” প্রিয় গ্রাথোর ” তোমার কাছে চির ‘কৃতজ্ঞ’

আসসালামু আলাইকুম। সুপ্রিয় পাঠকবৃন্দ, আজ আমি অনলাইনে লেখালেখির শ্রেষ্ঠ প্ল্যাটফর্ম প্রিয় Grathor.com  কে নিয়ে হৃদয়ের অব‍্যক্ত কিছু ভালোলাগা ও ভালোবাসার  শ্রেষ্ঠ কিছু অনুভূতি প্রকাশ করার জন‍্য আপনাদের মুখোমুখি হয়েছি। পাশাপাশি এখানে কাজ করতে হলে মৌলিক যে বিষয়ে বলি জানতে হবে সেগুলো তুলে ধরার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

প্রিয় পাঠক ভাই ও বোনেরা সর্বপ্রথম আমি গ্রাথোর কী এবং এর উদ্দেশ্য কী তা নিয়ে আমার মতামত বা অবস্থান সুস্পষ্টভাবে ব‍্যক্ত করার চেষ্টা করবো।

গ্রাথোর কীঃ গ্রাথোর হচ্ছে অনলাইন ভিত্তিক লেখালেখির একটি শ্রেষ্ঠ প্ল্যাটফর্মের নাম যেখানে সকল বয়সের নবীণ ও প্রবীণ তাদের মেধাবৃত্তির বহিঃপ্রকাশ ঘটিয়ে লেখনীর মাধ্যমে পাঠকসমাজে তাদের মতামত কে তুলে ধরতে পারেন। লেখালেখি করে এখানে সম্মান অর্জন এর পাশাপাশি আর্থিকভাবেও স্বচ্ছলতা অর্জন করা যায়। এই প্লাটফর্মে গ্রাথোর কর্তৃপক্ষ লেখক এবং পাঠক উভয় ব‍্যক্তিকেই আর্থিকভাবে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করে সম্মানিত করে থাকেন।

পাঠক সমাজে গ্রাথোরের অগ্রযাত্রার শুভ পদার্পন বেশি দিনের নয়। তারপরেও এই অল্প সময়ের মধ্যেই গ্রাথোর ডট কম পাঠক সমাজে আকাশচুম্বী জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। এর একটাই কারন এখানে সকল শ্রেণীর লেখক ও পাঠকের মতামত কে সম্মানের সাথে মূল‍‍্যায়ন করা হয়।

 গ্রাথোরের লক্ষ্য ও উদ্দেশ্যঃ আমাদের সমাজে অজস্র প্রতিভাধর লেখক লেখিকা রয়েছে যাদের জ্ঞানগর্ভ প্রতিভাকে জাতির সামনে তুলে ধরার মতো নিবেদিত প্রাণ প্রকাশনা কেন্দ্র নেই। যদিও থাকে তারপরও অযাচিত সব বিধিবদ্ধ সীমাবদ্ধতা এ সব সুপ্ত প্রতিভাকে মূল‍্যায়িত করতে চাই না। ফলে দেশ ও জাতির এ সব শ্রেষ্ঠ সন্তানদের সুপ্ত প্রতিভা সীমাবদ্ধতার বেড়াজালে গুপ্ত হয়ে মরে যায়। এজন‍্য প্রতিভাধর এসব লেখক লেখিকাকে যথাযথ মূল‍্যায়ণ করতেই গ্রাথোর ডট কম এর মতো অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্ম এর আবির্ভাব হয়।

