পিপিসি কী? এটি কিভাবে কাজ করে? বিস্তারিত জেনে নিন এখান থেকেই।

*****পিপিসি কী? এটি কিভাবে কাজ করে? বিস্তারিত জেনে নিন এখান থেকেই।*****

পিপিসি এর অর্থ বা মানে হলো প্রতিজনের প্রতি ক্লিকের জন্য অর্থ প্রদান করার একটি পদ্ধতি যা সংক্ষেপে পিপিসি নামে পরিচিত। ইন্টারনেটে ব্যবসা এমন একটি ব্যবসা পদ্ধতি যেখানে বিজ্ঞাপনদাতারা প্রতিবার তাদের বিজ্ঞাপনগুলির যেকোনো একটিতে ক্লিক করার পরে একটি নির্ধারিত ফি প্রদান করে থাকে। মূলত, এটি আপনার সাইটে ভিজিটর কেনার একটি উপায় মাত্র। সেই ভিজিটরগুলি এই পদ্ধতিতে সামান্য উপার্জন করার চেষ্টা করে।

সার্চ ইঞ্জিনে বিজ্ঞাপন দেখানো ও ভিজিট করানো পিপিসির একটি অন্যতম জনপ্রিয় মাধ্যম। এটা করতে হলে এটির বিজ্ঞাপনদাতাদের কোনো সার্চ ইঞ্জিনের স্পনসর লিঙ্কগুলিতে বিজ্ঞাপনে স্থান নির্ধারণের জন্য চুক্তি করতে হয়। যখন দাতাদের কেউ তাদের ব্যবসায়িক কার্যক্রমের সাথে সম্পর্কিত কোনও কীওয়ার্ড খোঁজ করে তখন তারা এই বিজ্ঞাপনগুলো দেখে। উদাহরণস্বরূপ, আমরা যদি পিপিসি সফ্টওয়্যার কীওয়ার্ডটিতে চুক্তি করি তবে আমাদের বিজ্ঞাপনটি গুগলের বিভিন্ন সাইটে বিভিন্ন স্থানে প্রদর্শন করে।

প্রতিবার ওয়েবসাইরের বিজ্ঞাপনে ক্লিক করার ফলে একজন ভিজটরকে সার্আ ইঞ্জিনের একটি সামান্য ফি দিতে হয়। পিপিসি যখন সঠিকভাবে কাজ করে তখন আপনি যা প্রদান করেন তার চেয়ে ভিজিটের মূল্য কিছুটা বেশি থাকে। অন্য কথায়, যদি একটি ক্লিকের জন্য ৩ ডলার প্রদান করা হয় তবে ক্লিক করার ফলে একটি বিশাল মুনাফা অর্জিত হয়।

সঠিক কীওয়ার্ডগুলি গবেষণা করে বাছাই করা থেকে শুরু করে সেই কীওয়ার্ডগুলিকে সুসংগঠিত প্রচারণা এবং বিজ্ঞাপনের গ্রুপগুলিতে পিপিসি ল্যান্ডিং পৃষ্ঠা স্থাপন করা হয়। সার্চ ইঞ্জিনগুলি বিজ্ঞাপনদাতাদের বেশি অর্থ প্রদান করে। আর যারা বিজ্ঞাপনে ক্লিক করে তাদের জন্য কম অর্থ দিয়ে প্রাসঙ্গিক ও বুদ্ধিমত্তার সাথে প্রচারণা তৈরি করতে পারে।

যদি আপনার বিজ্ঞাপন ব্যবহারকারীর কাছে উপকারী মনে হয় এবং সন্তুষ্ট হয় তবে গুগল ক্লিকের জন্য কম অর্থ দেয়। যার ফলে আপনার ব্যবসায়ে লাভ বেশি হয়। সুতরাং আপনি যদি পিপিসি ব্যবহার শুরু করতে চান তবে এটি কীভাবে সঠিকভাবে করা যায় তা শেখা গুরুত্বপূর্ণ।

Related Posts

14 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ৮ টাকা বোনাস ২০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/fresh-income-site-3830

মন্তব্য করুন