পনির দিয়ে সুস্বাদু টমেটো সবজি তৈরি করতে পারেন মাত্র ১৫ মিনিটে!

ভোজন ও রসন বিলাসী হিসেবে বিশ্বজুড়ে বাঙালির একটি বিশেষ পরিচিতি রয়েছে। বাঙালির ভোজনটাকে আরেকটু রসময় করতে গৃহিনীদের রান্নার সুনামটাকে আরেকটু বাড়িয়ে দিতে চমৎকার একটি রেসিপি নিয়ে আজকের লেখা শুরু করছি।

পনির দিয়ে টমেটো রেসিপিতে প্রথমে পনির তেলে গরম করা হয়। তারপর টমেটো এবং ক্যাপসিকাম দিয়ে রান্না করা হয়। এই দ্রুত এবং সহজ পনির রেসিপি চেষ্টা করে দেখুন। পনির টমেটো কারি রেসিপি অত্যন্ত সুস্বাদু তাই অবশ্যই চেষ্টা করে দেখুন। যাই হোক, কথা না বাড়িয়ে সুস্বাদু এই রেসিপিটির সকল প্রক্রিয়া নিচে ধাপে ধাপে দেয়া হলো।

কঠিন বা কেউ না পারার মতো নয়, এখানে একটি দ্রুত এবং সহজ পনির সবজি রেসিপি প্রনালী দেওয়া হয়েছে। আশা করি প্রত্যেক নর বা নারী নিচের এই কয়টি ধাপ অনুসরণ করে সহজেই এই পনির দিয়ে টমেটো সবজি রেসিপিটি সম্পন্ন করতে পারবেন। এবার চলুন, পনির দিয়ে টমেটো কারি রেসিপি ধাপে ধাপে শিখে নিনঃ

১। একটি প্যানে তেল গরম করুন। পনিরের টুকরোগুলি বের করুন। একপাশ থেকে ভেজে বাদামি না হওয়া পর্যন্ত একপাশ থেকে ভাজতে থাকুন।

২। একই প্যানে আরও তেল দিন। জিরা, প্রয়োজনীয় মশলা এবং কাটা আদা ভাজুন।

৩। তারপরে ক্যাপসিকাম যুক্ত করুন। তাদের ৩০ সেকেন্ডের জন্য ভাজুন। ধনে গুঁড়ো, হলুদ গুঁড়ো এবং লাল মরিচ গুঁড়ো দিয়ে মিশ্রণ তৈরি করুন।

৪। টমেটো যোগ করুন। সাথে কিছু লবণ এবং এক চামচ চিনি যোগ করুন। টমেটো সেদ্ধ হওয়া পর্যন্ত রান্না করুন।

৫। এবার পনির যোগ করুন। ভালভাবে মিশ্রিত করুন। আরও ৫ মিনিট ধরে রান্না করুন। পরিবেশন করার আগে গরম মশলা যোগ করুন।

এই সহজ উপাদানটি সবজির একটি ব্যাপ্তি তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। যার কারনে খাবার মুখরোচক হয়। পনির রান্না করতে কোনও সময় লাগে না। তাই প্রায় সব খাবারে পনির যোগ করা সহজ। পনির রেসিপি তালিকায় যোগ দেওয়া যায় সহজে। পনির টমেটো তরকারিতে আরও প্রশংসার যোগ্য। আপনার পরিবারের সদস্যগন পছন্দ করবেই।

পনির মাখনের মসলা জাতীয় ভারী, ক্রিমিযুক্ত খাবার রাখতে না চাইলে ট্যানি ডিশটি আপনার অতিথিদের মধ্যাহ্নভোজন বা রাতের খাবারের জন্য পরিবেশন করার জন্য উপযুক্ত।

Related Posts

7 Comments

মন্তব্য করুন