প্রায় ১৭ লাখ টাকায় বিক্রি হল মুসফিকের ব্যাট

করোনাদুর্গতদের সহায়তা দেওয়ার জন্য অনেক ক্রিকেটারই তাদের ব্যাবহার করা জিনিস নিলাম তুলেছেন। কিছু দিন অাগেই সাকিব অাল হাসান তার ব্যাট নিলামে বিক্রি করছিল। সৌম্য সরকারের ব্যাট,তাসকিনের বল, লিটন দাসের ব্যাট নিলামে তো হয়েছিল। এবার এগিয়ে এলেন বাংলাদের লিটল মাষ্টার খেত ক্রিকেটার মুসফিকুর রহিম।
করোনাদুর্গতদের সাহায্যার্থে নিলামে তোলা হয় মুসফিকুর রহিমের ব্যাট। গত কিছু দিন ধরেই অনলাইন এর নিলাম কার্য পরিচালনা হয়েছিল। অবশেষে গত কাল চুড়ান্তভাবে ঘোষনা হল কে কিনছে মুসফিকুর রহিমের ব্যাট।

মুশফিকুর রহিমের ব্যাট কিনে নিয়েছে পাকিস্তানের তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদির ‘শহিদ আফ্রিদি ফাউন্ডেশন ।

বাংলাদেশি অর্থে প্রায় ১৬ লাখ ৮০ হাজার টাকায় কেনা হয়েছে ব্যাটটি।
এই ব্যাটটি কিনতে পেরে বেশ খুশি এই পাকিস্থানের সাবেক অধিনায়ক। তিনি বলেন মুসফিকই বেষ্ট ক্রিকেটার ও মুসফিকই প্রকৃত ক্রিকেটার। তিনি বেশ উৎপল্ল।

এই ব্যাটটিট বেশকিছু সুখস্থতি রয়েছে। যার মধ্যে উল্লেকযোগ্য হচ্ছে :
২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে এই ব্যাট দিয়ে অপরাজিত ২০০ দানবীয় ইনিংস খেলেছিলেন । তারা অপরাজিত ২০০ ও মোহাম্মদ অাশশাফুলের ১৯০ রানের ইনিংসে ম্যাচটি ড্র হয়েছিল।
মুশফিক যেই ইনিংস খেলেছে তা ততকালীন দেশের পক্ষে প্রথম ডাবল সেঞ্চুরির ঘটনা এবং তখন বাংলাদেশি হিসাবে সবচেয়ে বেশি ইনিংস। এই ইনিংস অনেকদিন বাংলাদেশের সর্বোচ্ছ রানের রেকর্ড ছিল। পরে সেই রেকর্ড ভেঙ্গে দেন সাকিব অাল হাসান। সাকিব অাল হাসান নিউজিল্যান্ডের বিপক্ষে করেন ২১৭ রানের দানবীয় ইনিংস খেলে রেকর্ড নতুন করে রচনা করেন ।

এই ব্যাট সম্পকে মুসফিকুর রহিম বলেন বাংলাদেশে এখন মহামারি চলছে। এতে কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। নিম্মবিও মানুষ কাজ থাকার কারণে খাদ্য পাচ্ছে না। সবাই যে যার জায়গা থেকে সাহায্য করে যাচ্ছে। অামি ও অামার তরফ থেকে চেষ্টা করে যাচ্ছি মানুষের পাশে দাড়ানোর। তারই ধারাবায়িকতার এই ব্যাট নিলামে তো হয়েছে।

উল্লেখ্য, আগেই ঘোষণা দেওযা হয়েছিল ব্যাট বিক্রির পুরো অর্থই ব্যয় করা হবে করোনাভাইরাসের কারণে আর্থিকভাবে বিপদে পড়া মানুষদের সাহায্যে।
অাশা করি দেশের এই ক্রান্তিকালে মুসফিকের মতো অনেকেই এই অাসবেন।
সবাই ঘরে থাকুন। নিরাপদ খাকুন।

Related Posts

19 Comments

মন্তব্য করুন