পেঁয়াজ দিয়ে চুল লম্বা করার পদ্ধতি

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক, আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকের বিষয়ঃ পেঁয়াজ দিয়ে চুল লম্বা করার পদ্ধতি । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

চুলের যত্নে পেঁয়াজ এটা তো আমরা অনেক বার শুনেছি কিন্তূ কখনো ব্যাবহার করি নাই আজকে জানবো এটা সত্যিই কার্যকরী নাকী ভূল আমরা পেঁয়াজ অনেক জায়গায় ব্যাবহার করে থাকি কিন্তু আমরা কি জানি যে পেঁয়াজ দিয়ে চুল লম্বা করা সম্ভব কেউ হয় তো জানি আবার কেউ জানি না। তবে আজকে আমরা জানবো পেঁয়াজ দিয়ে কিভাবে চুল লম্বা করা সম্ভব, পেঁয়াজ আমাদের চুলের কি কী উপকার করে পেঁয়াজ চুলের কত উপকার করে কিভাবে ব্যাবহার করব

পেঁয়াজ দিয়ে কি আসলেই চুল লম্বা করা যায়?

হুম লম্বা করা আমার মনে হয় যায় কারণ পেঁয়াজে আছে সালফার, পেঁয়াজের রস চুলের পুষ্টি জোগায় পেঁয়াজের রস চুলের যে ডগা আছে সেটা সতেজ রাখে আর পেঁয়াজে থাকে অ্যান্টি বেকটিরিয়াল যেটা চুলের আগা গোড়া পর্যন্ত ভালো রাখে

পেঁয়াজ দিয়ে চুল লম্বা করার পদ্ধতি

1) পেঁয়াজ টাকে ভালো মতো পরিষ্কার করতে হবে।
2) পেঁয়াজের খোসা ছাড়িয়ে নিতে হবে।
3) পেঁয়াজ টা কে ছুরি দিয়ে কুচি কুচি করে কেটে নিতে হবে কিংবা আমাদের বাসায় যদি বেলেন্দার মেশিন থাকে তাহলে সেই মেশিনের সাহায্যে আমরা পেঁয়াজ গুলো কে সূন্দর ভাবে কেটে নিতে পারবো।
4) কুচি কুচি পেঁয়াজ থেকে রস টা বের করতে হবে।

5) তারপর রস টা চাকনি দিয়ে ছাকে নিতে হবে।
6) তারপর 2চামচ কিংবা 3চামচ পেঁয়াজের রস আর নারকেল তেল 2 চামচ কিংবা 3চামচ নিতে হবে নিয়ে মিশ্রণ করতে হবে
7) তারপর আলতো ভাবে মাথায় লাগাইতে হবে।
8) পেঁয়াজের রস 10 থেকে 15মিনিট মাথায় লাগিয়ে রাখতে হবে তারপর চুল গুলো রোদে দাড়িয়ে 5 থেকে 7 মিনিট শুকাতে দিতে হবে চুল শুকানোর পর হাল্কা ভাবে ধুয়ে নিতে হবে।

পেঁয়াজ চুলের কত টুকু উপকার করে ?

পেঁয়াজে থাকে আসলার যা চুলের ডগা কে সুস্থ রাখে, পেঁয়াজ রস মাথায় খুশকি থাকলে দুর করে, পেঁয়াজ রস মাথার চুল দ্রুত লম্বা করে,, পেঁয়াজ রস মাথার চুল পড়া বন্ধ করে,, আর তাছাড়া পেঁয়াজ চুলের মধ্যে পুষ্টি জোগায়।

<

উপসংহার: পেঁয়াজ রস আমাদের মাথার খুশকি দূর করতে সাহায্য করে, চুলের ডগা ভাঙ্গা থেকে রক্ষা করে। চুলের মধ্যে পুষ্টি জোগায়, তাই আমি মনে করি পেঁয়াজ দিয়ে চুল লম্বা করা সম্ভব পেঁয়াজ রস চুল কে আগের থেকে অনেক ভালো এবং সুন্দর করতে সাহায্য করে পেঁয়াজ রস কোকড়ানো চুল কে সোজা এবং মসলিন করে তোলে। পেঁয়াজ রস ও নারিকেল তেল এক সাথে ব্যাবহার করলে 2 থেকে 3 মাসের মধ্যে বড় করতে সাহায্য করে।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন