প্রিয় বান্ধবীকে নিয়ে স্ট্যাটাস

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই ?আশা করি সকলে যে যার অবস্থানে সুস্থ আছেন এবং ভালো আছেন। সবাই যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় করি।

প্রিয় বান্ধবীকে নিয়ে স্ট্যাটাস

বন্ধু ছাড়া আমাদের এক মূহুর্ত থাকা অসম্ভব। কারণ আমাদের জীবনের প্রতি ক্ষেত্রে একজন বন্ধুর খুব বেশি প্রয়োজন। একজন বন্ধু থাকে ছায়ার মতন। যে আপনাকে ভালোবাসা ,শাসন এবং দিক নির্দেশনার মাধ্যমে সাহায্য করবে। আপনাকে খারাপ দিনে আপনার পাশে থাকবে। আপনার সুখের দিনে আপনার খুশিতে শামিল হবে। প্রকৃত বন্ধুর লক্ষণ কিন্তু এটাই।

এমনিতে ছেলেদের জীবন তা অগোছালো থাকে। তারা ছোটবেলা থেকে একটু বেখেয়ালি ধরণের হয়। খুব কম  ছেলে একদম ছোট বেলা ঠেকে নিজের কাজ নিজে করতে পারে। আর সেই জন্যই হয়তো প্রত্যেক ছেলের জীবনে একজন বন্ধুর খুব বেশি প্রয়োজন।

আজ আমি আমার জীবনের সেই একজনের কথাই তুলে ধরবো আপনাদের  সামনে। আশা করি আপনারা আমার সাথে থাকেবন। আমার নাম রিদোয়ান। ফেনীতে জন্ম হলেও বের হয়ে উঠা আমার চট্টগ্রাম এ। সেই সুবাদে আমার শিক্ষাজীবন শুরু হয় চট্টগ্ৰাম শহরে। চট্টগ্রাম সান শাইন  এ শুরু হয় আমার শিক্ষাজীবন। সেই সুবাদে কিছু বন্ধু গড়ে উঠে। তার মধ্যে স্নৃতি ছিল একজন। যে মেয়ে সেই ছেলেবেলা থেকেই আমাকে পড়াশোনার বেপারে নানান ধরণের সাহায্য করতে থাকে।আমার জন্য জায়গা রাখা ,বিভিন্ন প্রতিযোগিতার বেপারে খবর নেয়া সেই সাথে সেইগুলোতে অংশগ্রহণ এর জন্য পেরে দেয়া। এমন আরো নানান ধরণের অসাধারণ কাজের মাদ্ধমে খুব প্রায় মানুষ হয়ে উঠে।

আমার প্রতিটি ভালো অভ্যাসে  আমাকে অনুপ্রাণিত করা এবং সেই সাথে আমার প্রতিটি খারাপ অভ্যাসে আমাকে শাসন করে ছিল তার স্বভাব। এভাবে আমাদের দিনগুলো খুব ভালোই কাটছিলো সেই সাথে পড়াশোনা এবং আমাদের বন্ধুত্ব ভালো চলছিল। কিন্তু হটাৎ একদিন আমার সেই বান্ধবীটি পড়াশোনার জন্য বিদেশ চলে যায়। শুরু হয় আমার জীবনের সবচেয়ে কঠিনতম অধ্যায়। কারণ মিমি যাওয়ার পর আমার জীবন এর গতিটি পাল্টে সেটে থাকলো। আমি চেষ্টা করেও কোনো কাজে যেমন নিয়ে যেমন ব্যাস্ত থাকতে পারছোনা সেই সাথে পারছিনা  পড়াশোনায় মনোযোগ দিতে।

<

চারপাশটা যেন  অন্ধকার হতে লাগলো। কারণ আমি শুধু আমার বন্ধু কেনা আমার মেন্টর ,আমার গাইড, আমার সুখ দুঃখের সাথী হারিয়ে ফেলেছিলাম। এভাবেই দিন কাটছিলো। কলেজে তেমন সুবিধার রেজাল্ট না থাকায় ভর্তি হলাম  প্রথম শাড়ির এক প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে। ঘটনা চক্রে মিমিও সেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।আবার সেই আগের মতো আমাদের বন্ধুত্ত শুরু হয়। মিমির অনুপ্রেরণায় আমি এখানেও ভালো ফলাফল করতে লাগলাম। মিমি আমার জীবনের একটা আশীর্বাদ স্বরূপ। সব সময় তেমন এ থাকুক সেটাই চাওয়া। আজ তাহলে এই পর্যন্তই। ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

13 Comments

মন্তব্য করুন