প্রকৃতি নিয়ে ছোট ক্যাপশন

প্রকৃতির কাছে গিয়ে আলতোভাবে  শ্বাস ত্যাগ করুন এবং আস্তে আস্তে নিঃশ্বাস নিন। এবং যখন আপনি শ্বাস ফেলা এবং নিঃশ্বাস ত্যাগ করেন তখন মনে রাখবেন যে আমরা সবাই প্রকৃতির কাছ থেকে একই বাতাসে নিঃশ্বাস নিচ্ছি। সমস্ত প্রজাতি শ্বাস নিচ্ছে এবং প্রকৃতি একই বাতাস ভাগ করে।প্রকৃতি নিয়ে ছোট ক্যাপশন –

এমনকি মানবতার বাইরেও জীবন। প্রাণী এবং গাছপালা। সমস্ত জীবন একই দম নিয়ে টিকে থাকে। জীবনের সেই  একতা এবং প্রকৃতির সাথে সংযোগের অনুভূতি সহ, আমরা শ্বাস নিই ,আমরা মন ও হৃদয় দিয়ে গ্রহন করি। এবং আমরা জীবন-টেকসই শ্বাস উপভোগ করি যা ছাড়া আমরা বাঁচতে পারি না।

মানুষ গাছ ও প্রাণীর মতোই প্রকৃতি। মানুষ ও প্রকৃতি আলাদা নয়। মানুষ এবং প্রকৃতি এক। প্রকৃতির অধিকারকে অবশ্যই সম্মান করতে হবে এবং অবশ্যই মানবিক সংবিধান ও আইনে একীভূত করতে হবে। আমাদের এমন আইন দরকার যা প্রকৃতি রক্ষা করে, যা জীববৈচিত্র্য রক্ষা করে।

আমাদের গ্রহের পৃথিবী এবং মানবতার মঙ্গলকে আরও বেশি গুরুত্ব দেওয়ার জন্য পুনরায় শিখতে হবে;জীবনে বাঁচতে হলে প্রকৃতিকে নিয়ে বাঁচতে হবে।

প্রকৃতি কোনও অর্থনৈতিক উপায় নয়। প্রকৃতি অর্থনীতির কোনও সংস্থান নয়। প্রকৃতি জীবনের একটি উৎস। আমাদের প্রকৃতি জীবনের পবিত্র উত্স; একটি জীবন্ত জীব যা আমাদের এবং অন্যান্য সমস্ত জীবন্ত প্রজাতির জন্য প্রকৃতি সাধারণ বাড়ি। 

প্রকৃতির অন্তর্নিহিত মূল্য রয়েছে এবং তাই আমাদের সক্রিয়ভাবে শিল্প অর্থনীতিতে আসা একচেটিয়া গণ উত্পাদন এবং ব্যাপক ব্যবহার থেকে জীববৈচিত্র্য রক্ষা করা উচিত।

Related Posts

8 Comments

মন্তব্য করুন