প্রথম প্রেমের গল্প ! হয়নি বলা কোন কথা হয়েছে শুধু অনুভুতি ।

জীবনে আমি কখনো খুব একটা ভালো ছাত্র ছিলাম না। কোন রকমে টেনেটুনে পাস করা ছাত্র আমি। এই নিয়ে জীবনে অসংখ্যবার ঝামেলা পোয়াতে হয়েছে আমাকে। প্রতি পরীক্ষার আগেই স্যার একবার হলেও আমাকে ডাকতেন,নানা রকমের ভয়-ভীতি প্রদর্শন করাতেন। যাই হোক আজকে না হয় সে কথা বাদ দিয়ে অন্য একটি বিষয় নিয়ে কথা বলি।

সেটা হল আমার জীবনের প্রথম প্রেম। সবার জীবনে প্রথম প্রেম খুবি রোমাঞ্চকর হয় আমারও তেমন ব্যতিক্রম নয়। আমার জীবনে প্রথম যে মেয়েটির প্রেমে পড়েছিলাম

তার নাম হলো ময়না। নামের সাথে কামের ভীষণ মিল। এই মেয়েটির সাথে প্রেমে না পড়লে বুঝলাম না দুনিয়ার সব ময়না নামের মেয়েরা এত রোমাঞ্চকর হয়। জানি সময়ের সাথে সাথে সবকিছুই সব সম্পর্কের রং পরিবর্তন হয়। তখন ভাবতাম,তাকে সারা হয়তো একদিনও বাঁচা সম্ভব নয়। আজ ভাবতে অবাক লাগে, ওকে ছাড়া আমি এখনো নিঃশ্বাস নিতে পারছি এখনো বেঁচে আছি।

দীর্ঘদিন প্রেম আমার। প্রথম দেখায় আশ্চর্যজনকভাবে গড়ে উঠে সম্পর্ক। যাকে বলে প্রথম দেখাতেই প্রেমে। সে দিল আমার ক্লাসমেট,দুজন সামনের সারিতে বসা। ময়নার যতটা টেলেন্ট তার চয়ে বেশি দুষ্টু ছিল। দুষ্টমিতে ফাস্ট ক্লাস। ওই তো সেদিনের কথা আমার আজও মনে পড়ে। সময়টা জানুয়ারির শুরুর দিকে। সেদিন ছিল আমার জীবনের প্রথম ক্লাস। আমি তখন নতুন অষ্টম শ্রেণী থেকে পাশ করে নবম শ্রেণীতে ভর্তি হই। যেহেতু প্রথম ক্লাস সেহেতু স্যার এদিকে একধরনের হৈচৈ অবস্থা। স্যার এখনো ক্লাসে আসেনি। আমি চুপচাপ চেয়ারের উপর বসে আছি। হঠাৎ একদল  দুষ্টুমেয়ের দিকে চোখ গেল আমার।সেই দুষ্টু মেয়ের দল থেকে একজনের উপর বেশি নজর গেল আমার। মেয়েটি জিন্সের পেন্ট পড়ে পুরো ক্লাসরুমদাপিয়ে বেড়াচ্ছে।যেহেতু নতুন ক্লাস অনেকে নানা রকমের ড্রেস পড়ে এসেছে। মেয়েটি সবার সাথে অদ্ভুতভাবে দুষ্টুমি শুরু করে যাচ্ছে,কথা বলছে! হাসাচ্ছে!

তখন আমি তার দিকে অপলক তাকিয়ে আছি। কেন জানিনা,আমি তার দিকে চেয়ে আসি,চোখ সরাতে পারছিলাম না। আমি বুঝে উঠতে পারিনা, হঠাৎ আমার একি হলো! বুকের মাঝে প্রবল ঘূর্ণিঝড় প্রবাহিত হতে লাগল। আমি নিজেকে একটু কন্ট্রোল করে কেবল লক্ষ্য করলাম আমার বুকে অন্যরকম একটা অনুভূতি হচ্ছে। ভক্ত কেন জানি বেশি বেশি করে কাঁপছে। এই অনুভূতি আমার কাছে একদম নতুন। আশা করি বুঝতে পারছেন।

আমি ছোটবেলা থেকেই খুবই লাজুক এবং শান্ত প্রকৃতির মানুষ আমি। জন্মলগ্ন থেকে মানুষ আমাকে ভালো পোয়া বলে ডাকত। শুদ্ধ ভাষায় যাকে বলা হয় ভালো ছেলে। মেয়েদের চোখের দিকে তাকানো সাহস আমার সোনা, কথা বলা তো দূরের কথা। কিন্তু জীবনে এদিন প্রথম, কোন মেয়ের দিকে অপলক তাকিয়ে আসি,চোখ দুটো সরাতে পারছি না।

<

তারপর দীর্ঘদিনের রুদ্ধশ্বাস প্রেম আমাদের। থাক আজকে নয় আরেক দিন বলব সেই রোমিও জুলিয়েটের প্রেম কাহিনী।

Related Posts

24 Comments

মন্তব্য করুন