পাশে দাঁড়ান জনগণের আর সমাধান করুন

জনগণের জন্য কিছু তথ্য সময় আর অসময় নয় , জানিয়ে দিতে চাই সকল তথ্য সকলের জন্য । আইন-আদালত সকল বেপারে কর্মজীবনের অনেক তথ্য ,আমাদের সকলকে সচেতনের দিকে এগিয়ে নিয়ে যেতে একটি তথ্যভান্ডার এর জায়গায় আপনাদের স্বাগতম ।

সতর্কতার জন্য একটি বিশেষ বার্তা আমরা করতে পারি অনেক কিছুই । কিন্তু আজ আমরা কেন পিছিয়ে , তার কারণ হলো ধীরে ধীরে তুলে ধরব । যেমন আমরা গোপন করেছি এমন কিছু যা জনগণের কাছে তা জানা নাই । সবার জন্যই জানার দরকার আছে কারণ আপনার আমার সকলেরই কিছু-না-কিছু ক্ষয়ক্ষতির মাধ্যমে কারো ভালো কারো অমঙ্গল হয় । তাই আমরা মঙ্গলের জন্য কিছু তথ্য সবার কাছে তুলে ধরার চেষ্টা করছি । জনগণকে সুখে রাখার জন্য নিজের সুখের চিন্তা করবে সে কখনোই জনগণের মঙ্গল করতে পারবে না ।

জনগণকে এগিয়ে নিয়ে যেতে হলে কর্মসংস্থান কলকারখানা বিভিন্ন ধরনের কর্মসংস্থানের ব্যবস্থা করা দরকার । যদি আমরা এগুলো কি করতে পারি, শুধু জনগণের সুখে থাকবে তা না পুরা দেশটাই শান্তিতে ভরপুর হয়ে যাবে । দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে দেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা উচিত , তবে আয় উন্নতির দিক দিয়ে অর্থ ঠিকভাবে সকলের কাছে পৌঁছে দিতে হবে । আর আমাদেরকে ঠিক করে নিতে হবে কিভাবে একজনের কর্মজীবী লোককে অর্থ ঠিক পরিমাণমতো দেওয়া হচ্ছে কিনা ।

সরকারিভাবে সকলের জন্য অর্থ কি ঠিকমতন করে সবার কাছে পৌছানোর জন্য একটি নির্দিষ্ট আইয়ের ব্যবস্থা করিয়া দেওয়া । আর্থিক অভাব এর জন্যই আজ জনগণের অনেক দুর্গতির ভোগান্তি , তাই আমরা সরকারিভাবে আইয়ের ঠিক নির্দিষ্ট পরিমাণ ঠিক করা উচিত বলে মনে করি । বাংলাদেশের উন্নতির জন্য সবার জন্য এই ব্যবস্থাটা হওয়া খুব জরুরী ,কারো কাছ থেকে বেশি নেওয়াটাও ঠিক নয়, এবং কম নেয়াটাও ঠিক নয় । কারণ এর জন্যই হতে পারে একজন কর্মঠ ব্যক্তির জন্য সামান্য , আবার হতে পারে এটা একজন গেরস্থ জন্য সুবিধা ।

যে কর্ম করে খাই তার জন্য কম নেওয়াটা খুবই কষ্ট , কারণ তার পেটের ভাতের জন্য তাকে অধিক সময় পরিশ্রম করা লাগে । আমরা যদি তার জন্য কিছুটা উপকার করতে পারি , তাহলে দেশ এবং দেশের জনগণের জন্যই কিছু করা হবে । আমাদের ঐক্যবদ্ধ ভাবে কিছুটা চিন্তাভাবনা করা উচিত , কিন্তু আমাদের মতন কিছু লোক এসব ব্যাপারে কোন কথাই বলতে চায় না । আমাদেরকে এসব ব্যাপারে কিছু আলোচনা তুলে ধরা উচিত সকল ক্ষেত্রেই , যাতে করে আমরা আমাদের শ্রমিকদের জন্য কিছু করতে পারি । তাদের পারিশ্রমিক যদি ঠিকভাবে দেওয়া হয় তাহলে ঠিক হবে কর্মজীবী জন্য ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন