নীল শাড়ি নিয়ে ক্যাপশন

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় ব্যক্ত করি। নীল শাড়ি নিয়ে ক্যাপশন –

শাড়ি নারীর সৌন্দর্যে যুগ  যুগ ধরে এক ভিন্ন মাত্রা যোগ করছে। শাড়ির কদর রয়েছে সর্বযুগে এবং সর্বকালে। তাই শাড়ি হয়ে উঠেছে নারীর দূর্বলতা। এখনো তাই শাড়ির কদর কমে যাবার ছিটেফোঁটা পর্যন্ত নেই। কোথায় আছেন “শাড়িতে নারী “।শাড়ি তাই সকলের খুব চাহিদাসম্পন্ন একটি পোশাক।
শাড়ি সর্বযুগে এবং সর্বকালের এবং সকলের নিকট খুবই জনপ্রিয় এবং চাহিদাসম্পন্ন একটি পোশাক। তাই পোশাকের ক্ষেত্রে সকল নারীদের প্রথম পছন্দ হলো শাড়ি। তবে নারীরা শাড়ী পছন্দের  ক্ষেত্রে  নীল শাড়িকে প্রাধান্য দেন বেশি। নীল দুঃখের রং বলা হলেও কোনো এক অজানা কারণের সকলে নারীদের নীল রংঙের পিছনে এক অজানা দুর্বলতা রয়েছে। নীল শাড়িতে তাই নারীরা শাড়িকে প্রাধান্য দেন বেশি। প্রত্যেক নারীর এক স্বপ্ন থাকে নিজেকে নীল শাড়িতে সাজিয়ে তুলার। নারীদের নীল শাড়ির প্রতি এক বিশেষ ধরণের দুর্বলতায় মুগ্ধ হয়ে কত কবি সাহিত্যিক যে তাদের সাহিত্য রচনা করেছেন তা ইয়ত্তা নেই।

নীল শাড়িতে নারীদের এক বিশেষ ধরণের দুর্বলতা রয়েছে এক বিশেষ কারণ। জনপ্রিয় বিখ্যাত কথা সাহিত্যিক হুমায়ুন আহম্মেদ এর কালজয়ী চরিত্র হলো রুপা। রুপাকে তিনি বিশেষত্ব করেছেন নীল শাড়িতে। আর সেই কারণে নীল শাড়ির প্রতি তরুণীদের এক বিশেষ ধরণের দুর্বলতা রয়েছে। নীল শাড়ি তাই নারী  সৌন্দর্যের প্রতীক হিসেবে ব্যবহার করা হচ্ছে। নিজেকে রুপা হিসেবে সাজিয়ে তুলতে তাই অনেকের পছন্দ হলো নীল শাড়ি।আবার অনেকের প্রিয় রঙ নীল। তাই শাড়ী পড়ার ক্ষেত্রে নীল রঙকে প্রাধান্য দিয়ে থাকেন। নীল রঙে প্রতিটি নারীকে এক অপুরুপ সৌন্দর্য ধারণ করে থাকে। নারীদের এই নীল শাড়ি প্রিতি নিয়ে কত কবি সাহিত্যক যে সাহিত্য রচনা করেছেন তার হিসাব নেই। তাই যুগ যুগ ধরে নারীদের পছন্দের তালিকায় শীর্ষ স্থানে অবস্থান করছে নীল শাড়ি। নীল শাড়ি সৌন্দর্যকে পরিপূর্ণ করে তুলে।

সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হবো আপনাদের সামনে। ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

<

Related Posts

10 Comments

মন্তব্য করুন