প্রতিদিন টাকা ইনকাম করুন, বিকাশে পেমেন্ট নিতে পারবেন। সবাই প্রতারক, এই কথাটি সম্পূর্ণ ভুল।

আমরা অনেকেই আছি যারা অনলাইনে ইনকাম করতে চাই। অনেকে অনেক সাইট ঘুরেছেন।কেউ কেউ আবার কিছু কিছু টাকা ইনকাম করেছেন তবে বেশিরভাগ ক্ষেত্রেই প্রতারিত হয়েছেন। তাদেরকে বলব আপনার যদি হাতে সময় থাকে। আপনার যদি প্রতিভা থাকে,একটু সময় দিতে পারেন অবশ্যই আপনি অনলাইনে ইনকাম করতে পারবেন। অনলাইনে ইনকামের অনেক মাধ্যম আছে। এই সম্পর্কে বিস্তারিত অনেক আর্টিকেল আপনি পড়েছেন। কিন্তু সব প্রোগ্রাম গুলোতেই কিন্তু আপনি কাজ করতে পারবেন না। আপনি শুধুমাত্র নির্দিষ্ট কিছু প্লাটফর্মে কাজ করতে পারবেন।

কাজের বিনিময় নগদ অর্থ আপনার একাউন্টে চলে যাবে। এখন ভাবছেন এরকম সাইট আবার আছে নাকি? হ্যাঁ ভাই অবশ্যই আছে। তবে সর্বপ্রথম আপনাকে সিলেক্ট করতে হবে আপনি কোন বিভাগে কাজ করতে চান। অনলাইনে কাজ করার হাজার হাজার মাধ্যম আছে। তার মধ্য থেকে আমি আপনাকে আজ একটি মাধ্যমের কথা বলব। বর্তমান সময়ে অনলাইনে ব্লগিং একটি জনপ্রিয় মাধ্যম। অনলাইনে দুইভাবে ব্লগে লেখালেখি করা যায়।তবে সবচেয়ে কঠিন যে বিষয়টি হল সেটা হল ভাষাগত জটিলতা। অনলাইনে ব্লগিং করতে হলে আপনাকে কমপক্ষে দুটি ভাষা ভালোভাবে জানতে হবে। তবে এখন ভাবছেন তাহলে আমি আর অনলাইনে ইনকাম করতে পারব না।

বাংলাদেশ বাংলা ব্লগ লেখা লিখি শুরু হয়েছে বহুকাল আগে। তবে তখন নির্দিষ্ট কোন নিয়ম নীতি ছিলনা। তবে বর্তমান সময়ে আপনি শুধুমাত্র বাংলা লিখে অনলাইনে ইনকাম করতে পারবেন। শুধু আপনি কেন আপনার মত হাজার হাজার তরুণ বর্তমানে অনলাইনে বাংলা ব্লগ লিখে ইনকাম করছে। মোটামুটি ভালো একটি ইনকাম করার সহজ আছে।অবশ্য যদি আপনি বিষয়টিকে পার্ট টাইম হিসেবে নেন সে ক্ষেত্রে আপনি ইনকাম করতে পারবেন।আর যারা ফুলটাইম কাজ করে তাদের তো কোন কথাই নেই। এখানে কোনো কাজই আপনাকে বিনামূল্যে করতে দেওয়া হবেনা সবকিছুর জন্য একটি মূল্য দেওয়া থাকবে। যেটা আপনাকে আরো উৎসাহিত করবে। আপনি হয়ে উঠবেন একজন সফল ব্লগার।

যদি আপনি ভাল ভাল কনটেন্ট লিখতে পারেন। আপনার মাঝে যদি কনটেন্ট রাইটার হওয়ার স্বপ্ন থাকে, আজি আপনি চলে আসতে পারেন অনলাইন ব্লগিংয়ের কাজে। এখানে মোটামুটি একটু পরিশ্রম করলে আপনি ভাল একজন রাইটার হয়ে উঠবেন।এক সময় দেখা যাবে আপনি কাছ থেকে প্রফেশনাল হিসেবে নিয়ে নিয়েছেন। এখন আসা যাক আপনি কোন ব্লগ সাইটে লিখবেন? সচরাচর দেখা যায় যে ক’টি ব্লগসাইট বাংলাদেশ আছে তার সব জায়গায় আপনি লিখতে পারবেন না। যদি আপনি নতুন হয়ে থাকেন। সে ক্ষেত্রে আপনাকে ভালো একটি ওয়েবসাইট বেছে নিতে হবে।

ভালো ওয়েবসাইট বলতে আপনি এখন প্রশ্ন করবেন তাহলে কোন ওয়েবসাইটে লিখব ভাই?

