প্রফেশনালভাবে একটি ফেসবুক বিজনেস পেজ তৈরি করুন।

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে করোনা কালীন সময়ে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সবসময়। আজকে আপনাদের সকলের সামনে একটি গুরুত্বপূর্ণ টপিক নিয়ে আলোচনা করার চেষ্টা করবো।আজকে আমাদের পোষ্টের মূল বিষয় হচ্ছে কিভাবে একটি ফেসবুক বিজনেস পেজ ক্রিয়েট করা যায় ।

 

আপনাদের অনেকের কাছে মনে হতে পারে ফেসবুক পেজ ক্রিয়েট করা তো একদম সহজ তাহলে পোষ্ট লেখার দরকার কি । আপনাদের অনেকের কাছে ই কাজ-টি অনেক সহজ হতে পারে।কিন্তু অনেক মানুষের কাছে এখনো এই ফেসবুক পেজ বিষয়-টি এখনো অজানা । আর অনেকেই আছে যারা ফেসবুক পেজ ক্রিয়েট করতে পারলেও তারা এই পেইজাটাকে সঠিকভাবে কাস্টমাইজড করতে পারে না যার ফলে এক-সময়ে সেই ফেসবুক-টি ডিলিট করে দেয়। আজকে আমাদের এই পোষ্টের মূল বিষয় হচ্ছে কিভাবে প্রফেশনাল্ভাবে একটি ফেসবুক বিজনেস পেজ তৈরি করবেন।

 

 

ফেসবুক পেজ সাধারণত দুই ধরনের হয়ে থাকে ।

<

 

(১) পার্সোনাল ফেসবুক পেজ।

২) বিজনেস ফেসবুক পেজ ।

 

পার্সোনাল ফেসবুক পেজ কি?

নিজের নামে একটি প্রফেশনাল পেজ তৈরি করাকে সাধারণত পার্সোনাল ফেসবুক পেজ বলে । বেশীরভাগ সময়ে বিভিন্ন সেলিব্রেটিরা পার্সোনাল ফেসবুক পেজ তৈরি করে থাকে । সাধারণত এই পেজের ক্যাটাগরি হয়ে থাকে “পিপল এন্ড ব্লগস” ।

 

বিজনেস ফেসবুক পেজ কি?

নিজের প্রতিষ্ঠানের জন্য যে পেইজ তৈরি করা হয় সাধারণত তাকে বিজনেস ফেসবুক পেজ বলে। নিজের ব্যবসাকে আরও বাড়াতে সবাই ফেসবুক পেজ তৈরি করে থাকে। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় প্রতিষ্টান গুলো যেমনঃ বিকাশ, রকেট, পিসি হাইজ এ ধরনের সকল প্রতিষ্টানের একটি করে বিজনেস ফেসবুক আছে যার ফলে তাদের ব্যবসায়িক কাজ আরও সহজ হয়ে গেছে ।

 

ফেসবুকে বিজনেস পেজ কেন তৈরি করবেন?

 

নিজের ব্যবসাকে আরও মানুষের কাছে পৈছাতে ফেসবুক বিজনেস পেজ তৈরি করা হয়।

 

কিভাবে একটি প্রফেশনালমানের ফেসবুক পেজ ক্রিয়েট করা যায় ।

ফেসবুক বিজনেস পেজ তৈরি করতে হলে প্রথমে আপনাকে “পেইজ” আইকনে যেতে হবে । এরপর ক্রিয়েট নিউ পেইজ এই আইকনে ক্লিক করবেন। এরপর আপনার কোম্পানির অথবা আপনার প্রতিষ্ঠানের নাম দিবেন। এরপর আপনার পেজের ক্যটাগরি সিলেক্ট করবেন। আপনার কোম্পানী বা প্রতিষ্টান যে কেটাগরির রয়েছে সেই ক্যাটগরি দিন । যেমনঃ আপনি একজন ইউটিউবের জন্য ভিডিও তৈরি করেন এখন আপনার একটি ফেসবুক দরকার হবে আর এটি অবশ্যই বিজনেস পেজ তোইরি করতে হবে । আর এই পেজটির ক্যাটাগরি হবে “ভিডিও ক্রিয়েটর” এভাবে আপনি তিনটি ক্যাটাগরি নির্ধারণ করতে পারবেন।

এরপর আপনার ফেসবুক পেজের লোগো এবং একটি ব্যানার দিবেন । যা দেখে আপনার অডিয়েন্স যাতে আপনার ফেসবুক পেজটাতে ভিজিট করতে পারে । আপনার ফেবুক বিজনেস পেজ তৈরি করা কমপ্লিট এবার আপনাকে আপনার বন্ধুদের কাছে “ইনভাইট” পাঠাতে হবে যার ফলে আপনার পেজ দ্রুত সবার কাছে র‍্যাংক করবে । তো এভাবেই আপনার বিজনেসের জন্য একটি ফেসবুক বিজনেস পেজ তৈরি করে নিতে পারেন।

 

ধন্যবাদ পোষ্ট-টি পড়ার জন্য।

সকালে করোণাকালীন সময়ে অবশ্যই হ্যন্ডস্যানেটাইজার এবং মাষ্ক ব্যাবহার করবেন,,নিজে সুস্থ থাকুন,,পরিবারকে সুস্থ রাখুন,, আল্লাহ হাফেজ

Related Posts

2 Comments

মন্তব্য করুন