পুরাতন মোবাইল বিক্রি করার ক্ষেত্রে আপনাদের যে বিষয়গুলো খেয়াল রাখলে আপনারা ভাল দাম পাবেন ঃ

পুরাতন মোবাইল বিক্রি করার ক্ষেত্রে আপনাদের যে বিষয়গুলো খেয়াল রাখলে আপনারা ভাল দাম পাবেন

 

যতোদিন যাচ্ছে ততোই নতুন মডেলের মোবাইল বাজারে আসতেছে, নতুন নতুন ফিটচার থাকছে , সাথে আরো অনেক উন্নত ধরনের মোবাইল নিয়ে আসতেই আছে বিভিন্ন ধরনের মোবাইল কোম্পানি গুলো । আর আমাদের অনেকেরই একটা অভ্যাস আছে যে, নতুন মোবাইল আসলে আমরা ঐ নতুন মডেলের মোবাইল গুলো কেনার জন্য একটা আকর্ষণ লাভ করি । কিন্তু আমাদের কাছে আর একটা মোবাইল থাকার কারনে ,আমরা আর ঐ নতুন মডেলের মোবাইল টা কিনতে পারি না , কিন্তু যদি আমরা পুরতন মোবাইল টা একটা সঠিক দামে,একটা ভালো দামে বিক্রি করি তাহলে ঐ নতুন মডেলের মোবাইল কিনতে আমাদের কোনো সমস্যায় হবে না । কিন্তু পুরাতন মোবাইল এর ভালো দাম পাওয়ার জন্য আপনারা কিছু টিপস এন্ড ট্রিকস ফলো করতে পারেন , এতে আপনি আপনার পুরাতন মোবাইলের জন্য খুবি ভালো একটা দাম পেতে পারেন ।

তাহলে চলিন সেই টিপস এন্ড ট্রিকস গুলো জেনে নিই –

 

* মোবাইল টিকে পরিষ্কার করে নেওয়া

আপনার মোবাইল টাকে বিক্রি করার আগে আপনারা আপনার মোবাইলটিকে ভালো ভাবে পরিষ্কার করার চেষ্টা করুন । মোবাইলে বিভিন্ন ধরনের ধূলা বালি জমে থাকে , সেগুলো পুরাতন কাপড় বা টিস্যু পেপার দিয়ে মুছে নিন । তারপরে পেছনে ব্যাক কভার খুলে ক্যামেরা সহ পুরো পিছনের অংশ টি মুছে নেন । আপনি যদি না পারেন তাহলে আপনার এলাকার ছোট খাটো মেকানিক গুলোকে দিয়ে মুছে নিতে পারেন ।

 

* আপনার মোবাইল টিকে রিসেট দিয়ে নেওয়া ঃ

আপনার মোবাইল টিকে যেহেতু বিক্রি করবেন সেহেতু আপনি আপনার মোবাইল টিকে রিসেট দিয়ে নিবেন । রিসেট দিলে আপনার মোবাইলের যতো ডাটা গুলো ব্যাকআপ দিলে সেগুলো ডিলেট হয়ে যাবে , আর মোবাইল টা নতুন মোবাইলের মতো কাজ করার ক্ষমতা পেয়ে যাবে । যদি আপনি নিজে না পারেন তাহলে কারো থেকে দিয়ে নেবেন । অনেকেই এই বিষয়গুলো জানে না ।

* ব্যাটারী টাকে চেক করুন ঃ 

আপনার মোবাইলের বেটারি টাকে খুলে চেক করুন কোথাও ফুলে টুলে গেছে নাকি ,আর চার্জ কেমন থাকে ,সেই বিষয় টি দেখুন । যদি আপনার বেটারি টা ভালো থাকে তাহলে খুবি ভালো আর যদি খারাপ হয়ে যায় চার্জ না থাকে তাহলে আপনি মেকানিক দের কাছ থেকে পুরাতন একটা বেটারি কিনে নিবেন , তানা হলে তো আপনার মোবাইল কেউ নিবে না , যদিও বা নিয়ে নেই তাহলে আবার ফেরত দিয়ে দিবে ।

* আপনার প্রয়োজনীয় সিম আর মেমোরি খুলে নিন ঃ

আপনি আপনার মোবাইল থেকে আপনার সিম কার্ড ,আপনার মেমোরি কার্ড টিকে খুলে নিন । কারন আপনি তো আর আপনার সিম কার্ড আর মেমোরি কার্ড তো আপনার তাই না , তো আপনি তো আর সেগুলো দিবেন না ,তো সেগুলো খুলে নেওয়ায় ভালো হবে ।

 বাক্সের মধ্যে রেখে দিন ঃ

যদি আপনার মোবাইল টি বেশী দিনের পুরাতন না হয় তাহলে আপনাদের কাছে নিশ্চয় তার বাক্স টা থাকবেই তো আপনি সেই বাক্সের মধ্যে মোবাইল টাকে ভরে ফেলুন তারপর মেবাইল চার্জার টাকে রাখুন , সাথে এয়ার ফোন যদি থাকে আর আপনও দিতে চান তাহলে সেটিও রাখতে পারেন ।
সর্বশেষে এই কথাটি বলবো যে , আপনি এই কাজ গুলো করুন তাহলে দেখবেন আপনি ভালো একটা দাম পাবেন আর আপনার থেকে মোবাইল টাকে কিনেছে সেও ভালো বলবে ।

তাহলে আমার পোস্ট গুলো আপনাদের কেমন লাগে আপনি জানাবেন কমেন্টের মাধ্যমে ।

Related Posts