পিটিসি ওয়েবসাইট কি? – পিটিসি ওয়েবসাইট থেকে আয় করার সহজ কিছু উপায়

ইন্টারনেট এর ব্যবহার বেড়ে যাওয়ার পর থেকে ইন্টারনেটকে কাজে লাগিয়ে মানুষ বিভিন্ন পদ্ধতিতে আয় করার সুযোগ পাচ্ছে।

অর্থাৎ একটা সময় ছিল যখন অনলাইন থেকে আয় করার মতো তেমন কোনো সুযোগ ছিলনা। তবে বর্তমানে ছোট বড় সকলেই চাইলে নিজের যেকোনো দক্ষতাকে কাজে অনলাইন প্লাটফর্ম থেকে কিছু টাকা আয় করতে পারেন। অনলাইন থেকে আয় করার এমন একটি প্রক্রিয়া হলো পিটিসি ওয়েবসাইট দ্বারা অর্থ আয়। এই ধরনের সাইটগুলোতে আপনি তেমন কোনো দক্ষতা ছাড়া ছোট ছোট কিছু টাস্ক পূরণ করে অর্থ আয় করতে পারেন। আজকের আর্টিকেল দ্বারা আমরা পিটিসি সাইটের ইনকাম প্রক্রিয়ার বিষয়ে বিস্তারিত আলোচনা করবো। তবে আসুন শুরু করা যাক।

পিটিসি ওয়েবসাইট মূলত কি?

পিটিসি সাইটগুলোকে PTC Website বলা হয় ইংরেজিতে, যার মানে হলো “Paid To Click“। অর্থাৎ এই ধরনের ওয়েবসাইটগুলোতে ছোটখাটো কিছু অ্যাকশন বা টাস্ক কমপ্লিট করার বিপরীতে পে করা হয়ে থাকে। সাধারণত এই ধরনের ওয়েবসাইট গুলোতে বিজ্ঞাপন দেখা এবং ক্লিক করার বিনিময়ে টাকা দেয়া হয়, তবুও বিজ্ঞাপন এর পাশাপাশি আরও অনেক ছোট ছোট টাস্ক কমপ্লিট করে আপনি এই ধরনের সাইট থেকে অর্থ আয় করতে পারবেন।

PTC সাইটগুলো কিভাবে কাজ করে?

সহজ ভাবে বললে, PTC সাইটগুলোতে বিভিন্ন কোম্পানি কতৃক বিজ্ঞাপন প্রচার করতে দেওয়া হয়। এবং কোম্পানিগুলো তাদের এড বা বিজ্ঞাপন প্রচারের স্বার্থে PTC সাইটগুলোতে কিছু অর্থ দিয়ে থাকে। এখন আপনি সে ধরনের সাইটগুলোতে একটি অ্যাকাউন্ট তৈরি করার বিনিময়ে সেখানে তাদের বিজ্ঞাপন ক্লিক বা দেখে অর্থ আয় করতে পারবেন। এক্ষেত্রে পিটিসি সাইটগুলো বিভিন্ন কোম্পানির দেওয়া অর্থ থেকে কিছুটা অর্থ আপনার মত যারা টাস্ক পূরণ করে তাদের দিয়ে থাকে। আশা করি পুরো বিষয়টা আপনাকে বুঝতে পেরেছি। মূলত এভাবে PTC সাইটগুলোতে কাজ চালনা করা হয় থাকে। এখন মূল বিষয়ে আসি, কিভাবে এখান থেকে আয় করা যায়, উপায়গুলো কি কি?

পিটিসি ওয়েবসাইট থেকে আয় করার সহজ কয়েকটি উপায়ঃ

একটু আগেই আপনাদের বলেছি যে, এই ধরনের সাইটে আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করার মাধ্যমে বিভিন্ন টাস্ক পূরণ করে আয় করতে পারবেন। তবে আরেকটু ক্লিয়ার করে আপনাদের নিচে বলে দিচ্ছি কোন কোন উপায়ে আপনি এই ধরনের সাইট থেকে আয় করতে পারবেন।

১. বিজ্ঞাপন দ্বারা আয়

PTC ওয়েবসাইট বলতে মূলত বিজ্ঞাপন দ্বারা আয় করাটা বুঝি। সেক্ষেত্রে মূলত এই ধরনের ওয়েবসাইটগুলোর দ্বারা আপনি বিজ্ঞাপন দেখে বা ক্লিক করে টাকা ইনকাম করতে পারবেন।

ইনকাম কতটা হবে সেটি নির্ভর করছে আপনি দিনে কতটি এড দেখছেন এবং ঐ এড প্রতি আপনাকে কত দেওয়া হচ্ছে সেটির উপরে।

২.অনলাইন সার্ভে দ্বারা আয়

এই ধরনের ওয়েবসাইটে আপনি সার্ভের কাজ পাবেন।সুতরাং সার্ভে করেও এই ধরনের সাইটগুলো থেকে আপনি ইনকাম জেনারেট করতে পারবেন।

সার্ভে তে মূলত আপনাকে প্রশ্ন জিজ্ঞেস করা হতে করে বা অন্য কিছু। সার্ভে হিসেব করে আপনাকে টাকা দেওয়া হবে এখানে।

৩. রেফার করে আয়

আমার কাছে মনে হয় রেফার করে আয় করাটা লাভজনক। যদি আপনার পরিচিতি বন্ধুবান্ধব থাকে তাহলে আপনি তাদের PTC সাইটগুলোতে রেফার করার মাধ্যমে আয় করতে পারবেন।

৪.বিভিন্ন ছোটখাটো টাস্ক পূরণ করে আয়

PTC ওয়েবসাইট গুলোতে আপনাকে বিভিন্ন ছোট ছোট টাস্ক দেওয়া হবে যেগুলো পূরণ করে আপনি অর্থ আয় করতে পারবেন। কোন টাস্ক থেকে কেমন পে করা হবে সেটি টাস্ক ইনফরমেশন তে দেওয়া থাকে।

মূলত এইভাবে আপনারা সহজে পিটিসি ওয়েবসাইট থেকে আয় করতে পারবেন সহজেই। আর্টিকেলটা কেমন লাগলো কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন