পাকিস্তানের সেরা পাঁচ স্টাইলিশ ব্যাটসম্যান।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

মাঠের ক্রিকেট ও ক্রিকেটের ভিডিও ফুটেজগুলো দেখা ও পর্যালোচনা করার পর আমার মতে পাকিস্তান ক্রিকেটের সেরা পাঁচ স্টাইলিশ ব্যাটসম্যানঃ

১। মজিদ খান
প্রায় ২০ বছরের দীর্ঘ টেস্ট ক্যারিয়ারে মজিদ খান ব্যাটসম্যান হিসাবে সবচেয়ে বেশি দর্শকদের মনের মনি কুঠায় অলংকৃত হয়েছিলেন। বাঁহাতি ব্যাটসম্যানরা যেভাবে কাভার ড্রাইভ করে থাকেন, তিনি ও তার ব্যাটিং স্টাইল ছিলো তার চেয়েও সুন্দর। তিনি ছিলেন মূলত একজন বাম হাতি টেস্ট স্পেশালিষ্ট ব্যাটসম্যান। প্রথম শ্রেণী এবং টেস্ট পর্যায়ের ক্রিকেটে তার একটি দীর্ঘ এবং বেশ সফল ক্যারিয়ার তার সফলতা প্রমাণ করে।

২। জহির আব্বাস
পাকিস্তানের একজন গ্রেট ক্রিকেটার জহির আব্বাস ছিলেন সবচেয়ে সেরা ও নিখুঁত ব্যাটসম্যান। দেখতে খুব সুন্দর এবং তাঁর নেতৃত্ব গুনে দল এগিয়েছিলো অনেক দূর। পক্ষে নেতৃত্বের পক্ষে বিবেচনা করতে পারে – সবসময় ব্যাটসম্যানদের দেওয়া চোখের প্রতি এতটা সন্তুষ্ট নয়। আব্বাসের টেস্ট ক্যারিয়ার ছিল বৈচিত্র্যময়। নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও তেমন সফল ছিলেন না। তবে তিনি যেখানেই খেলতেন, আব্বাস সে সময়ই দর্শকদের কাছে ছিলেন সেরাদের সেরা। বিভিন্ন দিক থেকে তিনি ভিভ রিচার্ডস বিরোধী ছিলেন। রিচার্ডস এবং তিনি উভয়ই প্রচুর রান করেছিলেন এবং আক্রমণভাগের উপর আধিপত্য বিস্তার করেছিলেন এবং তাদের বিভিন্ন উপায়ে সমান স্টাইলিশ ছিলেন, তবে আব্বাস খানের সাহায্যে রিচার্ডস আরও বেশি ভালল ছিলেন।

৩। মহসিন খান
মহসিন খান ভারতের অভিনেতা হওয়ার জন্য ৩১ বছর বয়সে এই খেলা থেকে দূরে গিয়েছিলেন। তিনি কিছু দুর্দান্ত চিত্তাকর্ষক ব্যাক্তিও ছিলেন। অস্ট্রেলিয়ায় পাঁচ টেস্টের সিরিজে ৪৩.৩৩ গড়ে ৩৯০ রান সংগ্রহ করেছেন। সেই সময়, গতি এবং বাউন্সটি উপমহাদেশের প্রথম উদ্বোধনী ব্যাটের দুর্বলতা ছিল। তিনি তার সতীর্থদের চেয়ে আরও স্টাইলিশ ছিলেন।

৪। মোহাম্মদ ইউসুফ
১৯৮০-এর দশকের মাঝামাঝি থেকে আমরা ১৯৯০-২০০০ এবং ২০০০ এর দশকের শেষের দিকে সরাসরি খেলার সাথে সম্পৃক্ত হয়েছেন। তার আগে আব্বাসের মতো, ইউসুফের সম্পর্কে সবচেয়ে ভালো দিকটি ছিল তিনি অনুগ্রহ এবং মহিমা দিয়ে রানের ক্ষুধা মেটাতেন। পাকিস্তানের শীর্ষ পাঁচ রান সংগ্রহকারীদের মধ্যে তিনিও রয়েছেন। অন্য তিনজনের মতো ইউসুফও ছিলেন কোমল, করুণাময় এবং সর্বোত্তম। তিনি একজন অস্বাভাবিক রান মেশিন।

<

৫। বাবর আজম
কেউ কেউ বলেছেন যে তাকে বর্তমান ফ্যাব ফোর-এ অন্তর্ভুক্ত করা উচিত। স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি এবং জো রুটের একজনকে হারাতে পারবে সে। এই যুবককে ছাড়া বর্তমান সময়ের দুর্দান্ত ব্যাটসম্যানদের তালিকা থাকতে পারেনা। এই তালিকার অন্যান্য চার স্টাইলিস্টের মতো তিনি স্পষ্টতই দুর্দান্ত। স্টাইল সম্পর্কে তাঁর বক্তব্যগুলি উইলিয়ামসনের মতো বলে স্পষ্টিকর নয়, তবে আপনি যদি মনোযোগী হন তবে আপনি সেগুলি খুঁজে পাবেন।

Related Posts

17 Comments

মন্তব্য করুন