পাগলা মসজিদের সিন্দুকে মানুষের দান দেড় কোটি টাকা ১১১ দিনে।

কিশোরগঞ্জ পাগলা মসজিদ একটি ঐতিহাসিক মসজিদ এবারে এক অদ্ভুত ঘটনা ঘটলো পাগলা মসজিদের মসজিদের থেকে এবারে ১কোটি ৫০ লাখ ৮৭ হাজার টাকা পাওয়া গেছে। গতকাল গণনা শেষ করে থাকা হিসাব করার পর এই খবর বেরিয়েছে।

এই বিপুল পরিমান দানে নগদ টাকা ছাড়াও বিভিন্ন ধরনের বৈদেশিক মুদ্রা স্বর্ণালঙ্কার এসব জিনিস পাওয়া যায় প্রায় বিগত ১১১ দিন পর পাগলা মসজিদ থেকে গতকাল সকাল 9 টায় মসজিদের দান বক্স জেলা প্রশাসকের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে দেখা যায় টাকার বস্তা বস্তা পাওয়া যায় তারপর শুরু হয় গননা।

এর আগে সর্বশেষ গত ২৬ অক্টোবর খোলা হয়েছিল এই মসজিদের দান বাক্স সিন্দুকটি প্রায় ১কোটি ৫০লাখ ৮৪ হাজার ৫৮০ টাকা সম্ভবত পাওয়া গিয়েছিল।

অত্যন্ত দ্রুততার সাথে টাকাগুলো গণনা করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ গোলাম মোস্তফা,কিশোরগঞ্জ পৌরসভার মেয়র ও পাগলা মসজিদের কমিটির সাধারণ সম্পাদক পারভেজ,মসজিদ কমিটির সদস্য নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফজলে রাব্বি শফিকুল ইসলাম,পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা মোঃ অনেক গণ্যমান্য উপস্থিত ছিলেন।

মসজিদের কর্তৃপক্ষ জানায়,এসব গণ্যমান্য উপস্থিতিতে তালা খোলা হয় প্রথমে সিন্দুক থেকে টাকাগুলো আলাদা বস্তায় ভরা হয় তারপর শুরু হয় দিনব্যাপী গণনা প্রায় এক দিন চলে যায় গণনায়।মসজিদ মাদ্রাসা ছাত্র-শিক্ষক,রূপালী ব্যাংকের কর্মচারী কর্মকর্তা কিশোরগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তত্ত্বাবধানে এই টাকাগুলো দ্রুত গণনা করে তাড়াতাড়ি কাজ শেষ করার নির্দেশ দেন এই নিয়ে কিশোরগঞ্জের  জল্পনা-কল্পনা শুর হয় এত টাকা হলো কেমনে?

যদিও এই পাগলা মসজিদে প্রতিদিনই অসংখ্য মানুষ দানবাক্সের সিন্দুক গুলোতে নগদ টাকা পয়সা এমনকি স্বর্ণালঙ্কারসহ বিভিন্ন ধরনের দামি দামি জিনিসপত্র দান করেন দীর্ঘদিন ধরে।

Related Posts