নিচে Grathor.com এর লক্ষ্য ও উদ্দেশ্যকে পয়েন্ট আকারে লিপিবদ্ধ করা হলো-

  • লেখক লেখিকার মতামতের অগ্রাধিকার প্রদান করা।
  • লেখক লেখিকার সম্মানী হিসেবে একটা নির্দিষ্ট অর্থ প্রদান করে মেধাভিত্তিক এই নিরলস পরিশ্রম কে বেগবান করা।
  • পাঠক পাঠিকা কে একটা নির্দিষ্ট অর্থ প্রদান করে বিশেষভাবে তাদেরকে সম্মানিত করা।
  •  পাঠক পাঠিকার প্রিয় মন্তব্যকে প্রকাশ করার অধিকার বাস্তবায়ন করা।
  • লেখালেখির মানকে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেণীবদ্ধ করে অর্থ প্রদানের ক্ষেত্রে সামঞ্জস্যতা বিধান নিশ্চিত করা।
  • যে সমস্ত লেখক এর লেখা মানসম্মত এবং সর্বজন গ্রাহ্য বা সবচেয়ে গ্রহণযোগ্য তাদেরকে সর্বোচ্চ সম্মানে সম্মানিত করা।
  • শ্রেষ্ঠ লেখকদের প্রদর্শিত লেখনীকে যথাযথ গুরুত্ব সহকারে জাতির সামনে প্রকাশিত করা এবং শ্রেষ্ঠ লেখকদের সর্বোচ্চ পরিমানে আর্থিক উন্নয়ন নিশ্চিত করা।
  • আর্থিকভাবে লাভবান হওয়ার পাশাপাশি স্বীয় মেধার উন্নতি সাধন করা।
  • যেসব লেখক-লেখিকা তার বন্ধুদেরকে রেফার করে এনে grathor.com এ একাউন্ট করাবে প্রতি রেফারে তারা সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত বোনাস গ্রহণ করতে পারবে এর ফলে শুধু লেখক-লেখিকা নয় চাইলে পাঠক-পাঠিকা নব্য তরুণ লেখক হিসেবে এখানে অংশগ্রহণ করে জাতির উন্নতি কল্পে অগ্রয়ণী ভূমিকা রাখতে পারে।পাশাপাশি তারাও আর্থিকভাবে লাভবান হতে পারে। এসকল বিষয় নিশ্চিত করাই গ্রাথোর ডটকমের লক্ষ্য ও উদ্দেশ্য।

গ্রাথোরে লেখালেখির মানদন্ডঃ যারা গ্রাথোরে লেখালিখি করতে ইচ্ছুক তাদেরকে নিম্নলিখিত কিছু মানদণ্ড অনুসরণ করে কাজ করতে হবে।

  • এখানে লেখালেখি করতে হলে সর্বপ্রথম একটি জিমেইল দিয়ে একাউন্ট করতে হবে।
  • লেখক লেখিকারা গুগল, ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম বা অন্য কোন যোগাযোগ মাধ্যম থেকে কোন লেখা বা পোস্ট কপি করে তাদের লেখনীকে সাবমিট করতে পারবে না। যদি করে সেক্ষেত্রে তাদেরকে অযোগ্য হিসাবে গণ‍্য করা হবে এবং তাদের একাউন্ট ডিজেবল করে দেওয়া হবে।
  • গ্রাথোরে লেখালেখি করতে হলে কোন গল্প বা প্রবন্ধ বা কোন কবিতা কমপক্ষে ৩৫০ ওয়ার্ডের হতে হবে অন্যথায় লেখনি সাবমিট হবে না।
  • কোন পাঠ্যপুস্তক থেকে মৌখিকভাবে পড়ে পড়ে গ্রাথোর পেজে লিখে উক্ত লেখা জমা দিতে পারবে না।
  • প্রতিটি পোস্টের সম্মানী দশ থেকে একশ টাকা পর্যন্ত নির্ধারিত। লেখার মানের উপর ভিত্তি করেই উক্ত টাকা প্রদান করা হয়।

সুপ্রিয় পাঠক পাঠিকা বৃন্দ আশাকরি grathor.com এর মৌলিক নিয়মাবলী আপনাদের সামনে তুলে ধরতে সক্ষম হয়েছি। যারা এখানে কাজ করতে ইচ্ছুক তারা নিচের লিঙ্ক থেকে একটি একাউন্ট করে কাজ শুরু করে দিন।

“https://grathor.com/earning-program/?mref=%40ibra”

পরিশেষে বলব জনপ্রিয় এই প্লাটফর্মে কাজ করে আমি নিজেকে একজন গর্বিত কর্মী হিসাবে ধন্য মনে করছি এবং গ্রাফার কর্তৃপক্ষ আমাকে যথাযথ সম্মান প্রদর্শন করে আর্থিকভাবে যথেষ্ট সাপোর্ট দিয়েছেন। এজন্য তাদের প্রতি আমি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আপনাদের জীবন সুন্দর ও সুখী হোক এই প্রত্যাশায় আজকের মত বিদায় নিচ্ছি।

আল্লাহ হাফেজ

Related Posts

11 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন