পানি নিয়ে আলোচিত ক্যাপশন

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে আপনাদের নির্দিষ্ট অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় ব্যক্ত করি।

পানি আমাদের দৈনন্দিন জীবনের সবচেয়ে অপরিহার্য এবং অবিচ্ছেদ্দ্য অংশ। খাবার ছাড়া মানুষ কিছুদিন বাঁচতে পারলেও পানি ছাড়া এক মুহূর্ত বাঁচতে পারে । পানি হলো এক ধরণের স্বাদহীন ,গন্ধহীন অজৈব যৌগ। পানি ছাড়া আমাদের অস্তিত্ব কল্পনা অসম্ভব। পানি যে শুধু আমাদের পান করার কাজে লাগে তা কিন্তু নয়। বরং পানি আমাদের দৈনন্দিন জীবনের ছোট বড় নানান ধরনের কাজে আমরা  পানি ব্যবহার অপরিহার্য। তাই বলা হয়ে থাকে পানির ওপর নাম জীবন।

দৈনন্দিন জীবনের সুস্থ এবং সুন্দর থাকতে আমাদের দৈনন্দিন বিশেষ পরিমানে পানি পান করা প্রয়োজন। পানি আমাদের অনেক কাজে লাগে। তাই পানির উপকারিতার কথা বলে শেষ করা যাবে না। নিচে তবুও পানির কিছু কিছু বিশেষ কার্যক্ষেত্র তুলে ধরার চেষ্টা করছি :

১.নিয়মিত পানি পান করলে আমাদের শরীরের পানিশূন্যতা দূর করতে পারি।

২.নিয়মিত পানি পানে আমরা শরীরে নানা ধরণের রোগের  আক্রমণ থেকে রক্ষা করতে পারি।

৩.দেশের কৃষিক্ষেত্রে পানির ভূমিকা অত্যাধিক।

<

৪.আমাদের দৈনন্দিন জীবনের নানান ধরণের কাজের ক্ষেত্রে পানি ব্যবহার করা হয়।

৫.মাছ চাষে পানি ব্যবহার করা হয়।

৬.শরীরের বিভিন্ন শারীরিক সমস্যা সমাধানের জন্য আমাদের নিয়মিত পানি পান করতে হবে।

এছাড়াও আরো নানান ধরণের কাজে পানি ব্যবহার করা হয়। কিন্তু সব ধরণের পানি কিন্তু পানের যোগ্য নয়। শরীরকে সুস্থ রাখতে হলে আমাদের বিশুদ্ধ পানি পানের উপর গুরুত্বারোপ করতে হবে। শরীরকে সচল রাখার জন্য আমাদের নির্দিষ্ট পরিমানে পানি পান করতে হবেই। আর বিশুদ্ধ পানি পান করা আবশ্যক। তাই সেইজন্য সবসময় আমাদের পানি ফুটিয়ে খেতে হবে।

মানব শরীরকে সুস্থ এবং সুন্দর রাখতে আমাদের দৈনন্দিন ৮ গ্লাস পানি পান করা উচিত। দেশে করোনা মহামারী চলছে। এই দুর্যোগ মোকাবেলার জন্য সবসময় ফুটিয়ে পানি পান করার অভ্যাস গড়ে তুলুন। নিজে এবিং নিজের পরিবারকে সুস্থ রাখার জন্য ফুটিয়ে পানি পান করুন।

আজ এইটুকুই সামনে নতুন কোন ধরণের নতুন টপিক নিয়ে হাজির হবো আপনাদের সামনে।ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

18 Comments

মন্তব্য করুন