এবার একটু খেয়াল করে পড়ুন, সর্বপ্রথম যেটা আপনাকে জানতে হবে, সেটা হল আপনি কি বিষয় নিয়ে লিখতে চান। তবে আশার কথা হল আপনি যে বিষয় নিয়ে লিখতে চান না কেন এরকম হাজার হাজার বিষয় আপনি নিম্নবর্ণিত ওয়েবসাইটটিতে পেয়ে যাবেন।

Grathor.com: এটি এমন একটি বাংলা ওয়েবসাইট যা আপনি কল্পনাও করতে পারবেন না। 2018 সালে যাত্রা শুরু করেছিল এই সাইটটি। বর্তমানে হাজার হাজার তরুণ প্রতিদিন এখানে ব্লগ লিখছেন। এবং মোটামুটি এখন পর্যন্ত এটিকেই সবচেয়ে ভালো বাংলা ওয়েবসাইট হিসেবে ধরা হয়। এর কারণ এদের গুণগত মান, এদের জবাবদিহিতা, এবং এদের স্বচ্ছতা। আপনি কাজ করবেন নিয়ম অনুসারে। আপনি আপনার পারিশ্রমিক পেয়ে যাবেন। এখানে জয়েন করার পরে, আপনি বুঝতে পারবেন আপনি হয়তো ভালো কোন জায়গা খুঁজে পেয়েছেন। যেটার জন্য হয়তো আপনি অনেকদিন অপেক্ষা করেছিলেন। (এখন ভাবছেন কাজ করলে কি টাকা দিবে) আপনাকে বলব যাচাই করে নিন। এখানে কাজ করলে আপনি হান্ডেট পার্সেন্ট টাকা পাবেন। তবে আপনাকে ভালোভালো রাইটিং লিখতে হবে।মোটামুটি যদি আপনি লেখেন তবে আপনার লেখাগুলো সেখানে এক্সেপ্ট হয়ে যাবে।আস্তে আস্তে আপনি হয়ে উঠবেন ভালো মানের একজন কনটেন্ট রাইটার।

কেন লিখবেন এখানে?

এই সাইটটি তরুণ প্রজন্মের এক স্বপ্নের সাইট। এখানে বাংলাকে বিশ্বের মাঝে ছড়িয়ে দেওয়ার যে প্রতিজ্ঞা নেওয়া হয়েছে তা পূরণে আপনাকে অবশ্যই লিখতে হবে। আপনি এখানে লিখলে সাথে সাথে টাকা পেয়ে যাবেন। এখানে আপনার প্রতিভার মূল্যায়ন করা হবে। বাৎসরিক কিছু পুরস্কারের ব্যবস্থা আছে। এখান থেকে আপনি লেখা শেয়ার করলেও টাকা পাবেন, কেউ যদি আপনার লেখা পড়ে পাবেন ভিউ বোনাস! তাহলে আপনার আর কি চাই? সেজন্য আপনাকে অবশ্যই এখানে লিখতে হবে। তবে চেষ্টা করবেন একটু ভাল মানের লেখা দেওয়ার জন্য, তাহলে হয়তো ভালো একটা পেমেন্ট আপনি পাবেন।
পরিশেষে বলা যায়, লিখলে যদি টাকা পাওয়া যায়, কেন তবে লিখব না,? বাংলাকে এত ভালোবাসি যারা, কেন তবে অপেক্ষা? আমি ভালবাসি বাংলা, আমি ভালোবাসি বাংলার প্রতিটি শব্দ, আমি স্বচ্ছ আমি স্বাধীনতায় বিশ্বাসী,,, বিশ্বাস করে জিতে নিয়েছি অর্থ মাখা অর্জন। আমি ভালবাসি বাংলা আমি ভালোবাসবো গ্রোথার. ডটকম।

Related Posts

16 Comments

  1. হুম লেখালিখি যারা সহজ মনে করেন আসলে ব্যাপারটা তা না।
    যে কোন কাজের থেকেও লেখালেখি অনেক কঠিন কাজ। তবে চেষ্টা আর ধৈয্য থাকলে
    সফল হওয়া খুব একটা কঠিন কিছু না। ধন্যবাদ।

মন্তব্য করুন