নিয়মিত কিসমিস খেলে ক্যান্সার সহ যেসকল কঠিন রোগসমূহ প্রতিরোধ করা সম্ভব তা দেখে নিন এক নজরে

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।এই করোনাকালে আমরা সবাই রীতিমতো বাড়িতে বসে রয়েছি ফলে আমরা সবাই গ্রাথরপ প্রতিনিয়ত কিছু নতুন পোস্ট নিয়ে হাজির হচ্ছি। তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি পোস্ট যা দিয়ে আপনি কিসমিসের উপকারিত সম্পর্কে জানতে পারবেন।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

আমাদের মানবদেহের জন্য অত্যন্ত উপকারী একটি খাবার হলো কিসমিস।কিসমিস খেলে আপনার শরীরের রক্ত স্লপতা দূর হবে,কিসমিস আপনার পেটের জন্য অত্যন্ত উপকারী একটি খাবার এছাড়া আরো নানা উপকার আছে এই কিসমিসে নিচে তার সম্পর্কে দেওয়া হলোঃ

১.পেটের জন্য উপকারীতাঃ
৩.৭ গ্রাম ফাইবার থাকে কিসমিসে প্রতি একশ গ্রাম কিসমিসে যা আমাদের পেটের জন্য অত্যন্ত উপকারী এছাড়াও এই ফাইবার কোষ্ঠকাঠিন্য দূর করতে সাহায্যে করে থাকে।

২.রক্তশূন্যতা রোধঃ
প্রতি একশত গ্রাম কিসমিসে আয়রণ থাকে ১.৮৮ মিলিগ্রাম ও কপার থাকে ০.৩২ মিলিগ্রাম যা আমাদের শরীরে রক্ত তৈরি করতে সহায়তা করে।

৩.এসিডিটি কমানোর জন্য কিসমিসের সহায়তাঃ
কিসমিসে ম্যাগনেসিয়াম ও আয়রণের ক্ষার ধর্মের জন্য এরা এসিডিটি কমাতে কার্যকর।

৪.হৃদরোগ এর ঝুকি কমায়ঃ
পটাসিয়াম এ্যান্টঅক্রিড সমৃদ্ধ হওয়ায় কিসমিস খেলে নিয়মিত হৃদরোগের ঝুকি কমানো সম্ভব বলে জানা যায়।

৫.ব্লাড সুগার ও দাঁতের জন্য কিসমিস এর উপকারিতাঃ
কিসমিসে চিনি থাকে তবুও প্রতিদিন কিসমিস খেলে রক্তে চিনির পরিমাণ নিয়ণ্তিত থাকে ও ওলিওনলি,লিনোলিক এ্যাসিডের জন্য দাঁতের ক্ষয় রোধ হয়।

৬.ক্যান্সার প্রতিরোধ ও ত্বকের সুরক্ষাঃ
ক্যান্সার প্রতিরোধে কিসমিসের অ্যান্টঅক্যিড ও ভিটামিন সি ও সোলেমিক এসিড থাকায় ত্বক সুরক্ষিত থাকে।

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।এই করোনাকালে আমরা সবাই রীতিমতো বাড়িতে বসে রয়েছি ফলে আমরা সবাই গ্রাথরপ প্রতিনিয়ত কিছু নতুন পোস্ট নিয়ে হাজির হচ্ছি। তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি পোস্ট যা এবার যেকোনো ওয়াইফাইকে হাইড করে নিজের ইচ্ছামতো ইউজার কন্ট্রোল করুন।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

Related Posts

10 Comments

মন্তব্য করুন