পরের গ্রীষ্মে নেশন্স লীগের সেমিফাইনালে ইংল্যান্ডে কে যোগদান করছেন?

সোমবার রাতে জার্মানির সাথে হোল্যান্ডের বিরুদ্ধে ড্র করার পরেও 3 ডিসেম্বরের তিনটি দল ইংল্যান্ডের আগামী গ্রীষ্মের নেশন্স লীগের সেমিফাইনালের টিকিট নিশ্চিত  করেছে ।

ইউরো 2016 এবং বিশ্বকাপের জন্য জার্মানি এবং ফ্রান্সের গ্রুপের শীর্ষস্থানে শীর্ষস্থান অর্জনে ব্যর্থ হওয়ার পর রোনাল্ড কোইম্যানের পুনরুজ্জীবিত। তরুণদের প্রতিষ্ঠিত তারাগুলির সাথে মিশ্রিত করা হয়েছে, মেমফিস ডেপি উপরে ফর্মে রয়েছে।

স্টার ম্যান: মেমফিস ডেপ। ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্লপ, কিন্তু লিওন এ তার আত্মবিশ্বাস পুনরুদ্ধার করেছে এবং কোয়েম্যানের অধীনে উন্নতি করছে। ক্লাব এবং দেশের জন্য নয়টি গেমসে ডেপ সাতটি করেছে।

ম্যানেজারঃ রোনাল্ড কোয়েমন। জনপ্রিয় অ্যাপয়েন্টমেন্ট যারা একটি বড় প্রভাব তৈরি করেছে। ফ্রান্সকে মারার পর কোয়েমন বলেছিলেন, ‘আমরা দেখিয়েছি যে আমরা হতাশাকে ভেঙে ফেলেছি কিন্তু আমি আশা করি না যে আমরা আরও ভালো হবে।’

সুইজারল্যান্ড

সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের বিপক্ষে স্কোরবোর্ডে ব্যর্থ হলেও শেষ দুটি নেশনস লিগ গেমসের সাতটি গোলের সাথে এটি দুর্দান্ত ছিল। তারা বেলজিয়ামের বিপক্ষে পাঁচবার হেরেছিল। বিশ্বকাপে ড্র করার জন্য ব্রাজিলকে হেরেছিল কিন্তু গত 16 বছরে সুইডেনের কাছে পরাজিত হয়েছিল।

স্টার ম্যান: হরিস সেফেরভিক। গত বছর বেনফিকা দলের সেঞ্চুরিতে যোগ দিতে পারল না কিন্তু তার ক্লাবের জন্য সে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি হয়ে উঠেছে। তিনি সুইস প্রচারণার নায়ক এবং বেলজিয়ামের বিরুদ্ধে তিনটি গোল করেছেন।

ম্যানেজার: ভ্লাদিমির পেট্রকভিচ। সুইজারল্যান্ডের সঙ্গে তার চার বছরের মধ্যে অবিচলিত অগ্রগতি হয়েছে। মিডফিল্ডে গ্রানিট ঝাকা এবং ঝেরদান শকির আক্রমণে সেফেরভিককে খেলেন।

পর্তুগাল

ইউরোপীয় চ্যাম্পিয়ন ইতালি এবং পোল্যান্ড সহ একটি গ্রুপ থেকে Cristiano রোনালদো ছাড়া যোগ্যতাসম্পন্ন। আন্দ্রে সিলভা এর লক্ষ্যটি লিসবনতে ইতালিকে পরাজিত করে এবং পোল্যান্ডকে পরাজিত করার সময় তিনি এবং বার্নার্ডো সিলভা উভয়েই চরজোতে লক্ষ্যমাত্রা অর্জন করেছিলেন। তারা মিলান মধ্যে একটি নিখুঁত ড্র সঙ্গে ইটালিয়ান বন্ধ দেখেছি।

স্টার ম্যান: বার্নার্ডো সিলভা। ম্যানচেস্টার সিটির দ্বিতীয় মৌসুমে তিনি দুর্দান্ত শুরু করেছেন এবং আন্তর্জাতিক ক্রিকেটেও একই ফর্ম নিয়েছেন।

ম্যানেজারঃ ফার্নান্ডো সান্টোস। ২015 সালের ইউরো জয়ের পর তার কিংবদন্তি নিরাপদ। বিশ্বকাপে উরুগুয়েতে পরাজিত হওয়ার আগে তার দলটি ভুল কিছু করেনি। সম্প্রতি বলেছিলেন: ‘আমাদের মর্যাদাপূর্ণতা স্বীকার করার জন্য আমরা বিশ্বের সেরা নই, তবে সর্বোত্তম যুদ্ধের ক্ষমতা আছে।’

Related Posts

8 Comments

মন্তব্য করুন