পৃথিবীর কিছু শক্তিশালী মানুষ যাদের ক্ষমতায় বিশ্ব চলে

বর্তমান পৃথিবীতে প্রায় সাড়ে সাত বিলিয়ন মানুষ বসবাস করে। কাগজ-কলম অনুসারী পৃথিবীতে 195 টি দেশের আবির্ভাব ঘটেছে, এ দেশগুলোর মধ্যে একজন রাষ্ট্রনায়ক রয়েছে।

বহুল জনসংখ্যার এই পৃথিবীতে একজন রাষ্ট্রনায়ক শুধুমাত্র রাষ্ট্রের দায়িত্ব বা তার অনুসারী করা সম্ভব নয়।পৃথিবীতে এমন অনেক ব্যক্তি আছে যারা কখনো রাষ্ট্রনায়ক হয়নি বা হওয়ার চিন্তা করেনি কিন্তু তারা তাদের মহান কর্মের দ্বারা পৃথিবীর বিলিয়ন বিলিয়ন মানুষের কাছে পরিচিতি লাভ করে আছে এবং তারা মৃত্যুর পরে এই পৃথিবীর কাছে অমর হয়ে থাকবে।

এটা সম্ভব হয়েছে তাদের সেই মহান ব্যক্তিত্বের কারণেই। একটি মহান কাজ একজন ব্যক্তিকে মহামানবের পর্যায়ে পৌঁছে দিতে পারে আর সেরকম কিছু ব্যক্তিদের আলোচনা করা হয়েছে এই আর্টিকেলে মাধ্যমিক।

আজ আমি আপনাদের সামনে পৃথিবীর ক্ষমতা এবং ক্ষমতার বাইরে কিছু ব্যক্তিদের নিয়ে আলোচনা করব যারা ক্ষমতা এবং তাঁর কৃতিত্বের মাধ্যমে পৃথিবীকে জয় করে নিয়েছেন এবং পৃথিবী তাদের অনুসারী হয়ে আছে

*মার্ক জুকারবার্গ-
সবথেকে জনপ্রিয় নেটওয়ার্কিং সিস্টেম আবিষ্কার করেন এই ব্যক্তি। মার্ক জুকারবার্গ আওতার মধ্যে পৃথিবীর বৃহত্তম তিনটি সোশ্যাল মিডিয়া রয়েছে, ফেসবুক হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম।

ফেসবুকের বর্তমান মেম্বার সংখ্যা 2.9 মিলিয়ন এর বেশি। এবং ইনস্টাগ্রামে 1.5 মিলিয়ন মেম্বার। হোয়াটসঅ্যাপে প্রায় 2.5 মিলিয়ন মেমবার একটিভ থাকে। এই মার্ক জুকারবার্গ তার মধ্যে পৃথিবীর প্রায় পাঁচ থেকে ছয় মিলিয়ন লোক রয়েছে।

*নরেন্দ্র মোদি-পৃথিবীর কিছু ক্ষমতাধর ব্যক্তির মধ্যে তিনি একজন পৃথিবীর প্রায় 1.2 মিলিয়ন লোকের দেশ ভারত শাসন করছেন তিনি।পরপর দুইবার ক্ষমতা দখল করে চিনি তাক লাগিয়ে দিয়েছেন সারা বিশ্বকে।

*ল্যারি পেজ-ইন্টারনেটে আপনি কোন কিছু খুঁজতে গেলে অবশ্যই গুগলকে প্রশ্ন করে থাকবেন সবার আগে। এই ব্যক্তি এ গুগোল আবিষ্কার করে পৃথিবীর বুকে একটি জনপ্রিয় স্থান দখল করে নিয়েছে।

এমন আরও অনেক বেশি রয়েছে যাদের কৃতিত্বের কারণে তারা পৃথিবীর বুকে মৃত্যুর পর এখন পর্যন্ত অমর হয়ে আছে এবং পৃথিবী যতদিন এই সৌরজগতের মধ্যে বহমান ততদিন পর্যন্ত এই ব্যক্তিদের কৃতিত্ব পৃথিবীর মানুষ ভুলতে পারবেনা।

Related Posts