নিলামে কার ব্যাট কতো টাকায় বিক্রি হলো?

বর্তমানে পুরো বিশ্ব এক দূর্যোগের মধ্যে দিয়ে পার করছে নাম তার করোনা। এই করোনা ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে খেটে খাওয়া মানুষগুলো।এজন্য তাদের পাশে দাঁড়াচ্ছেন সমাজের অনেক উচ্চ শ্রেণির লোক।এতে খেলোয়াড় থেকে শুরু করে সরকারি পর্যায়ের লোক যে যার মতো করে সাহায্য করার চেষ্টা করছেন। বাংলাদেশের মুশফিকুর রহীম,সাকিব আল-হাসান তাদের প্রিয় ব্যটগুলো নিলামে বিক্রি করেছেন। এছাড়া নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা ও তার প্রিয় ব্রেসলাইট-টি নিলামে বিক্রি করেছেন। এবার জেনে নিবো বিস্তারিত।

#সাকিব আল-হাসানঃ

বর্তমানে নিষেধাজ্ঞার কারণে মাঠের বাইরে রয়েছেন সাকিব আল-হাসান।তবে মানুষের জন্য এতটুকু ও মায়া ভালোবাসা কমে যায় নি তার। বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে বিক্রি করে যেনো তাই প্রমাণ করলেন। এটি তার খুব প্রিয় একটি ব্যাট।আর হবেই না কেনো এই ব্যাট দিয়েই যে বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন। বিশ্বকাপের পুরোটাই খেলেছেন এই ব্যাট দিয়ে। বিশ্বকাপে তার পারফরম্যান্স ছিল অসাধারণ, ৮৬.৫৭ গড়ে করেছিলেন ৬০৬ রান।
এমনকি খেলে গেছেন বিশ্বকাপের পর, নিষিদ্ধ হওয়ার আগ পর্যন্ত। সাকিবের ভাষায় ওই ব্যাট দিয়ে তিনি এখনও নট আউট আছেন তার ব্যাটের ভিত্তিমূল্য ধরা হয় ৫ লক্ষ টাকা। জমজমাট নিলামের পর শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রে অবস্থানরত বাংলাদেশের প্রবাসী রাজ কিনে নেন ২০ লক্ষ টাকার বিনিময়ে।

#মুশফিকুর রহিমঃ

অন্যান্য খেলোয়াড়দের মতোই নিজের প্রিয় ব্যাটটি নিলামে তুলেছেন মুশফিকুর রহীম। আর প্রিয় হবেই না কেনো এই ব্যাট দিয়েই যে তিনি প্রথম ডাবল সেঞ্চুরী করেছেন। টানা ৫দিন নিলাম শেষে জানা যায় তার ব্যাট কিনে নিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বুম বুম খ্যাত শহীদ আফ্রিদি। তিনি মুশফিকের ব্যাট কিনেছে প্রায় ১৭ লাখ(১৭ লাখ ৮০ হাজার) টাকায়।

#মাশরাফি বিন-মর্তুজাঃ

নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি তার ১৮ বছরের সুখ-দুঃখ সহ নানা ঘটনার সঙ্গী ব্রেসলাইটটি বিক্রি করেছেন ৪২ লাখ টাকায়। এই তারকা পেসারের অন্যতম প্রিয় জিনিসটি কিনেছে দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বিএলএফসিএ। নিলামে বিক্রি হলেও ব্রেসলেট হাতছাড়া হচ্ছে না মাশরাফির। বিএলএফসিএর চেয়ারম্যান মমিনুল ইসলাম জানিয়েছেন, ব্রেসলেটটি তারা আবার মাশরাফিকেই উপহার দেবেন।

উক্ত তিন খেলোয়াড় সহ আরো যেসব খেলোয়াড় নিলামে তাদের ব্যবহারিক জিনিস তুলেছেন তাদের সবার টাকা ব্যবহৃত হবে গরীব দের মাঝে যারা ভাইরাসের কারণে আর্থিক সমস্যায় দিন পার করছে।

এছাড়া ও বিশ্বকাপ ফাইনালের জার্সি ও ব্যাটিং গ্লাভস নিলামে তোলেছেন অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী। যা বিক্রি হয় প্রায় দেড় লক্ষ টাকায়।
এছাড়া ব্যাট নিলামে তুলার ইচ্চা পোষন করেছেন সবচেয়ে কম বয়সে সেঞ্চুরিয়ান মুহাম্মদ আশরাফুল। তার এই ব্যাটে ও রয়েছে অনেক স্মৃতি।

ভবিষ্যতে ও হয়তো আরো অনেক খেলোয়াড় এভাবে নিলামে তুলবেন তাদেএ প্রিয় স্মৃতিবিজড়িত জিনিষগুলো।

Related Posts

29 Comments

মন্তব্য করুন