পাগলামি মনে হলেও যৌক্তিক।মেনে চলুন সঠিক স্বাস্থ্যবিধি!

পাগলামি মনে হলেও যৌক্তিক:
কেমন আছেন সবাই আশা করি সকলেই ভাল আছেন। আজকে আমি আলোচনা করব এমন একটি বিষয় নিয়ে যেটি আমরা সকলে পাগলামি বলে থাকলেও এর পিছনে কিছু যুক্তিকতা লুকিয়ে আছে। হ্যাঁ ঠিকই ধরেছেন আমি আজকে আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কিছু সমালোচিত বক্তব্য এর যৌক্তিকতা নিয়ে আলোচনা করব। সম্প্রতি তিনি তাদের দেশের বিভিন্ন প্রেস ব্রিফিংয়ে করোনা ভাইরাস এর প্রতিরোধের জন্য এমন কিছু মন্তব্য বা তথ্য দিয়েছেন করোনা ভাইরাস সম্পর্কে সেটা নিয়ে পুরো বিশ্ব হাসির রোল ওঠে এবং এখনো তার বক্তব্য নিয়ে ঠাট্টা-তামাশা করা হচ্ছে। প্রথম প্রথম আমিও এই বিষয়গুলো নিয়ে ঠাট্টা তামাশা করলেও পরে এই বিষয় গুলো নিয়ে গভীর চিন্তা করে দেখলাম এই বক্তব্য গুলো অনেকটাই বাস্তবিক।
সম্প্রতি তিনি বলেছিলেন যে করোনা ভাইরাস জীবানু নাশক প্রয়োগের মাধ্যমে 20 সেকেন্ডের মধ্যে মারা যায় তাই করোনাভাইরাস থেকে মুক্তি পেতে হলে নিজের শরীরে জীবানু নাশক ইনজেকশন প্রয়োগ করুন। এছাড়াও আলট্রা ভায়োলেট রশ্মি শরীরে ফেললে করোনা ভাইরাস শরীরে আর বাঁচেনা। এই দু’টি তথ্য দেওয়ার পর থেকে পুরো বিশ্বে এই প্রেসিডেন্টকে নিয়ে হাসির রোল ওঠে। w.h.o. বা ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এর পক্ষ থেকে বিভিন্ন সতর্কবাণী আসে যে চিকিৎসকের পরামর্শ ছাড়া এই ধরনের কোন কাজ না করতে এবং আলট্রা ভায়োলেট রশ্মি শরীরের জন্য ক্ষতিকর আল্ট্রা ভায়োলেট রশ্মি প্রয়োগ না করে।
এবার এবার আপনি একটু ভেবে দেখুন তো করা যায় শরীরের মধ্যে কিভাবে জীবানু নাশক প্রয়োগ করা যায়? তবে হ্যাঁ আমিও স্বীকার করি প্রেসিডেন্টের এ বক্তব্যর ধরনটা ঠিক ছিল না। কিন্তু আপনি এই বক্তব্যটি অন্য ভাবে প্রয়োগ করে নিজের শরীরকে করোনা ভাইরাস মুক্ত রাখতে পারেন খুব সহজে। যেমন হলুদ বা হলুদের গুঁড়া অতি প্রাচীনকাল থেকে জীবাণু নাশক হিসেবে হত। যদিও বর্তমানে বিভিন্ন ধরনের এন্টিসেপটিক জীবানুনাশক আশায় হলুদের গুড়া এর প্রয়োজনীয়তা কমে যায়। আপনি যদি প্রতিদিন গরম দুধের সাথে সামান্য হলুদের গুঁড়ো মিশিয়ে খান তবে তা এন্টিসেপটিক এর কাজ করবে যেটা অনেক আগেই প্রমানিত। এছাড়াও আপনি কাঁচা হলুদের রস, আদার রস, রসুনের রস, লেবুর রস ইত্যাদি যদি কুমকুম গরম পানির সাথে সেবন করেন তবে তা করোনাভাইরাস প্রতিরোধে অনেক খানি সক্ষম যা বর্তমান গবেষণায় উঠে এসেছে। এছাড়াও করোনা ভাইরাসের কারণে যাদের শ্বাসকষ্ট হচ্ছে তারা যদি আদা রসুন হলুদ গরম মসলা গোলমরিচ ইত্যাদির গরম পানির সাথে ভাব নেন তবে শ্বাস নাও প্রবলেম ক্ষমতা অনেকটাই বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন অনেক চিকিৎসক। এইসব বিষয় দেখে আমার থেকে মনে হয়েছে যে ট্রাম্পের দেওয়া উপদেষ্টা অনেকখানি যৌক্তিক। ধন্যবাদ কষ্ট করে পড়ার জন্য আর আমার এ লেখায় যদি কোন ভুল থেকে থাকে অবশ্যই তা কমেন্ট বক্সের মাধ্যমে জানিয়ে দেবেন।

Related Posts