়ার কিছু নেই যে আমাদের ডিভাইসগুলি ব্যাকটিরিয়ায় আচ্ছাদিত। ব্যাকটেরিয়ার পরিমাণ এবং প্রকারের কথা শোনার পরে আপনি প্রথমে জীবাণুমুক্ত না হয়ে আপনার পরবর্তী কলটি করার বিষয়ে দু’বার চিন্তা করতে পারেন।

সেল ফোন কীভাবে পরিষ্কার করবেন
রায়ান রিড

সাম্প্রতিক বছরগুলিতে প্রচুর অধ্যয়ন পরিচালিত হয়েছে, এবং ফলাফলগুলি সমস্ত প্রায় একই রকম। মূলত, আপনার ফোনটি জীবাণুগুলির একটি প্রজনন ক্ষেত্র এবং এটি টয়লেটের আসনের চেয়ে মজাদার। আপনার ফোনে লুকিয়ে থাকা কয়েকটি স্ট্যান্ডআউট জীবাণুগুলির মধ্যে রয়েছে ই কোলি, স্টাফিলোকক্কাস অরিয়াস এবং স্ট্রেপ্টোকোকাস। আপনার ফোনে ঠিক কী রয়েছে তা সত্যই ভয়ঙ্কর মাইক্রোস্কোপিক দেখার জন্য আপনি এখানে কয়েকটি চিত্র দেখতে পারেন।

এখন আপনি নিজের ফোনটি নীচে রেখে ঘরে walkedুকলেন, এমন কয়েকটি টিপস যা আপনি আপনার ফোনে লুকিয়ে থাকা ব্যাকটেরিয়ার পরিমাণ হ্রাস করতে চেষ্টা করতে পারেন।

1: বাথরুমের টেক্সটিংয়ে ‘না’ বলুন।
সেল ফোন কীভাবে পরিষ্কার করবেন
St iStockphoto.com / ম্যানুয়েল ফাবা অরটেগা

কোনও পরিষ্কার ফোনের পথটি এটি কখনও বাথরুমে না নিয়েই শুরু হয় … কখনও। এটি যথেষ্ট সহজ বলে মনে হচ্ছে, তবে প্রায় 75 শতাংশ আমেরিকান তাদের সুবিধাগুলি ব্যবহার করার সময় তাদের ফোনে রয়েছে। এবং আপনি নিজের হাত ধুয়ে ফেলুন বা না থাকুক, জীবাণুগুলি এখনও ল্যাচ করার কোনও উপায় খুঁজে বের করে। সেখানে আপনার ডিভাইস যত কম উন্মুক্ত হবে তত ভাল।

<

2: মাইক্রোফাইবার স্টক আপ।
সেল ফোন কীভাবে পরিষ্কার করবেন
রায়ান রিড

আপনার ফোন সম্ভবত একটি মাইক্রোফাইবার কাপড় নিয়ে এসেছে। যদি তা না হয় তবে আপনি যা চশমা নিয়ে এসেছিলেন সেটিকে ব্যবহার করতে পারেন বা যে কোনও ওষুধের দোকান থেকে একটি বেছে নিতে পারেন। কাপড়টি আপনার পর্দা থেকে কাগজের তোয়ালের মতো সূক্ষ্ম পৃষ্ঠটি স্ক্র্যাচ না করে আঙুলের ছাপ, তেল এবং অন্য কোনও ধোঁয়াগুলি সরিয়ে ফেলবে। আপনার ফোনটি দৃig়তার সাথে মুছুন যতক্ষণ না স্ক্রিন কোনও অবশিষ্টাংশের থেকে পরিষ্কার হয়ে যায়।

3: অ্যালকোহল এবং জল দিয়ে জীবাণুমুক্ত।
সেল ফোন কীভাবে পরিষ্কার করবেন
রায়ান রিড

মাইক্রোফাইবার কাপড়টি আপনার ফোনকে উজ্জ্বল করে তুলবে তবে কেউ যদি পুরোপুরি হাঁচি দেয় তবে এটি আপনার ফোনের সংক্রমণ সংক্রামিত হবে না। এটি করতে আপনার কিছু অতিরিক্ত সরবরাহের প্রয়োজন হবে।

সতর্কতা: অ্যাপল এবং অন্যান্য নির্মাতারা কোনও ধরণের ক্লিনার ব্যবহারের বিরুদ্ধে সতর্ক করেছেন যা কোনও মাইক্রোফাইবার কাপড় নয়। আপনার ডিভাইসে কোনও তরল রাখার আগে ঝুঁকিগুলি বিবেচনা করুন।

আপনি এমন ওয়াইপগুলি কিনতে পারেন যা আপনার ফোনকে জীবাণুমুক্ত করবে বা আপনি নিজের তৈরি করতে পারেন। নিউইয়র্ক টাইমসের সাথে একটি সাক্ষাত্কারে, বেস্ট বয়েজ গিক স্কোয়াডের একজন প্রযুক্তিবিদ তার মিশ্রণটি ব্যাখ্যা করেছেন, যার মধ্যে রয়েছে আইসোপ্রোপাইল অ্যালকোহল এবং পাতিত জল। কেবল মিশ্রণটি দিয়ে একটি স্প্রে বোতল পূরণ করুন তারপরে একটি মাইক্রোফাইবার কাপড় ভিজিয়ে দিন। আপনার ডিভাইসটি পরিষ্কার করুন এবং শক্ত অঞ্চলগুলির জন্য কিউ-টিপের পরিবর্তে ফেনা সোয়াব ব্যবহার করুন।

4: আপনার ক্ষেত্রে বিবেচনা করুন।
আপনার বিনিয়োগকে সুরক্ষিত করার জন্য আপনার ফোনের জন্য কেস ব্যবহার করা দুর্দান্ত উপায় তবে এটি জীবাণুও বহন করতে পারে। ব্যাকটিরিয়া সুরক্ষার অতিরিক্ত স্তর যুক্ত করতে একটি অ্যান্টিমাইক্রোবিয়াল কভার ব্যবহার করুন, যা ব্যাকটিরিয়া চারপাশে ঝুলানো থেকে দূরে রাখতে সহায়তা করতে পারে। এগুলি বিভিন্ন ধরণের রঙে আসে এবং বেশিরভাগ ফোনে ফিট করে, তাই চারপাশে অনুসন্ধান করুন এবং আপনার পছন্দ মতো একটি সন্ধান করুন।

5: চূড়ান্ত জীবাণু হত্যার ডিভাইসটি ব্যবহার করে দেখুন।
জার্মোফোবস আনন্দিত! 99,9 শতাংশ জীবাণু মারার উপায় রয়েছে এবং এমনকি একই সাথে আপনার ফোনটি চার্জ করতে হবে। ফোনসোপ ২.০ মাত্র 10 মিনিটের মধ্যে ব্যাকটিরিয়া হ্রাস করতে ইউভি-সি আলো ব্যবহার করে। ফোনসোপ ২.০ কেবল আপনার ফোনকেই পরিষ্কার করবে না এটি ফিট করে এমন অনেকগুলি (ক্রেডিট কার্ড, কী, ঘড়ি ইত্যাদি) পরিষ্কার করে। এটি আপনার ফোনকে তুলনামূলকভাবে জীবাণু মুক্ত রাখার সবচেয়ে ব্যয়বহুল উপায়, তবে কারও কারও মানসিক প্রশান্তি অর্জনের জন্য এটি একটি অল্প মূল্য দিতে পারে।

Related Posts

2 Comments

মন্তব্য করুন