নেট অন করলে এমবি না থাকলেও আর টাকা কাটবেনা।

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা।কেমন আছেন আপনারা সকলে?  আশা করি ভাল আছেন।

আজকে আমি আপনাদের কাছে নতুন একটি টপস নিয়ে হাজির হয়ে গেলাম।আমার আজকের টিপস হলো কিভানে আপনি আপনার মোবাইলের অতিরিক্ত এমবি কেটে নেওয়া বন্ধ করবেন।অনেক সময় দেখা যায় যে আপনাদের ফোনের এমবি ফুরিয়ে গেলেও আপনারা নেট কানেকশন অন করে রাখলে আপনাদের ফোন থেকে অনেক টাকা কেটে নেয়।
তো এই অপশনটা কিভাবে বন্ধ করতে হবে আজকে শেটাই শেখাব আমি আপনাদের।
এই অপশন টি বন্ধ করতে হবে প্রথমেই আপনাকে চলে যেতে হবে ফোনের সেটিংস অপশনে। তার পরে আপনারা খেয়াল করবেন ডেভোলপার বলে একটি অপশন রয়েছে ফোনের নিচের দিকে সেখানে ক্লিক করতে হবে।আবার অনেলের ফোনে ডেভলপার অপশনটি নাও থাকতে পারে তাদেরও কোনো চিন্তা নেই।কিভাবে ডেভলপার অপশনটি নিয়ে আসবেন ফোনের সেটিংসে আমি সেটাও বলে দিচ্ছি।
আপনাদের ফোন সেটিংসে এবাউট ফোন বলে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করুন। এবার আপনি একটি নতুন পেজ দেখতে পারবেন সেই পেজের একদম নিচের দিকে দেখবেন ডিভাইস ইনফরমেশন বলে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করুন এর পরে আপনি দেখবেন বিল্ট নাম্বার বলে একটি অপশন দেখতে পারবে সেখানে ৪ থেকে ৫ বার ক্লিক করে বাইরে বেরিয়ে আসুন এর পরে সেটিংস স্ক্রল করে নিচের দিকে গিয়ে দেখবেন ডেভলপার অপশনটি চলে এসেছে।
এবার আপনাকে যা করতে হবে তা হলো ডেভলপার অপশনটিতে ক্লিক করতে হবে।এর পর আপনি অন্য একটি পেজে চলে আসবেন সেই পেজের একদম নিচে দিকে আপনি ব্যাকগ্রাউন্ড প্রোসেস বলে একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করুন। এর পর আপনি ডাটা লিমিট বলে অপশন টিতে ক্লিক করে, নো ব্যাকগ্রাউন্ড ডাটা প্রোসেস অপশন টি সেভ করে নিন। ব্যাস হয়ে গেল আপনাদের ফোনের ডাটা কানেশনের ফলে টাকা কেটে নেওয়ার সমস্যার সমাধান।
আশা করি অপনাদের ভালো লেগেছে।
ধন্যবাদ বন্ধুরা

Related Posts

11 Comments

মন্তব্য করুন